'মেসি করলে লীলাখেলা আর আমি করলে দোষ?' প্রশ্ন পগবার

in #bangladesh6 years ago

বাংলায় বহুল প্রচলিত প্রবাদ এটি। ভগবান কৃষ্ণের প্রসঙ্গে টেনে এনে অনেক প্রেমিকই এই প্রবাদ ব্যবহার করে থাকেন। ফরাসি তারকা পল পগবার এই প্রবাদ জানার কথা নয়। কিন্তু আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির প্রসঙ্গে টেনে তিনি যে বক্তব্য দিলেন, তা যেন এই প্রবাদের অন্য ভার্সন।

image sources
সম্প্রতি ইতালির বিপক্ষে বিশ্বকাপ প্রীতি ম্যাচে নিজের সমর্থকদের কাছ থেকে দুয়ো শোনা পগবা ক্ষেপে গিয়ে এমন কথা বলেছেন।

ফরাসি মিডফিল্ডারের সবচেয়ে বড় সমালোচনা হলো, পগবা মাঠে দায়িত্ব নিয়ে দৌড়ে দৌড়ে খেলেন না, দল বিপদে থাকলেও তাঁকে বেশ আরামসে খেলতে দেখা যায়! কিন্তু এক সময়ের বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়কে নিয়ে কেন এই সমালোচনা? কিছুদিন আগে ইতালি-ফ্রান্স প্রস্তুতি ম্যাচের দ্বিতীয়ার্ধে ফ্রান্স কোচ দিদিয়ের দেশম যখন পগবাকে মাঠ থেকে তুলে নিচ্ছিলেন, তখন অনেক ফরাসি সমর্থক তাঁকে উদ্দেশ্য করে দুয়োধ্বনি দেয়।

আর এতেই সমালোচকদের প্রতি খেপেছেন পগবা । ফ্রান্স ফুটবল সাময়িকীকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, 'আমি আজকে যেভাবে খেলি, সব সময়ে সেভাবেই খেলে এসেছি। যখন আমি কোনো কিছু জিতেছি, এভাবেই জিতেছি। মেসি যদি মাঠের মধ্যে হেঁটে হেঁটে খেলে, কেউ কি কিছু বলবে? বলবে না। মেসি তিন গোল করলে কেউ কি বলতে আসবে, মেসি তো হেঁটে হেঁটে খেলছিল! ঠিক একইভাবে কেউ আমাকেও বলতে পারেন না, আমার কীভাবে খেলা উচিত!'

এছাড়া সমর্থকদের একহাত নিয়ে তিনি বলেছেন, 'সবাইকে সন্তুষ্ট করা সম্ভব নয়, সবাই আমাকে ভালোবাসবে এটাও আশা করি না।কারণ এই বিশ্বে কোনো ব্যক্তিই ত্রুটিহীন নয়। আমি ফুটবল খেলি, আমি যা পছন্দ করি, আমি সেটাই করছি। আমার কাছের মানুষ যারা আছে, তারা আমাকে পছন্দ করে। এটাই আমার কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ!’

Would you like to add some points?

Then comment And also Follow Me

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62848.40
ETH 2467.65
USDT 1.00
SBD 2.63