সাইড হাস্টল যা 2023 সালে আপনাকে বড় নগদ উপার্জন করতে পারে

in #bengali2 years ago

2022 সালে, আমি অবশেষে আমার প্রথম প্যাসিভ ইনকাম স্ট্রীম চলমান পেয়েছি! মাত্র দুই মাস পর, আমি স্থির $1000/মাস উপার্জন করছিলাম — এবং আয় বাড়তে থাকে।

আমি অবাক হয়েছিলাম যে এটি সফল হওয়া কতটা সহজ ছিল — এবং প্রাথমিক সেট আপ পর্বের পরে এটি কতটা নিষ্ক্রিয় হয়েছে। এটা কি?

আমি Etsy এ মুদ্রণযোগ্য বিক্রি করছি।

হ্যাঁ, আমি জানি আপনি কি ভাবছেন। Etsy এখনই কি সম্পূর্ণরূপে পরিপূর্ণ নয়?

ঠিক আছে, প্ল্যাটফর্মে Etsy-এর মোট 7.5 মিলিয়ন বিক্রেতা রয়েছে। এটা অনেক প্রতিযোগিতা। যাইহোক, তাদের 88 মিলিয়ন সক্রিয় ক্রেতাও রয়েছে - যাদের সকলেই গত 12 মাসের মধ্যে কেনাকাটা করেছে। একটি সাধারণ মাসে, মোট ট্রাফিক 377.4 মিলিয়ন।

তাই হ্যাঁ, অনেক অন্যান্য বিক্রেতা রয়েছে - তবে আরও বেশি ক্রেতা রয়েছে!

এবং, আমি যেমন অভিজ্ঞতা করেছি, সম্ভাবনা বিশাল হতে পারে!

তাহলে কেন আরো মানুষ এই বিষয়ে কথা বলছেন না?
আমি মনে করি একটি কারণ হল যে আমাদের মধ্যে বেশিরভাগই এখনও Etsy কে গার্লি, হস্তনির্মিত জিনিস বিক্রি করার জায়গা হিসাবে মনে করে — বিশেষ করে এমন পণ্য যা তৈরি করতে চিরকালের জন্য সময় নিতে পারে, একটি বিস্তৃত উপায়ে মোড়ানোর জন্য প্রায় যতটা সময় লাগে, এবং তারপরে দামে বিক্রি হয় যা কমবেশি উৎপাদন খরচ কভার করে।

এবং আমি অনুমান আপনি সঠিক হতে পারে. Etsy এমন হতে পারে। কিন্তু আমরা যারা প্রিন্টেবল বিক্রি করে প্যাসিভ ইনকাম করার দিকে মনোনিবেশ করি তাদের জন্য নয়।

একবার করুন, হাজার বার বিক্রি করুন
প্রিন্টেবল সম্পর্কে আশ্চর্যজনক জিনিস হল যে তারা ডিজিটাল পণ্য। আপনি যদি ক্যানভা-এর একটি বিনামূল্যের সংস্করণ দিয়ে তৈরি করেন তবে তাদের উৎপাদন খরচ নেই (আপনার সময় ব্যতীত)।

এবং একবার আপনি সেগুলি তৈরি করার পরে, আপনি সেগুলি বারবার বিক্রি করতে পারেন — Etsy গ্রাহককে পণ্যটি পাঠাবে, তাই প্রতিবার বিক্রি করার সময় চা-চিং এর শব্দ উপভোগ করা ছাড়া আপনাকে কিছুই করতে হবে না ( হ্যাঁ, চা-চিং আসলে Etsy অ্যাপের শব্দ!)

আমি মাত্র চার মাসের জন্য খোলা ছিলাম, এবং আমার সর্বাধিক বিক্রিত পণ্য ইতিমধ্যে 86 বার বিক্রি হয়েছে। এই একক পণ্য আমাকে $1200 করেছে - এবং এটি মাত্র তিন মাসে। আগামী মাস ও বছরগুলিতে একই হারে বিক্রি না হওয়ার কোনও কারণ নেই।

তাই এটা কিভাবে নিষ্ক্রিয়, সত্যিই?
প্রচুর "প্যাসিভ" ইনকাম স্ট্রিমগুলির সমস্যা হল যে তারা মোটেও প্যাসিভ নয় — আসলে, তাদের জন্য আপনাকে ক্রমাগত কিছু লিখতে বা তৈরি করতে হবে, কখনও কখনও প্রতিদিনের মতো (হ্যালো, Pinterest পিনার যাদের পাঁচটি পিন তৈরি করতে হবে প্রতিদিন এবং আরও বেশি রিপিন করুন!)

তাই কিভাবে নিষ্ক্রিয় এই দিকে তাড়াহুড়ো? আপনি ক্রমাগত নতুন পণ্য করতে হবে?

না।

আপনি যদি বাড়তে চান তবে করতে পারেন। তবে আপনি যা আছে তা নিয়ে ফিরে যেতে পারেন এবং যাত্রা উপভোগ করতে পারেন।

যাইহোক, Etsy সত্যিই পণ্য পূর্ণ একটি বড় সার্চ ইঞ্জিন. পণ্যের সংখ্যা আপনার বিক্রয়কে প্রভাবিত করবে, ঠিক যেমন আপনি মিডিয়াম-এ প্রকাশিত নিবন্ধের সংখ্যা প্রভাবিত করবে আপনি প্রতিদিন কতগুলি ভিউ পাবেন।

ম্যাজিক সংখ্যা
যাইহোক, এটা প্রায়ই বলা হয় যে 100 হল Etsy-এ একটি ম্যাজিক সংখ্যা। আপনার যদি 100টি তালিকা থাকে এবং সেগুলিকে SEO-অপ্টিমাইজ করা হয় যেখানে চাহিদা রয়েছে, আপনি স্থির বিক্রয় পাবেন।

তাই, আমি 100টি তালিকা তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি (আসলে আমি 91-এ থেমেছি) এবং তারপর দোকানটিকে প্যাসিভ ইনকাম হিসেবে রাখব। এবং যে ভাল কাজ করেছে, আমি মনে করি.

প্রথম দুই মাস, আমি এটিতে বেশ কঠোর পরিশ্রম করেছি (আমার একটি দিনের কাজ এবং তিনটি বাচ্চা আছে, যদিও, তাই এটি সম্পূর্ণ সময়ের থেকে অনেক দূরে ছিল)। কিন্তু যখন থেকে আমি সেপ্টেম্বরে কিছু সময় 91টি তালিকা পেয়েছি, আমি এটিকে একা রেখেছি।

এবং এটা কাজ করেছে! গত কয়েক মাস ধরে, আমি যখনই গ্রাহকদের কিছু প্রশ্নের উত্তর দিই - যা প্রায়ই হয় না।

আমি 25 জন গ্রাহকের মধ্যে প্রায় 1 জনের কাছ থেকে প্রশ্ন পেয়েছি, এবং তাদের বেশিরভাগেরই একই বিষয়ে সাহায্যের প্রয়োজন (তাদের কেনাকাটা ডাউনলোড করা), তাই আমার কাছে একটি পূর্ব-তৈরি স্নিপেট রয়েছে যা আমি কয়েক ক্লিকেই পাঠাতে পারি। এবং এটাই.

বাকি সময়, আমি শুধু ক্রমবর্ধমান ব্যাঙ্ক অ্যাকাউন্টের দিকে তাকিয়ে আছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59989.12
ETH 2380.65
USDT 1.00
SBD 2.49