My best craf

in Steem Bangladesh2 years ago

হ্যালো বন্ধুরা
ইস্টিম বাংলাদেশের সকল বন্ধুরা আশা রাখি আপনারা সকলে ভালো আছেন।আমি অনেক ভালো আছি। আজকে @steem-bangladesh কমিউনিটিতে আয়োজিত Best Craft বা সেরা নৈপণ্য"। এই কনটেস্টে আমি অংশগ্রহণ করতে যাচ্ছি এবং আপনাদের মাঝে কাগজ দিয়ে একটি অসাধারণ নৈপণ্য বানিয়ে দেখাব। আশা করি সকলের ভাল লাগবে।তাহলে চলুন শুরু করা যাক।

আমার তৈরি একটি ফুলঃ

প্রয়োজনীও উপকরণ

রঙিন পেপার
একটি আটা
কাঁচি আর পেন্সিল ও কাটা কম্পাস

ধাপ-০১


আমি প্রথমে একটি কাগজ নিলাম। তারপর সেই কাগজ কাটা কম্পাস দিয়ে একটি ছোট্ট করে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম।

ধাপ-০২


তারপর সেই ছোট্ট অঙ্কন কৃত বৃত্তটি কাঁচি দিয়ে গোলা করে কেটে নিলাম।

IMG_20220605_085159.jpg

ধাপ-০৩


তারপর একই ভাবে আমি একটি করে কাটা কম্পাস দিয়ে গোলা করতে লাগলাম আর একটা করে আমি মোট বারোটা গোলা করে নিলাম।

ধাপ-০৪


তারপর গোল করা কেটে নেওয়া পড়ে আমি আবারও একটি কাগজ নিলাম। তারপর একটি কাটি দিয়ে কাগজ এক কন থেকে কাগজটি কাটির সাথে ঘুরিয়ে দিলাম আর আটা দিয়ে লাগিয়ে দিলাম।

ধাপ-০৫


তারপর আমি আবারও একটি ছোট্ট কাগজ নিলাম। তারপর সেই কাগজটি নিয়ে একটি পাতা তৈরি করে নিলাম। এভাবে দুটি পাতা তৈরি করে নিলাম।

ধাপ-০৬


তারপর আমি সেই তৈরি করা পাতা গুলো কাঁচি দিয়ে মাঝে বরাবর একটু কেটে নিলাম। এভাবে দুটি পাতা কেটে নিলাম।

ধাপ-০৭


তারপর প্রথমে তৈরি কৃত গোল বৃত্ত গুলো মাঝ বরাবর একটি ভাজ দিয়ে নিলাম। এভাবে সব কাগজ গুলো মাঝে একটা করে ভাজ দিয়ে নিলাম।

ধাপ-০৮


আমি একটা করে গোল বৃত্ত গুলোতে আটা দিয়ে লাগিয়ে দিলাম। এভাবে একটা করে বৃত্ত গুলোকে আটা দিয়ে লাগিয়ে দিলাম।

ধাপ-০৯


তারপর সবগুলো আটা দিয়ে লাগানোর পড়ে একটা তৈরি করা পাতা আটা দিয়ে লাগিয়ে দিলাম। এভাবে আর একটা পাতা আটা দিয়ে লাগিয়ে দিলাম।

ধাপ-১০


অবশেষে তৈরি হয়ে গেল আমার তৈরি কৃত একটি কাগজের ফুল। তারপর তৈরি কৃত ফুল টির সাথে একটা সেলফি তুলে নিলাম।

আমন্ত্রণ জানাই
@ariful2
@nayita238

ধন্যবাদান্তে
@chaitanno000

Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub5050 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

 2 years ago 

ধন্যবাদ ভাই।।

Thank you for contributing to #LearnWithSteem theme. This post has been upvoted by @Reminiscence01 using @steemcurator09 account. We encourage you to keep publishing quality and original content in the Steemit ecosystem to earn support for your content.

Club Status: #Club5050

Sevengers Comment GIF.gif

Regards,
Team #Sevengers

 2 years ago 

thank you vai

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63391.47
ETH 2617.16
USDT 1.00
SBD 2.82