পড়া কি একজনের চিন্তা পরিবর্তন করতে পারে?

in #canlast year

এই প্রশ্নের একটি বড় হ্যাঁ কারণ এখানে আমি আমার ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার করব কিভাবে পড়ার অভ্যাস আমাকে বদলে দিয়েছে। আমি একজন অন্তর্মুখী এবং চরম চিন্তাবিদ ছিলাম, পড়ার অভ্যাস আমাকে বিভিন্ন দৃষ্টিভঙ্গি এবং ধারণাগুলি অন্বেষণ করার একটি উপায় দিয়েছে। যা আমাকে নিজের এবং বিশ্ব সম্পর্কে গভীরভাবে উপলব্ধি করতে সাহায্য করেছে। এখন আমি বলতে পারি যে আমি আমার পুরানো আত্মার চেয়ে নিজেকে ভাল বুঝি।

পড়ার মাধ্যমে, আমি এমন চরিত্রগুলির মুখোমুখি হতে পারি যারা একই সমস্যা এবং চ্যালেঞ্জগুলির সাথে লড়াই করে যা আমি সংগ্রাম করি এবং এটা জেনে স্বস্তিদায়ক যে আমি আমার সংগ্রামে একা নই। আমি এমন চরিত্রগুলিও খুঁজে পাই যা আমাকে অনুপ্রাণিত করে এবং আমাকে চিন্তা করার এবং সমস্যাগুলি মোকাবেলার নতুন উপায় দেয়।

এছাড়াও, পড়া আমাকে আমার যোগাযোগ এবং আন্তঃব্যক্তিক দক্ষতা বিকাশে সহায়তা করে। যেহেতু আমি নিজেকে বিভিন্ন লেখার শৈলী এবং ভাষার সাথে মানিয়ে নিতে সক্ষম বলে মনে করি, তাই আমি নিজেকে প্রকাশ করতে আরও আত্মবিশ্বাসী এবং আমার চিন্তাভাবনা এবং অনুভূতিগুলি প্রকাশ করতে আরও ভাল সক্ষম।

উপরন্তু, পড়া আমাকে অত্যধিক চিন্তাভাবনা এবং উদ্বেগ থেকে পরিত্রাণের প্রস্তাব দিয়ে আমার মানসিক স্বাস্থ্যের উন্নতি করে। যখন আমি একটি বইতে ডুবে থাকি, তখন এটি আমার মনকে অন্য কিছু থেকে সরিয়ে দেয়, যা চাপ এবং উদ্বেগ কমাতে সাহায্য করে।

Can Reading Change one's Thought.jpg

সামগ্রিকভাবে, পড়া আমাকে আরও পূর্ণাঙ্গ এবং বোধগম্য ব্যক্তি হতে সাহায্য করেছে এবং আমার উদ্বেগ এবং অপ্রয়োজনীয় চিন্তাভাবনা দূর করতে সাহায্য করেছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66739.81
ETH 3087.19
USDT 1.00
SBD 3.73