SEC-S10W4: ''A terrible day of my life'' by isfatema..

in Steem For Bangladeshlast year (edited)
আসসালামুয়ালাইকুম। তোমরা সবাই কেমন আছ? আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও দয়ার কৃপায় ভালো আছি। আজ Steemit এনগেজমেন্ট চ্যালেঞ্জ সিজন ১০ সপ্তাহ ৪ এবং এই সপ্তাহে আমি "স্টিম ফর বাংলাদেশ" সম্প্রদায় দ্বারা আয়োজিত চতুর্থ এনগেজমেন্ট চ্যালেঞ্জে অংশগ্রহণ করতে যাচ্ছি। ৪ সপ্তাহের জন্য "স্টিম ফর বাংলাদেশ" কমিউনিটি এনগেজমেন্ট চ্যালেঞ্জের বিষয় হল " আমার জীবনের একটি ভয়ঙ্কর দিন" এবং আমি " স্টিম ফর বাংলাদেশ "কমিউনিটি সম্পূ্ণ টিমকে ধন্যবাদ জানাই এবং এখন আমি এই চমৎকার বিষয়ে আমার পোস্ট উপস্থাপন করছি:

png_20230627_194133_0000.png

ক্যানভা দ্বারা তৈরি


✅আপনার জীবনের সবচেয়ে ভয়ানক কোন দিনটি ছিল? সেদিন কি ঘটেছিল আপনার সাথে?


আমার জীবন এ ভয়ানক একটি দিন ছিলো, সেটি হলো একটি ট্রেন দুর্ঘটনা। এটি ছিলো খুবই ভয়াবহ। আমার বয়স তখন ১৩। আমি তখন ক্লাস নাইন এ পড়ি।
আমি যখন বাড়ি থেকে স্কুল এর উদ্দেশ্যে বেড়িয়ে পড়ি, আমার স্কুলটি হচ্ছে রেললাইন এর পাশে। যাওয়ার সময় একটি ট্রেন আমার পাশে রেলরাস্তা ওপর দিয়ে যাচ্ছে। তখন একটি আটো রেলপথ পার হচ্ছে। ট্রেন এর সাথে তার সংঘর্ষ হয়। আটোতে প্রায় ৮ জন মানুষ ছিলো । বড়ো কথা একটি ছোট বাচ্চা ছিলো। এক্সিডেন্ট হওয়ার পর সবার আবস্থা খুবই খারাপ ছিলো। প্রচুর রক্তাক্ত হয়েছিলো। চোখের সামনে এতো তাজা রক্ত আমি আগে দেখি নাই। তাদের অবস্থা খুবই খারাপ ছিলো। তাদের মধ্যে দুইজন জায়গাই মৃত্যু হয়েছিলো। একজন এর শরীর থেকে আলাদা হয়ে গেছিলো। আর অপর জন এর মাথা ফেঁটে ঘিলু বেড়িয়ে গিয়েছিলো। যারা বেঁচে ছিলো তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ছোট বাচ্চার অবস্থা ও খুব ভালো ছিলো না। হাঁসপাতালে নিয়ে যাওয়ার পর তার মা মারা যায়। এভাবে মোট ৩ জন মারা যায়। বাকিরা আল্লাহর রহমতে বেঁচে যায়।

rail-163472_1280.jpg

Source


✅ আপনার জীবনে কি একই ধরনের ভয়ানক ঘটনা বারবার ঘটেছে? যদি ঘটে তাহলে আপনি এটা থেকে কিভাবে নিজেকে দূরে রাখছেন?এবং সেই ভয়ানক দিনের কথা মনে পড়লে কি আপনার এখনো বুক কেঁপে ওঠে?


হ্যাঁ, এই রকম আরও অনেক ঘটনা আমার চোখের সামনে ঘটছে। যা আমি এখনো ভুলতে পারি নাই। এই রকম ট্রেন এক্সিডেন্ট আমার সামনে অনেক বার ঘটেছে। ট্রেন এক্সিডেন্ট হলে তা খুবই ভয়াবহ হয়।

প্রথমত হলো নিজেকে সতর্ক থাকতে হবে। রাস্তাঘাটে সবসময় সাবধানে চলাফেরা করতে হবে। রাস্তা পার হওয়ার সময় রাস্তার দুইপাশে ভালোভাবে দেখতে হবে। তারপর পার হতে হবে। ট্রেন লাইন এর ক্ষেত্রে ও একই। সবসময় সাবধানতা অবলম্বন করতে হবে। বাকি সব আল্লাহর উপর। কারণ বিপদ দেওয়ার মালিক আল্লাহ আর বিপদ থেকে রক্ষা করার মালিক ও আল্লাহ।

হ্যাঁ। সেই ভয়ানক দিনের কথা মনে পড়লে আমার এখনো বুক কেঁপে ওঠে। এ বিষয়গুলো সহজে ভুলে যাওয়া যাই না। চোখ বন্ধ করলে চোখের সামনে ভেঁসে হঠে। কিন্তু আগে এ কথা মনে পড়লে অনেক ভয় লাগতো এখন আগের মতো বেশি হয় না। এখন যদি এই রকম কোনো এক্সিডেন্ট এর কথা আবার শুনি তাহলে আবার আগের কথাগুলো মনে পড়ে যায়।

image.png

Source


✅ আপনার জীবনের সেই ভয়ানক ঘটনা থেকে আপনি কি শিক্ষা নিয়েছেন এবং অন্যদেরকে এ ব্যাপারে আপনি কি বলতে চান?


আমার জীবনের সেই ভয়ানক ঘটনা থেকে আমি শিক্ষা পেয়েছি তা হলো আমাদের উৎচিত রাস্তায় সবসময় সতর্কতা অবলম্বন করা। যেহেতু এখন অনেক গাড়ি রাস্তা দিয়ে চলাচল করে তাদের উৎচিত দেখেশুনে গাড়ি চালানো। যাত্রীদের নিরাপত্তা বিবেচনা করে গাড়ি চালানো। সেই ঘটনার পর থেকে আমি সবসময় রাস্তাঘাটে সাবধান হয়ে চলাচল করি। এই সম্পর্কে কিছু উক্তি রয়েছে, তার মধ্যে একটি হলো : "দুর্ঘটনা আপনার জীবন থেকে কেড়ে নিবে আপনার পরিবার, আপনার ধনসম্পদ এবং সবকিছু।"

অন্যদেরকে এ ব্যাপারে আমি বলবো তাদের উৎচিত সতর্কতা অবলম্বন করে চলাচল করা। সব সময় নিজের সুরক্ষা বজায় রেখে চলাবে। তারা যদি সতর্কতা অবলম্বন করে চলে তাহলে এই অ্যাক্সিডেন্ট থেকে বিরত থাকতে পারবে। আমাদের সকলের উৎচিত দুর্ঘটনাকে মোকাবিলা করার সামর্থ্য থাকা দরকার, তাছাড়া মুহূর্তেই জীবনে ধ্বংস হয়ে যেতে পারে। যেখানে বেশি দুর্ঘটনা করে সেখানে, যেন দুর্ঘটনা না ঘটে সে ব্যবস্থা করে তুলতে হবে। এবং সর্বশেষ কাজ হলো আল্লাহর প্রতি বিশ্বাস রাখা। তিনি যদি বিপদ দিয়ে থাকেন তাহলে তিনি এই বিপদ থেকে মানুষকে রক্ষা করবেন। যাওয়ার সময় শেষ হয়ে এসেছে তার অবশ্যই মৃত্যু বরণ করতে হবে। আমরা শুধু সতর্কতা অবলম্বন করতে পারি এবং বাকিটা আল্লাহ তাআলার উপর।

eclipse-33019_1280.png

Source


ধন্যবাদ এত সময় আমার পোষ্টটি পড়ার জন্য

আমি আমন্ত্রণ জানাই, @farjana123,@lirvic,@memamun ,@asiahaiss, @wilmer1988
প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য।

Sort:  
 last year 

Hola amiga que gran accidente viste cuando ibas en tren, ver mucha sangre y ver personas morir es aterrador y por más que pase el tiempo no se nos olvidan esos momentos tan trájicos.

Ciertamente hay que tener cuidado cuando se sale a la calle, mirar bien a los lados si se va a cruzar la calle y para lo que están manejando, deben manejar con precaución y prudencia.

Deseo que tengas éxito en el concurso, saludos cordiales!!

 last year 

Thank you for your valuable comment

Loading...

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65870.41
ETH 2675.73
USDT 1.00
SBD 2.89