আমার নিজের হাতের লেখা গল্প -০৪। স্বর্ণালি বিকেল

in #blog7 days ago

আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি গল্প শেয়ার করবো। আশা করি আপনারা সবাই পড়বেন।

1000001069.jpg

আমার নাম মাসুদ। আমি একদিন আমাদের বাড়ির সামনে এক কাপ চা হাতে নিয়ে দাঁড়িয়ে ছিলাম। বিকেল সাড়ে পাঁচটার দিকে, তখন সূর্য সোনালী রঙে মাখা, পুরো গ্রামের আকাশটা যেন এক মায়াবী রেশমী চাদরে ঢাকা ছিল। সে সময়টা আমার খুবই ভালো লাগছিল। আজকের বিকেলটা ছিল একটা বিশেষ দিন। গত এক সপ্তাহ ধরে গ্রামে নানা রকম গুঞ্জন চলছিল। গ্রামের নানা বয়সের মানুষজন তাঁদের দৈনন্দিন কাজের মাঝে কিছুটা উত্তেজনা খুঁজে পাচ্ছিল। কারণ, আজকে ছিল গ্রামের মেলা। বছরের একদিন, যখন পুরো গ্রাম জড়িয়ে যায় রঙিন আনন্দের হাওয়ায়। আমি আমার বাচ্চাদের নিয়ে মেলার মাঠে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম। ছোট্ট মামুন আর বৃষ্টি , দুই ভাইবোনও উত্তেজনায় ঝলমল করছিল। তাদের মুখে হাসির রেখা যেন দীর্ঘ হতে চলেছিল। গ্রামের মেলা, বিশেষ করে শিশুদের জন্য, এমন এক দিন যখন তারা মনে করে সব কিছুই সম্ভব। মেলার মাঠে পৌঁছতেই আমি দেখলাম, চারপাশে রঙ-বেরঙের ঝাড়বাতি ঝুলছে, এবং ছোট ছোট দোকানে নানা রকম খেলনা আর খাবার সাজানো। বাদ্যযন্ত্রের সুরে আর মানুষের হাসির কোলাহলে মেলার পরিবেশ একেবারে ভরপুর। মামুন আর বৃষ্টি একদিকে নানারকম খেলনার দিকে ছুটে গেল, আর আমি নিকটবর্তী দোকান থেকে তাদের জন্য কিছু মিষ্টি কিনতে লাগলাম। কিছুক্ষণ পর, যখন আমি তাদের কাছে ফিরে এলাম, তখন দেখলাম যে মামুন এক টুকরো চটকদার খেলনার গাড়িতে মত্ত এবং বৃষ্টি মিষ্টির ভিড়ে মগ্ন। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে মেলার আলো আরো উজ্জ্বল হয়ে উঠল। গ্রামের বড়রা একপাশে চায়ের আড্ডায় মগ্ন, আর ছোটরা দৌড়ঝাঁপ আর হাসির দোলনায় খেলা করে চলেছে। সবাই একে অপরকে শুভেচ্ছা জানাচ্ছে, কিছু পুরোনো স্মৃতির কথা মনে করে হাসছে। আমি ভাবলাম, এই স্বর্ণালি বিকেল শুধু গ্রাম নয়, পুরো আমার হৃদয়ের মধ্যে এক ধরনের সোনালী স্মৃতি হয়ে থাকবে। এমন মেলা, এমন বিকেল, এমন সুখের মুহূর্ত গুলো জীবনের সুন্দর অঙ্গ। তাতে কোনও সন্দেহ নেই। সন্ধ্যা হতেই যখন সূর্য সম্পূর্ণভাবে ডুবে গেল, গ্রামের মেলা ধীরে ধীরে শেষ হতে শুরু করল। কিন্তু আমার মনে সেই স্বর্ণালি বিকেলের ছবি, সেই হাসি-আনন্দ, এবং প্রিয় মানুষের সঙ্গে কাটানো মুহূর্ত গুলো আজীবন উজ্জ্বল হয়ে থাকবে।
(সমাপ্ত)

মোবাইলSamsung Galaxy A05
ফটোগ্রাফার@ali630078
লোকেশনবাংলাদেশ
ছবি তোলাগ্রাম থেকে
Sort:  

বাহ আপনি তো দেখি অনেক ভালো গল্প লিখতে পারেন। এগিয়ে চালোন এভাবে আস্তে আস্তে ভালো কিছু হবে। আর ফুল গাছের ছবিটা সুন্দর ছিল। শুভকামনা আপনার জন্য।

ধন্যবাদ ভাই

গল্পটি অনেক সুন্দর হয়েছে। আপনার গল্পটি পড়ে ভালো লাগলো। ধন্যবাদ এমন সুন্দর গল্প আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই

গল্প অনেক সুন্দর হয়েছে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59696.15
ETH 2618.35
USDT 1.00
SBD 2.41