Better life with steem. The diary game. 15.08.2024. some busy and simple day.

in Steem For Bangladesh2 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। সবাই কেমন আছেন। আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছি। আজকের দিনটি কিভাবে কাটল তা আপনাদের সাথে শেয়ার করব ইনশাআল্লাহ।

1000036541.jpg
আজকেও খুব সকালে ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠেই আমার দাঁত ব্রাশ করি। তারপর হাত মুখ ধুয়ে নিই। তারপর কিছুক্ষণ হাটা চলা করি।তারপর সকালের খাবার খাই।
সকালের খাবার খেয়ে আজকেও জমিতে বিষ প্রয়োগ করার জন্য বাড়ি থেকে বের হয়ে গেলাম।

1000036525.jpg
এরপর আমি বিষের ট্যাংক নিয়ে জমিতে চলে গেলাম। এরপর আমি বিষ গুলোকে একত্রে মিশিয়ে জমিতে প্রয়োগ করতে শুরু করলাম। এক পর্যায়ে আমার জমিতে বিষ প্রয়োগ করার কাজ শেষ হয়ে গেলে আমি বাড়ির দিকে রওনা শুরু করলাম।

1000036528.jpg
বাড়ির দিকে আসার সময় রাস্তার মধ্যে একজনের বিদ্যুতের সংযোগ মেরামত করিতেছে তা দেখতে পারলাম। এখন আমাদের এলাকায় ধান রোপন করার কাজ শুরু হবে। সেজন্য সেচ পাম্প গুলো জমিতে আনতে শুরু করতেছে।

1000036524.jpg
বাড়িতে এসে দেখি আমাদের বাড়িতে কিছু লোক মাছ সংগ্রহ করে বিক্রির জন্য নিয়ে এসেছে। এই মাছগুলো আকার ছোট। তাই এই মাছের দাম অনেক কম। আমি ৫০০ গ্রাম মাছ ত্রয় করলাম ৫০ টাকা দিয়ে। তারপর মাছগুলোকে পরিষ্কার করার কাজ করতে দেয়া হলো।

1000036522.jpg

1000036523.jpg
মাছগুলো বাড়ির মধ্যে রেখে আমি আমার বাড়ির সামনে নারিকেল গাছের কাছে চলে আসলাম। নারিকেল গাছে আল্লাহর রহমতে নারিকেল ধরা শুরু করেছে। সেজন্য নারিকেল গাছটা পরিষ্কার করা জরুরি হয়ে পড়েছে। বেশ কিছুদিন ধরে নারিকেল গাছ পরিষ্কার করার লোক খুঁজলাম। গাছ পরিষ্কার করার লোক পেলাম না। তাই যতটুকু পারি ততটুকু নিজেকেই পরিষ্কার করে দিতে হবে। গাছের আকার ছোট হওয়ায় ছোট একটি মই গাছের সাথে রেখে আমি গাছ পরিষ্কার করতে শুরু করলাম। গাছের মধ্যে অনেক কালো পিপড়া দেখতে পেলাম। সেজন্য গাছ পরিষ্কার করে পোকা নিধন বেশ প্রয়োগ করে দিলাম। নারিকেল গুলো যেন ভালোভাবে বড় হতে পারে সেজন্য গাছের মধ্যে পোকা মারার কীটনাশক প্রয়োগ করতে হয়। সেজন্য আমিও প্রয়োগ করলাম।

1000036541.jpg

1000036544.jpg
নারিকেল গাছ প্রয়োগ করে গাছের মধ্যে কীটনাশক প্রয়োগ করে আমি গোসল করে নিলাম। তারপর বাড়ির পাশে একটা গাছের নিচে গিয়ে বসলাম। এখানে সারাদিন কম বেশি বাতাস লাগে সেজন্যই বেশিরভাগ সময় এখানে এসে বসে থাকি। একটা সময় দেখতে পারলাম আমার এক চাচা ট্রাক্টর নিয়ে বাড়ির দিকে আসতেছে। তিনি তার নিজের জমিতে ট্রাক্টর দিয়ে হাল চাষ করলেন।

1000036550.jpg

1000036547.jpg
বিকেলে আমি বাজারে গেলাম। বাজারে গিয়েই রিপন আলীর পানের দোকানে গেলাম। তার সাথে বিভিন্ন রকমের আলাপ-আলোচনা করলাম। তার ব্যবসা-বাণিজ্য কেমন চলতাছে তা জিজ্ঞেস করলাম। সে বলল আল্লাহর রহমতে ভালই চলতাছে। আমি তার দোকান থেকে চলে আসলাম।
1000036552.jpg

1000036551.jpg
পানের দোকান থেকে বেরিয়ে এসে কাঁচা শাক-সবজির বাজারে চলে আসলাম। আমাদের এলাকায় বর্তমানে অনেক শাকসবজি আমদানি হচ্ছে। এজন্য শাকসবজির দাম গুলো মোটামুটি অনেক কম। আমি কিছু টাটকা মুলা শাক ক্রয় করলাম। আরো অনেক কিছু কেনাকাটাকরে বাজার থেকে বের হয়ে আসলাম।

1000036554.jpg
তারপর আমি ডাচ বাংলা ব্যাংকের দোকানে চলে আসলাম। সেখানে আমার কিছু কাজ ছিল। কাজগুলো সম্পন্ন পরে ব্যাংক থেকে বের হয়ে আসলাম। আমাদের বাজারে একটা মাত্র ডাচ বাংলা ব্যাংক রয়েছে। তাই এখানে সব সময় লোকজনের আনাগোনা থাকে।

1000036557.jpg

1000036558.jpg
ব্যাংক থেকে বের হয়ে আমাদের বাজারে একটা চার দোকানে চলে আসলাম। এখানে আমাদের এলাকার অনেক বড় ভাইও ছিল। তাদের সাথে বিভিন্ন রকমের আলাপ আলোচনা করলাম। তারপর আমরা সবাই মিলে চা খেলাম। আলাপ আলোচনা শেষ করে আমরা আবার বাড়ির দিকে চলে আসলাম। বাড়িতে এসে হাতমুখ ধুয়ে নিলাম। তারপর কিছুক্ষণ বিশ্রাম নিয়ে নিলাম। রাত সাড়ে আটটার দিকে রাতের খাবার খেয়ে নিলাম। এই ছিল আজকে আমার সারা দিন।

আমার পোস্টটি পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Sort:  
 2 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI00
Period2024-08-16
ResultClub5050

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62581.77
ETH 2546.73
USDT 1.00
SBD 2.75