দুনিয়া ও আখেরাত

in #dunya6 years ago

এক অপুর্ব সুন্দরী নারী
এক কৃষক কে বলল আমি তোমাকে বিবাহ
করিব। কৃষক তো নারীর চেহারা দেখে
পাগল। কৃষক দেরি না করে নারী কে নিয়ে
কাজী অফিস গিয়ে বলল তাড়াতাড়ি
আমাদের বিবাহ দাও। কাজী নারীর
চেহারা দেখে সে নিজেও পাগল।
কাজী বলে আরে বেটা কৃষক, তুই তো এই
নারীর উপযুক্তই না,আমি বিবাহ করিব। কৃষক
আর কাজীর মধ্য ঝগড়া লেগে গেল। এক
পর্যায় কৃষক আর কাজী বিচার নিয়ে গেল
বাদশাহের দরবারে। বাদশাহ নারীর
চেহারা দেখে সে নিজেও পাগল। বাদশাহ
বলেন তোরাতো দুই জনই এই নারীর অযোগ্য
বিবাহ আমি করিব। তখন নারী কে বলা হল
তুমি সিদ্ধান্ত দাও কাকে বিবাহ করিবে?
নারী সিদ্ধান্ত দিল, যে আমাকে দৌড়ে
ধরতে পারবে আমি তাকে বিবাহ করিব।
নারী দৌড় দিল পিছে পিছে কৃষক কাজী ও
বাদশাহ দৌড় দিল। দৌড়াতে দৌড়াতে এক
সময় ছটফট করতে করতে কৃষক মারা গেল। তার
কিছু দূর পর একই অবস্থায় কাজী টাও মারা
গেল। বাদশাহ নারী কে বলেন এখন তো
আমি একা, চল বিবাহ করিব।
তবুও নারী বলে না, আমাকে দৌড়ে ধরতে
হবে। তখন বাদশাহ বলেন, হে নারী দাড়াও,
বল, আসলে তুমি কে?? নারী বলে আমি হলাম
দুনিয়া। আমার মধ্য আছে সুধু চাকচিক্য মোহ
আর লোভলালসা। আমার পিছে যে দৌড়াবে
সে শুধু এভাবেই মরবে বিনিময়ে কিছুই
পাবে না।
হে আল্লাহ আমাদের সবাই কে দ্বীনের সহি বুজ দান করুন,,,,,, আমিন।FB_IMG_1522944455120.jpg

Sort:  

যারা Steemit এ প্রতিদিন কাজ করতে চান তাদের নিয়ে একটা নতুন Group করা হবে।Group এ ১০ জন সদস্য থাকবে।য়ারা কাজ করতে আগ্রহী তারা আমার Profile a massage করেন।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56036.67
ETH 2503.85
USDT 1.00
SBD 2.26