ফ্রিল্যান্সিং টিপস ০২

in #blog6 years ago

অনেকে ফেসবুকে প্রশ্ন করে আমি কাজ কিভাবে শিখবো আমিতো কাজ পারি না। আবার অনেককে দেখি ফেসবুকে পোস্ট করতে কম্পিউটার এবং ইন্টারনেট আছে আমাকে কেউ কাজ দিবেন? আবার অনেকে এটাও লেখে যে আমার আমি কোনো কাজ পাচ্ছি না কোন কাজে লাগে কে বলতে পারেন।

কিন্তু আপনি যখন রাজ দিয়ে হায়ার করবেন তখন দেখবেন কাজটা ঠিক মত করে না। এরকম আমার ক্ষেত্রে দুই বার হয়েছে। কাজ নেবার সময় বলে পারব পারব কিন্তু আসলে কাজের কিছুই জানেনা সে। সকালে একটি ছেলেকে কাজ দিয়েছিলাম ওয়েব রিসার্চের। ইমেইল কালেক্ট করার কাজ ছিল সেটা। বলেছিলাম আমার বায়ার 100 টি ইমেইল চাচ্ছে দুই দিনের মধ্যে। সে বলেছিল ভাই চিন্তা করবেন না সব করে রাখবো কিন্তু তখন সে উধাও ফেসবুকে তাকে পাওয়া যাচ্ছে না। তার মোবাইল নাম্বার টি ও বন্ধ। তার তিন দিন পর রিপ্লাই দিল ভাই আসলে আমি কাজটি পারি না দুঃখিত।

যারা কাজ শিখতে চাচ্ছেন অনেক কাজ শিখতে পারবেন অনেক টিউটোরিয়াল পাবেন। তাছাড়া টরেন্ট সাইট থেকে পেইড টিউটোরিয়াল নামাতে পারেন। আসলে কাজ শিখার ইচ্ছা থাকলে সেটা কোন সমস্যা না। কিন্তু আমরা শিখতে চাই না শুধু টাকা কামাতে চাই।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.12
JST 0.033
BTC 64009.76
ETH 3148.04
USDT 1.00
SBD 3.91