এইটা ভোট নাকি ডাকাতি???

in #election5 years ago

আজ বাংলাদেশ এর একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলো। কিন্তু বুঝলাম না ভোট হোলো নাকি ডাকাতি হলো? এটাকে আমি ফাইযলামি ছাড়া আর কিছুই মনে করি না। সারাদিন অনলাইন পত্রিকা আর টিভি চ্যানেল গুলা দেখে মনে হলো না সুষ্ঠু ভোট হয়েছে। সবচেয়ে বাজে বেপারটা হলো এই নির্বাচন এ ও অনেক গুলা নীরীহ প্রান গেলো। ১০ জন এর উপরে নীহত হয়েছে। আমি আমার গতকালকের পোস্ট এ উল্লেখ করেছিলাম। আজ সেটাই হলো। মারা মারি হানাহানি ছিলো।

অনেক কেন্দ্রেই অনেকে ভোট দিতে পারে নি। বিবিসির একটা নিউজ এ দেখলাম ভোট শুরু হওয়ার আগেই ব্যালট বাক্স ভরে গেছে। আর অনেক ভিডিও তে দেখলাম কোনো এক বিশেষ দলেই আগে থেকে সীল মারা। এগুলা কি ভাই? তাইলে আর নির্বাচন দেওয়ার কি দরকার ছিলো। সরাসরি ক্ষমতায় বসতেন। সুধু সুধু নির্বাচনে কত গুলো টাকা খরচ হলো। এগুলা গরিব দের দান করলেও হতো। এতো নাটক এর কোনো মানেই দেখি না আমি। আজ অনেকেই তার ভোটাধিকার প্রয়োগ করতে না পেরে মিছিল ও করেছে।

একজন ফেসবুক ইউজার এর একটা পোস্ট দেখি চলুন-

পিকচার টা দেখুন জীবনের প্রথম বার ভোট দিতে যাবে একজন লোক সে যদি কেন্দ্রে গিয়ে শুনে তার ভোট আগের দিন রাতেই হয়ে গেছে তাহলে তার কেমন লাগবে?

এবার এটা দেখুন।

এগুলা একদম ই উচিত না আমি এর তীব্র নিন্দা যানাই।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62829.19
ETH 3026.36
USDT 1.00
SBD 3.61