শৈশবের কিছু স্মৃতি।

20230420_113939.jpg

Hi,
My Dear Friends.

আপনাদের সকলের প্রতি রইলো সালাম এবং ভালোবাসা।আশা করি সবাই এবং সুস্থ আছেন।শৈশবের কাটানো অনেক দিনের কথা আজও মনে পড়ে।যেগুলো চাইলেও ভুলে যাওয়া সম্ভব নয়।আজকে আমি সেই শৈশবে কাটানো কিছু দিনের কথা আপনাদের সাথে তুলে ধরার চেষ্টা করবো।

আজকের আমার পোস্টের প্রধান টপিক হলো শৈশবের স্মৃতি গুলো। যেগুলো আমাদের সবারই মনে পড়ে। হয়তো সবার শৈশবে কাটানো দিনগুলো আলাদা আলাদা কিন্তু সেগুলো ছিলো বেশ রঙিন ও সুন্দরতম সময়।যেগুলো আমাদের জীবনে আর কখনোই ফিরে আসবে না। কিন্তু আমরা চেষ্টা করি এমন কিছু করার যার মাধ্যমে আমরা আমাদের শৈশবকে মনে করতে পারি।আমাদের জীবনের অন্যতম একটা প্রধান অংশ হলো আমাদের শৈশবকাল।শৈশবে কাটানো দিনগুলোর মাঝে আমরা আমাদের নিজের খুঁজে পাই।

20230420_113933.jpg

বেশকিছু দিন আগে পুকুরে গেছিলাম গোসল করতে তখনই মনে পড়ে গেলো শৈশবের স্মৃতিটা। আগে কতোই না বাহানা করতাম পুকুরে গোসল করার জন্য । আর এখন পুকুরে গোসল করার সুযোগ থাকলেও আমাদের সময় হয় না।আগের মতো আর ইচ্ছে ও করে না আসলে সবকিছুর একটা নির্দিষ্ট বয়স থাকে

আনাদের সবারই কমবেশি শৈশবের স্মৃতিগুলো মনে পড়ে যায়।আমি আমার কথায় বলছি,ছোট বেলার একসাথে নদীতে, পুকুরে গোসল করা। এই নদীতে বা পুকুরে গোসল করা নিয়ে আমার জীবনে একটা গল্পও আছে। যেটা হলো, আমি যখন ছোট ছিলাম তখন তো আর সাঁতার পারতাম না।আমরা কেউই আগে সাঁতার জানি না যদি আমরা তা না শিখি।আমাদের বাসার পাশেই একটা বড়ো পুকুর ছিলো যেখানে সবাই গোসল করতো। ছোট বড়ো সবাই। কিন্তু আমাকে পুকুরের কাছেও যেতে দিতো না। কারণ আমি তখনও সাঁতার জানতাম না।

IMG_20221025_174141.jpg

আমার বেশ ইচ্ছে ছিলো সাঁতার শিখার৷ কিন্তু আমি পানিতে নামতে অনেক ভয় পেতাম। যার ফলে সাঁতার ও শিখতে পারতিছিলাম না।যদি পানিতেই না নামি তাহলে সাঁতার শিখবে কীভাবে।তো আমার একটা বন্ধু ছিলো যে সাঁতার জানতো। বন্ধু বললে ভুল হবে।কারণ সে আমার নিজের ভাইয়ের চেয়েও কোন অংশে কম ছিলো না। আমার যেকোন সময় আমার পাশে থাকতো এমনকি এখন আছে। এমন বন্ধু পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপারও বটে।তো সেই বন্ধুই একদিন আমাকে সাঁতার শিখানোর জন্য পানিতে নামতে বলে।তো আমার ও তার প্রতি অনেক বিশ্বাস ছিলো।

তারপর আস্তে আস্তে আমাকে সাঁতার শিখিয়ে দিলো। তারপর থেকে আমি সাঁতার জানি। এমনকি এখন আমি নদীতেও গোসল করি। যদি শৈশবে সেদিন সাঁতার না শিখতাম তাহলে হয়তো আজও আমি সাঁতার জানতাম না।কতোই যে আমি আর আমার বন্ধু স্কুল পালিয়ে আসছি।টিফিন টাইমে ব্যাগ স্কুলের দেওয়াল দিয়ে পার করে নিয়ে চলে আসছি মাঠে খেলাধুলা করতে।আজও সেই মাঠ দেখলে শৈশবের সেই দিনগুলোর কথা মনে পড়ে।কতোই না মার্বেল খেলছি।আমি আমার পাড়ার মধ্যে সবচেয়ে ভালো মার্বেল খেলা পারতাম। আরও অনেক স্মৃতি আছে যা এখনও আমার মনে পড়ে। যখন মনে পড়ে তখন ভাবি যে আবার যদি ফিরে পেতাম সেই সোনালী দিনগুলো।

আমি জানি আপনাদের সবারই শৈশবের স্মৃতি আছে।যা আপনাদের মনে পড়ে ক্ষণে ক্ষণে। আজকের পোস্ট এতোটুকুই। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidOppo A31
Camera16M Dual camera
LocationBogura, Bangladesh 🇧🇩
Short by@mjmoshiur

Q.png

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60723.46
ETH 3353.68
USDT 1.00
SBD 2.51