আমার অবসর চিন্তা

in #blog4 years ago

অবসর বলতে যা বোঝায় তার পুরোটা অবশ্য কখনোই আমি পাই না। শারীরিক ভাবে কিছুটা রিল্যাক্স পেলেও মানুষিক ভাবে কখনোই থামা হয় না। সবসময়ই মস্তিষ্ক কিছু না কিছু চিন্তা করে। এটাই আমি, এটাই আমার ভাবনা।

তারপরও বিকাল টা খুব একটা ব্যাস্ততা কাজ করে না৷ সারাটা বিকাল ফ্রীই থাকি বলতে গেলে৷ সে জন্যই বলতে পারেন, বিকাল টকিম টা আমার বোরিং কাটে৷
তথাপি, বিকাল এ আমি লেকের ধারে গিয়ে বসি। ফ্রেন্ডস দের সাথে আড্ডা দেই৷

লেকের অপরুপ সৌন্দরজ আমায় মুগ্ধ করে৷ চারিপাশে সবুজে বিস্ত্রিত সচ্ছ জলের ধারা৷ অজস্র ছোট মাছের ছোটাছুটি দেখার জন্যে এখানে এসে ভীর জমায় অজস্র শিশু কিশোর৷

এখানে বসে অনেকে বেধে ফ্যালেন তাদের ভবিষ্যৎ বানানোর সপ্ন৷ সপ্নের বাসাগুলো এখানেই পরিকল্পিত হয়৷ এ জেনো, সপ্ন গড়ার কারখানা৷ কতোজে পরিনয়, পরিনতির দ্যাখা মেলে এই সবুজে ঘেরা লেক পারে। তার দায় মেলা ভাড়।

20200717_185958.jpg

প্রচুর বৃষ্টি হচ্ছে সেই দুপুর থেকে। এখন প্রায় বিকেল। আসরের আজান দিচ্ছে, বৃষ্টির তেজ কিছুটা কমেছে, কিন্তু থেকে থেকে হচ্ছেই এখনো৷ থামার কনো নাম গন্ধও নেই। আজ হয়তো আমার সেই প্রিও জায়গা টাতে কিছুটা অবসর সময় কাটানো হবে না। আজ হয়তো বা, আর ভালো লাগবে না ঘরে বসে থাকতে৷

আমার আরো একটা জায়গা আছে বৃষ্টি দেখার মতো। আমি, রেইল স্টেশনে অনেক বেশি সময় কাটাই, ব্রৃষ্টি দেখে। না, সেখানে কনো ট্রেইন এর জন্য ওয়েট করি না। ছেলে বেলা থেকেই এই স্টেষনের প্লাটফর্ম গুলো আমায় টানে৷ একটা আবেগ জড়িহে আছে। এওরি ক ঘেষে আমার বেরে ওঠা। এখানেই, আমার শৈশব এবং কৈশরের অধিকাংশ সময় ব্যায় করেছি। দুরন্ত সেই দিংুলো এখনো মনে পড়লে মনের অজান্তেই মন টা নেচে ওঠে, ইচ্ছে হয় ফিরে জেতে সেই দুরন্ত কৈশরে৷

received_985159165239026.jpeg

আজ অনেক দীর্ঘ সময় ধরে এই ব্লগ টা লিখছি৷ মন টা ভালো নেই। ক্যামন জেনো এলোমেলো লাগে আজকাল আমার সবই।
খুব এলোমেলো এবং একাকী। একা একাই মনের অজান্তেই কথা বলি। মনের অজান্তেই নিজের রুপে কাল্পনিক গল্প করি৷ ইংরেজি ফ্রাস্টেশন শব্দটাই জেনো বাসা বেধেছে৷ জানি না, কি হবে। আমি আমার এইজীবনের সময়গুলো অজত্নে ব্যায় করতে চাই না। তবে আমি ভবিষ্যৎ নিয়েও ভাবতে চাই৷ বৃষ্টি থেমে গেছে, এখন আমার বাইরে জেতে হবে।

Coin Marketplace

STEEM 0.33
TRX 0.11
JST 0.034
BTC 66530.34
ETH 3251.57
USDT 1.00
SBD 4.36