ঈদ মোবারক 🌙 তাকাব্বাল্লাহু মিন্না ওয়া মিনকুম।

in #eidlast year

আস-সালামু আলাইকুম
প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,
আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।তো প্রথমেই জানাই সবাইকে ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক তাকাব্বাল্লাহু মিন্না ওয়া মিনকুম। আশা করি আজকে সকলে ভালো আছেন আর ভালো থাকারই কথা কারণ আজকে জে পবিত্র ঈদুল ফিতর। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। তো আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব ঈদের দিন সকালে নামাজ পড়তে আসার কিছু মুহূর্ত। তো গত পরশুদিন অনেক দেশে চাঁদ দেখা যাওয়ার পরে সবাই নিশ্চিত হয়ে গিয়েছিলাম যে আজকেই আমাদের দেশেও ঈদ। তো আজকে যেহেতু ঈদ তো কালকে রাত্রে সেই জন্য বেশ ভালই মজা করেছিলাম সেটা না হয় অন্য কোন পোস্টে শেয়ার করব। এখন আমি আপনাদের মাঝে শুধু ঈদের নামাজ পড়তে আসার মুহূর্তগুলো শেয়ার করব আশা করি আপনাদের ভালই লাগবে তো চলুন মূল বিষয়ে আসা যাক।কাল রাতে দুইটার সময় ঘুমিয়েছিলাম কিন্তু আজকে সাড়ে ছয়টার দিকে উঠে গিয়েছি। আসলে ঈদের দিন এমনই হয়ে থাকে যত দেরি করে ঘুমায় না কেন সকালবেলা এমনিতেই তাড়াতাড়ি উঠা হয়ে যায়। তো সকালবেলায় প্রথমে গোসল করে নিলাম। এরপর বন্ধুদের কে মেসেজ দিলাম আর বললাম তোরা কোথায় সবাই মিলে একসাথে ঈদগাহে যাবো এবং একই সাথে বসবো কিন্তু বন্ধুরা সবাই আগে থেকেই চলে এসেছিল। তাই গোসল করে পাঞ্জাবি পড়ে জায়নামাজ হাতে রেডি হয়ে চলে আসলাম ঈদের নামাজ পড়তে ঈদগাহে। রাস্তায় উঠে দেখি সবাই পাঞ্জাবি পড়ে জায়নামাজ হাতে চলে যাচ্ছে। এই দৃশ্যটা দেখতে বেশ ভালই লাগছিল। আরে হ্যাঁ এবারে আমাদের ঈদগাহটা বেশ ভালো দারুণ করে সাজিয়েছে আমার কাছে তো বেশ ভালো লেগেছে বিশেষ করে ঈদগার গেটটা। আসলে গতবারি ঈদগার গেটটা করা শুরু করে দিয়েছিল কিন্তু গতবার কমপ্লিট করতে পারিনি এবার গেটটা কমপ্লিট করল। তো ঈদগাহে যাওয়ার পথের কিছু ছবি এবং ঈদগার গেটের ছবি নিশ্চয়ই আপনারা দেখতেই পারছেন।তো যাই হোক এরপর আমি সোজা ঈদগাহে চলে গেলাম। আমাদের ঈদগা আবার দুই তালা প্রথমে তো দুই তলায় যাওয়ার ইচ্ছা ছিল না কিন্তু দেখলাম আমার একটা বন্ধু গুটি গুটি পায়ে আমার দিকে আসছে। তো ও আমাকে বলল দুই তলায় যাবে তোর কথা মতো দুই তলায় চলে গেলাম ঈদের নামাজ পড়ার উদ্দেশ্য। প্রথমে তো দেখি তেমন কোন লোক হয়নি কিন্তু আস্তে আস্তে সম্পূর্ণ ঈদগাটা মুসল্লী দিয়ে ফিলাপ হয়ে গেল। আজকের সকালের আবহাওয়াটা মোটামুটি ঠান্ডা ছিল তাই নামাজ পড়তে তেমন কোন প্রবলেম হয়নি। তো শেষে আমরা সুন্দরভাবে নামাজ আদায় করলাম করে বাইরে বের হলাম।বাইরে বের হওয়ার সময় চেনা পরিচিত যাদের সাথে দেখা হয়েছিল সবার সাথেই একটু কোলাকুলি করলাম ঈদের দিন বলে কথা। যাহোক তারপর বন্ধুদের সাথে কয়েকটা ছবিও তুললাম সময় গুলো বেশ সুন্দরভাবে কাটালাম। তো শেষে আরেকটু ঘোরাঘুরি করে বাড়ির দিকে রওনা দিলাম। তো যাই হোক আপনাদের ঈদ কেমন কাটলো অবশ্যই কমেন্টে জানাতে ভুলবেন না।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আজকের লেখাগুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। আর কোন ভুল ত্রুটি হয়ে থাকলে আশা করি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। তো আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErJTLZwszxvXAqV9e8vSdzjyKC6WTcCL8hUNc4u28ivfxpmute5hDZduys5WFHwH2m1Z3nSfFoyhekwvZqYKFXNuufjx6DymGjgJ.jpg

WhatsApp Image 2023-03-11 at 14.10.54.jpeg

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86