ছাদ বাগানে করলা গাছ।

in Beauty of Creativity2 months ago
ছাদ বাগানে করলা গাছ

IMG20240806180450.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

শুভ রাত্রি #boc পরিবার। সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমি গাছপালা ভীষণ পছন্দ করি। এগুলো আমাকে মানসিক প্রশান্তি দেয়, সত্যি বলতে সময় পেলেই আমি গাছপালার কাছাকাছি যাওয়ার চেষ্টা করি।
ইতিমধ্যে বেশ কষ্ট করে ছোট পরিসরে ছাদ বাগান তৈরি করার চেষ্টা করে যাচ্ছি।

IMG20240721181804.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

করলা আমাদের খুব সুপরিচিত একটি সবজি। করলা সবজি হিসেবে আমার কাছে ভীষণ ভালো লাগে, যদিও বেশ তিতা স্বাদের। তবুও পুষ্টিগুণের কথা চিন্তা করে করলা মাঝে মাঝেই খেয়ে থাকি। ছাদে বেশ কিছু করলা গাছ লাগিয়েছি। আর ধীরে ধীরে এগুলো বড় হয়ে ওঠে।

IMG20240721181702.jpg

IMG20240721181654.jpg

IMG20240721181629.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সত্যি বলতে এই করলা গাছগুলোকে নিজের চোখের সামনে বড় হতে দেখা বেশ আনন্দের। ধীরে ধীরে এগুলোতে হলুদ রঙের ছোট ছোট ফুল ফুটতে শুরু করে, যা দেখে সত্যিই মনটা ভালো হয়ে যায় আমার। একটা সময় ফল আসতে শুরু করে মানে করলা ধরতে শুরু করে।

IMG20240806180456.jpg

যখন দেখতে পাই আমার গাছগুলোতে বেশ কিছু করলা ধরেছে তখন সত্যিই আমি আনন্দে আত্মহারা হয়ে যাই। সত্যি বলতে এই আনন্দ হয়তো হাজার টাকার করলা কিনলেও পেতাম না। যাইহোক করলা গুলো ধীরে ধীরে বড় হয়ে উঠছে। হয়তো কিছুদিন পর এগুলো খেতে পারবো। যাইহোক আমি বলবো সবাই চেষ্টা করুন ছোট্ট পরিসরে হলেও কিছু গাছপালা লাগানোর জন্য। এতে হয়তো আপনি মানসিক প্রশান্তি পেতে পারেন।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন আশাকরি ভালো লেগেছে। শুভ রাত্রি।

Black and White Modern Company Presentation (1).gif

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Sort:  
 2 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে ছাদ বাগানে করলা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। বেশ দারুন করলা ধরেছে আসলে খেতে বেশ ভালো লাগে। ভাজি করে খেলে সব থেকে বেশি মজা লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাই তোমাকে চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
করলা সবজিটা আমার বিশেষ পছন্দের।

 2 months ago 

অনেক ভালো লাগলো ভাই আপনার ফটোগ্রাফি পোস্ট টি। সত্যি ছাদের মধ্যে যদি এরকম সবজি দেখি অনেক ভালো লাগে । অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ।

 2 months ago 

I am impressed by this picture. There is so much realism and depth in the artist's work.

 last month 

Thank you so much for your valuable feedback.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88