আমার ব্যবসা প্রতিষ্ঠান থেকে এক গাড়ি মাল লোড হচ্ছে।

in #writing4 months ago

আসসালামু আলাইকুম।
প্রিয় বন্ধুগণ, কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি ও অনেক ভালো আছি। আজকে আপনাদের সামনে আবারো হাজির হয়ে গেলাম আরেকটি নতুন ব্লগ নিয়ে। আশা করি সবাই শেষ পর্যন্ত আমার পাশে থাকবেন I

IMG_0683.jpeg

আজকে আমার ব্যবসা প্রতিষ্ঠান থেকে এক ট্রাক মাল লোড হচ্ছে। আজকে যে মাল লোড হচ্ছে সেটা হচ্ছে পুরাতন টিন। এই মালগুলো আমরা স্থানীয় ভাংড়ির দোকান থেকে সংগ্রহ করি। স্থানীয় ভাংড়ির ব্যবসাদাররা এই মালগুলো আমার কারখানায় পাঠিয়ে দেয়। এরপর আমরা এগুলো প্রসেসিং করে ঢাকায় বিভিন্ন রড মিলে পাঠাই।
সাধারণত আমি কন্টাক এর মাধ্যমে লেবার দিয়ে কাজ করাই। লেবাররা খুব সকাল করে এসে কাজ শুরু করে দেয়। গত ৮/৬/২৪ রোজ শনিবার বিকালে মাইকিং করে বলে দেওয়া হয়েছে আমাদের এলাকায় ৯/৬/২৪ রোজ রবিবার সকাল ৮ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না। বিদ্যুৎ থাকবে না এই কথা লেবারদের জানানোর পরে লেবাররা বলল তারা রাত্রে এসে কাজ করবে। লেবাররা রাত ১ টার সময় এসেছে‌। তারা রাত ১ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত কাজ করে অনেক কষ্ট করে এই গাড়িটা লোড করে দিয়েছে। তাদের অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে আমাদের এই কাজগুলো ভালোভাবে সম্পন্ন হয়। স্বাভাবিকভাবে রাতে কারখানা বন্ধ রাখি। আমার ম্যানেজার ছিল তাকে সবকিছু বুঝিয়ে দিয়ে আমি চলে গিয়েছিলাম।

IMG_0684.jpeg

IMG_0689.jpeg

এই গাড়ির মধ্যে প্রায় ১৬ টন মাল আছে। আজকের মিল রেট অনুযায়ী প্রতি কেজি মালের দাম ৪৮ টাকা ৭৫ পয়সা। যার আনুমানিক বাজার মূল্য ৭ লক্ষ ৮০ হাজার টাকা। আজকের এই মাল যাবে কদমতলী স্টিল মিলে। এই মিলটি ঢাকার শ্যামপুরে অবস্থিত।

IMG_0684.jpeg

IMG_0686.jpeg

আজকের এই গাড়িটি চালিয়ে নিয়ে যাওয়ার দায়িত্বে আছে ড্রাইভার মো: পলাশ। তিনি একজন অভিজ্ঞ ড্রাইভার। তার দীর্ঘ ২০ বছরের ড্রাইভার এর অভিজ্ঞতা রয়েছে তিনি তার এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে ভালোভাবে এই দায়িত্ব পালন করে যাচ্ছে।

IMG_0714.jpeg

প্রিয় বন্ধুগণ, আজকে এই পর্যন্তই। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন ,সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65834.02
ETH 2696.36
USDT 1.00
SBD 2.87