অতৃপ্ত অনুভব

in Beauty of Creativity3 years ago

বিকাল থেকেই হালকা মাথাব্যাথা করছিল, আমি বুঝতে পারছিলাম যে আমার আজ ঘুম হয়নি। ঘুম হবেই বা কি করে কারণ সারাদিনটা যে পাগলের মত ছোটাছুটি করেছি । কর্মস্থলে টুকটাক ঘুমিয়ে পরার অভ্যাস আমার আছে, এইটা ফাঁকিবাজি নয় । এটা অনেকটা নিজের শরীরকে বিশ্রাম দেওয়ার একটা অংশ আমার প্রতিদিনের । আজ হয়তো সেটা হয়নি বিধায় কপালের দুপাশে একটু ব্যথা করছে ।


হঠাৎ যখন ঘুম ভাঙলো, তখন দেখি ঘড়িতে ঠিক রাত দুটো বাজে ।ঝাঁপ দিয়ে উঠে বিছানায় বসলাম । বিড়বিড় করে কিছুক্ষণ নিজের সঙ্গে কথা বলে নিলাম এবং মনকে আশ্বস্ত করলাম যে, আমি ঘড়িতে যেটা দেখেছি সেটা একদম সঠিক । তাহলে বাকি সময়টা গেল কোথায় । এটা যখন আমি ভাবতে গেলাম,তখন দেখতে পেলাম যে disopan 0.5 mg ট্যাবলেটের খোসাটা বিছানার পাশেই পরে আছে । এখন এসব নিয়ে ভাবলে চলবে না । পাক্কা একটা ঘুম হয়েছে, এটাই বা কম কিসে। মাথাব্যাথা এখন নাই বললেই চলে ।
এরকম মাঝরাত ব্যাপারটা অনেকটা কাল্পনার মত, মনে হয় যেন পুরো পৃথিবী ঘুমিয়ে আছে আর আপনিই শুধু জেগে আছেন নিজের মত করে নিজের ভাবনায় নিজের চিন্তায় । যদি জীবনে কোনো আপেক্ষ বা হতাশা থাকে, তাহলে তো আপনি শেষ । সারাটা রাত আর চোখের পাতা জোড়া এক হবেনা। কারণ বাকি রাতটুকু যাবে পাওয়া না পাওয়ার হিসাব করতে । এখনো চোখগুলো ফোলাফোলা হয়ে আছে,আমি জানি অতিরিক্ত ঘুম হয়েছে। ঘুম হয়েই বা শান্তি কই । এইতো এখনো যত্তসব ফালতু চিন্তা মাথার ভিতর ঘুরপাক খাচ্ছে। কে কবে চলে গেছে নাহ্ আছে, এইসব যদি বুক ফ্রেমে হুটহাট নাড়াচাড়া দিয়ে উঠে তাহলে ব্যাপারটা অনেকটা অতৃপ্ত হয়ে যায়। তবে কিছু কিছু অনুভব অতৃপ্ত রাখতে মাঝে মাঝে ভালোই লাগে । নাড়াচাড়া করা বুক ফ্রেমের অনুভূতি গুলো বুকেই জমে থাকুক। আরেক দিন নাহ্ সময় পেলে ঘেঁটে দেখবোনি ।
20210606_094925-01.jpeg

20210606_094823-01.jpeg photography author. Device Samsung Galaxy A20. Thank you .

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64271.38
ETH 3157.43
USDT 1.00
SBD 4.25