প্রিয় মানুষের অপ্রিয় হয়ে যাওয়া নিয়ে আমার কিছু মতামত

in #amarbanglablog2 years ago

https://imgur.com/gallery/qOeKdLU

[Copyright free Image Source Pixabay](Link https://www.pexels.com/photo/grayscale-photo-of-a-couple-hugging-10116717/)

আমার কোন অভিযোগ নেই, প্রিয় মানুষ অপ্রিয় হয়ে যাওয়া নিয়ে। প্রিয় মানুষের চলে যাওয়া নিয়ে ও নেই কোনো অভিযোগ।
মানুষ মূলত চলে যাওয়া শিখেছে মৃত্যুর কাছ থেকে!
মানুষের মৃত্যু থেকে মানুষ শিখেছে, কিভাবে বিনা নোটিশে ও চলে যাওয়া যায়!
মানুষ জীবনে আসবে, হয়তো কিছুদিন থাকবে, একটা সময় পর হয়তো চলে ও যাবে! যাকে গলায় বিধে থাকা কাঁটার মতো অসহ্যকর মনে হবে, তার সাথে বিনা কারনে থেকে যাওয়ার কোন মানে হয়না!
একটা মানুষের সাথে আমার ভালো সম্পর্ক হওয়া মানে এই না যে, মানুষটাকে আমার লাইফে সারা জীবন থেকে যেতে হবে!
আজ ভালো লাগছে! আজ মুগ্ধ হচ্ছে! আজ মোহ আছে!
আগামীকাল এসব না ও থাকতে পারে!
একদিন সকালে ঘুম ভাঙ্গার পর মানুষটা টের পেলো, আমাকে তার আর ভালো লাগছে না!
এরকম হয়তো হয়না, তবে হতেও তো পারে!
কেউ চলে গ্যালে তার প্রতি অভিযোগের কিছু নেই! কারো চোখে আমাকে ভালো না লাগা মানেই যে সে একটা প্রতারক, ব্যাপার টা আসলে এরকম না!
ভালো লাগা এবং খারাপ লাগা ব্যপারটা সম্পূর্ন আপেক্ষিক!
একটা মানুষ আমার জীবন থেকে এমনি এমনি কিন্তু চলে যাবে না,
সে চলে যাওয়ার আগে হাজারটা যুক্তি চোখের সামনে দাঁড় করিয়ে তারপর চলে যাবে!
বিনা নোটিশে কারো জীবন থেকে চলে যাওয়া যায়, বিনা কারনে কেউ চলে যেতে পারে না!
এই পর্যন্ত যারা আমার জীবন থেকে চলে গ্যাছে, তাদের পক্ষে আমি শত শত যুক্তির জন্ম দিয়ে রেখেছি আমার মগজে, মনে, চিন্তায়!
একটা মানুষ আমার জীবন থেকে চলে যেতে চাইছে, আর আমি তাকে আটকে রাখার চেষ্টা করছি, এটা বোকামি!
যে যেতে চাইবে, সে একদিন না একদিন ঠিকই চলে যাবে!
তাকে আটকে রাখার ক্ষমতা পৃথিবীর কারো নেই!
আজ হয়তো থেকে যাবে, কাল তাকে আর আটকে রাখা যাবে না!
টেনে-হিচরে মানুষকে আসলে ধরে রাখা যায়না!
জোর করে যাদের ধরে রাখতে হয়, তারা থেকে যায় অনিচ্ছায়!
তারা সুযোগ পেলে চলে যাবে, এটাই স্বাভাবিক!
মানুষকে চলে যাওয়ার সুযোগ দিতে হয়! এই সুযোগ পেয়েও যারা থেকে যায়, তারাই প্রকৃত ভালোবাসে!
যে থেকে যাওয়ার, তাকে হাজার অবহেলা করলে ও সে থেকে যাবে!
যেসব মানুষগুলোকে জোর করে ধরে রাখতে হয়, তাদের থেকে বেশি মূল্যায়ন করুন, যে জোর করে জীবনে থেকে যেতে চায়!
ভুল মানুষের পেছনে আবেগ খরচ করার মতো অনর্থক কাজ আর দ্বিতীয়টি নাই!

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 61428.91
ETH 3382.72
USDT 1.00
SBD 2.50