Diwali Celebration: A Joyous Family Tradition with Arjun

in #celebration8 months ago

ভারতের কেন্দ্রস্থলে একটি শান্ত গ্রামে, আমি, অর্জুন, আলোর উত্সব দীপাবলির আগমনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম। বছরের বেশিরভাগ সময় ব্যস্ত শহরে কাজ করার পরে, আমার পরিবারের উষ্ণ আলিঙ্গনে ফিরে আসার এবং আমাদের পৈতৃক বাড়িতে দীপাবলি উদযাপনের সম্ভাবনা আমাকে আনন্দে ভরিয়ে দিয়েছিল।

উৎসবের দিন যতই ঘনিয়ে আসছে, আমি এবং আমার পরিবার প্রাণবন্ত প্রস্তুতিতে ডুবে গেলাম। একসাথে, আমরা আমাদের নম্র আবাস পরিষ্কার করেছি, এটিকে রঙিন রঙ্গোলি দিয়ে সজ্জিত করেছি এবং প্রবেশদ্বারটিকে গাঁদা ফুলের সুগন্ধি আভা দিয়ে সাজিয়েছি। হাসি বাতাসে প্রতিধ্বনিত হয়েছিল, এবং রান্নাঘর আমার প্রতিভাবান মায়ের দ্বারা তৈরি করা ঐতিহ্যবাহী দীপাবলি মিষ্টির মিষ্টি গন্ধে গুঞ্জন করেছিল।

দীপাবলির সকাল এসে গেছে, এবং আমি তেল স্নানের সময়-সম্মানিত ঐতিহ্যে অংশ নিতে তাড়াতাড়ি উঠলাম। পুরো পরিবার উঠানে জড়ো হয়েছিল, দিয়াসের নরম আভায় স্নান করেছিল। আমার মা, একজন রন্ধনসম্পর্কীয় উস্তাদ, পুরি, সবজি এবং সুস্বাদু মিষ্টির ভাণ্ডার সমন্বিত একটি বিস্তৃত ভোজ প্রস্তুত করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছিলেন।

প্রাণবন্ত ঐতিহ্যবাহী পোশাক পরিহিত, আমি আমার দাদির স্নেহের সাথে এমব্রয়ডারি করা একটি কুর্তা পরেছিলাম। সন্ধ্যা ঘনিয়ে আসার সাথে সাথে আমরা মাটির প্রদীপ দিয়ে আমাদের বাড়ি আলোকিত করেছিলাম, তাদের শিখাগুলি মাথার উপরে তারার সাথে সামঞ্জস্য রেখে জ্বলছিল।

লক্ষ্মী পূজার জন্য জমায়েত, আমার পরিবার সমৃদ্ধি ও সুখের জন্য দেবীর আশীর্বাদ চেয়েছিল। ছন্দময় মন্ত্র এবং ধূপের সুবাস একটি নির্মল পরিবেশ তৈরি করেছিল, আধ্যাত্মিকতার গভীর অনুভূতিকে উত্সাহিত করেছিল।

পুজোর পরে, আমরা ছাদে উঠেছিলাম, আতশবাজির শ্বাসরুদ্ধকর প্রদর্শনের সাক্ষী হতে উদগ্রীব হয়েছিলাম যা রাতের আকাশকে উজ্জ্বল রঙে আঁকিয়েছিল। আমার ছোট ভাইবোনরা আনন্দে চিৎকার করে উঠল, তাদের আনন্দের হাসি আলোর বিস্ফোরণের সাথে মিশেছে। আমার বাবা-মা হাসলেন, তাদের চোখ মুহূর্তের তৃপ্তি প্রতিফলিত করে।

রাত জালেবি এবং গুলাব জামুনের লোভনীয় সুগন্ধে উদ্ভাসিত হয়েছিল, আমাদের রান্নাঘরের দিকে টেনে নিয়েছিল যেখানে মনোরম খাবারগুলি অপেক্ষা করছিল। একজন দক্ষ তবলা বাদক হওয়ার কারণে, আমি আমার জায়গা নিয়েছিলাম, বীটগুলি বাতাসে প্রতিধ্বনিত হচ্ছিল যখন আমার বোন একটি মনোমুগ্ধকর নাচে আমাদের উদযাপনকে সাজিয়েছিল।

উপহারের আদান-প্রদান এবং ভালোবাসার আন্তরিক অভিব্যক্তি আমাদের দীপাবলি উৎসবের সমাপ্তি হিসেবে চিহ্নিত করেছে। আমার হৃদয় লালিত মুহূর্ত এবং পারিবারিক বন্ধনের উষ্ণতার জন্য কৃতজ্ঞতায় ফুলে উঠল। ভোরবেলা যখন দিয়াসের অঙ্গারগুলো ঝিকিমিকি করে, তখন আমি পূর্ণতার গভীর অনুভূতি অনুভব করি। দীপাবলি শুধু আমাদের বাড়ি আলোকিত করেনি, আমার হৃদয়ে ঐক্য ও ঐতিহ্যের আলোও জ্বালিয়েছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59214.68
ETH 2622.69
USDT 1.00
SBD 2.44