পেন্সিলে আঁকা সুন্দর একটি মেয়ের ছবি || steem4bangladesh|| @ monika Islam||

in Steem For Bangladesh9 months ago

ভূমিকা

IMG_20231213_185108.jpg

আসসালামু আলাইকুম। আপনাদের যানাই অন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন স্টিমিট প্লাটফর্মে সকল বন্ধুরা।
আশা করি সবাই ভাল আছেন আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সাথে আমার আঁকানো একটি মেয়ে একটি গাছের ডালে নিচে দলনাতে মনের আনন্দে দুলছে সেই টা শেয়ার করতে যাচ্ছি, আশা করি সবার ভালো লাগবে। তো চলুন এবার শুরু করি।

ছবিটি আঁকতে আমার যা যা লাগবে তা হলো:

IMG_20231213_185301.jpg

  • একটি খাতার পেজ
  • একটি পেনসিল
  • একটি রাবার
  • একটি স্কেল
  • একটি লাল রঙের পেনসিল
  • একটি নিল রঙ্গের পেনসিল
  • দারুচিনি রঙের পেনসিল

প্রথম ধাপ

IMG_20231213_181147.jpg

প্রথমে আমি সাদা কাগজ নিলাম নেওয়ার পর তাতে স্কেল টেনে চার কোনা করবো যেন আমার ছবি টি আঁকা শেষে ফ্রেম বন্ধী হয়ে থাকে।

দ্বিতীয় ধাপ

IMG_20231213_182808.jpg

এরপর আমি এক সাইট থেকে বড় একটি গাছের বডির অংশ একে নিলাম, এবং ডান দিকে ডাল টেনে নিব যেহেতু আমি দোলনা আকাবো। তারপর আমি একটা মেয়ের ছবি আঁকবো প্রথমে আমি আঁকানো মেয়েটির মাথা আঁকবো তাহলে আমরা সহজেই আঁকতে পারবো এবং আঁকতে সহজ হবে।তার সাথে দুই পাশে হাত ও একে নিলাম ও ছবির মেয়েটি কি পড়ে আছে সেটা আঁকবো। এরপর আমি দুই পাশে দুটি রশি দিয়ে দিলাম একদম হাতের সাথে লাগিয়ে যাতে এমন টা বোঝা যাচ্ছে যে মেয়ে টি রশি ধরে ধুলছে।

তৃতীয় ধাপ

IMG_20231213_183557.jpg

এখন আমি মাথা ও চুল গাঢ় করবো কারণ আগে তো শুধু গোল করে রেখেছিলাম ‌তাই এখন গাড় করবো। এবং একটি সাইটৈ কিছু গাছ একে নিলাম তাহলে আমার আঁকানো ছবি টি দেখতে আরো সুন্দর লাগবে। এবার
রঙের পালা।

চতুর্থ ধাপ

IMG_20231213_183814.jpg

প্রথমেআমি গাছের বডিতে দারচিনি কালার রঙ ব্যবহার করবো এরপর গাছের নিচে যে ঘাস এবং পাশে যে ঘাস সেগুলো তে সবুজ রং ব্যবহার করবো।

পঞ্চম ধাপ

IMG_20231213_184955.jpg

এরপর আমি মেয়েটি যে জামা পড়েছে সেই জামায় রঙ করবো উপরে পাট্রায় লাল এবং নিচে নিল রঙ,ও দারচিনি রঙ ফুলের মধ্যে। তো বন্ধুরা অবশেষে আমার ছবি আঁকানো শেষ বন্ধরা।

উপসংহার

আমি ছবি আঁকতে অনেক পছন্দ করি। সেজন্য আমি বেশিরভাগি প্রাকৃতিক দৃশ্য ও ছবি একে পোস্ট করি , আপনাদের কেমন লাগে সেটা জানি না , আমাকে অবশ্যই কমেন্ট করবেন জানাবেন।আর ভোট দিয়ে উৎসাহিত করুন আজকের মতো এখানেই শেষ করছি নিয়ে আসবো নতুন কোনো পোস্ট। সেই পর্যন্ত ভালো থাকুন সবাই সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

আমার পোস্ট টি দেখার জন্য ধন্যবাদ।

Sort:  
 9 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI0
Period2023-12-13
ResultClub5050

This post has been upvoted through -Steemcurator09.



Team Newcomer- Curation Guidelines For December 2023 Curated by - <@wilmer1988>

Note: Try and engage meaningfully with fellow users, comment and upvote on their post, as this will help you to have good Voting CSI

We invite all newcomers from 0 to 3 months of existence in steemit to use hashtags #newcomer and #country.

 9 months ago 

আমিও আঁকতে খুব পছন্দ করি।এবং কারও আর্ট দেখলেও খুব ভাল লাগে।আপনার আর্টটি দারুন হয়েছে।ধন্যবাদ আশা করবো এভাবেই সুন্দর সুন্দর পোস্ট আমাদের কে উপহার দেবেন।

আসসালামু আলাইকুম। ধন্যবাদ আপু আপনাকে এত কষ্ট করে এত সুন্দর আমার মন্তব্য করার জন্য। ইনসআআল্লহ আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে আমি সুন্দর সুন্দর পোস্ট নিয়ে হাজির হতে পারবো।আর আপনার জন্য শুভকামনা রইল আপু আল্লাহ হাফেজ।

 9 months ago 

Wow! pencil drawing is so beautiful. Your work skills are really sharp. Good luck to you.

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65355.38
ETH 2656.67
USDT 1.00
SBD 2.87