কেমন আছিস

in #poetry4 years ago

কবি বলেছেন ক্লান্তি একপ্রকার মৃত্যু।
তাহলে আমি বার বার মরি আর
মরতে মরতে আমি আবার ক্লান্ত,
ভোরের প্রথম কোমল আলোয় আমি
নিজেকে তুলে ধরি অনন্য কায়দায়,
তারপর সূর্যের তীব্রতা বাড়তে থাকে
ফিরে আসে আবার সেই সব পুরাতন
আমি চলে যাই একঘেয়েমি অচলায়তন।

কাউকে সম্মান করতে আমি পারি না
যা পারি যা আমার আছে পরিপূর্ণ ভালোবাসা,
তবে কি দাম এই ভালোবাসার ?যেখানে জীবন্ত
কঙ্কাল অহরহ পাশ দিয়ে যায় আমি জমাই স্টেরয়েড।
তাই আমার ভালোবাসার ডাক চলে গেছে
ওই গভীর পদচিহ্নহীন জঙ্গলের বক্ষে
সেখানে কেবল কয়েকটি না শোনা পাখির ডাক,
আমি সমাজে ভূষিত পেয়ে উপাধি প্রতারক।
তাই আজ কেবল একটাই ইচ্ছা পড়ে আছে
সেটা কেউ একজন কোনো একদিন অন্তত
একবার বলুক সকল স্বার্থের উপরে উঠে
সব নিয়মের বেড়াজাল ভেঙে শুধু মানুষ হয়ে
কেমন আছিস?

Reference:
sujoy12
https://www.bangla-kobita.com/sujoy12/post20170127012910/

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.034
BTC 66077.75
ETH 3167.77
USDT 1.00
SBD 4.01