DIY PROJECT(এসো নিজে করি) রঙিন কাগজ দিয়ে একটি পরী তৈরি তৈরি ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি আপনারা সবাই খুবই ভালো আছেন ।আমিও আল্লাহর রহমতে ভালো আছি।আলহামদুলিল্লাহ।



আজ আমি ডাই প্রজেক্ট (এসো নিজে করি)প্রজেক্টে অংশ নিতে এসেছি। আজ আমি ডাই প্রজেক্টে রঙিন কাগজ দিয়ে একটি পরী তৈরি করে দেখাবো।আশা করছি আপনাদের আমার রঙিন কাগজ দিয়ে বানানো পরী ভালো লাগবে।প্রতিদিন নতুন নতুন জিনিস বানাতে আমার বেশ ভালোই লাগে।আর কথা না বাড়িয়ে তাহলে চলুন শুরু করি আমার রঙিন কাগজ দিয়ে একটি পরী তৈরি।



রঙিন কাগজ দিয়ে একটি পরী তৈরি


20211123_193225.jpg

উপকরণ:
রঙিন কাগজ
পেন্সিল
স্কেল
আঠা
কাচি

20211123_193356.jpg

প্রুস্তুতপ্রণালী:



ধাপ-১


20211123_184605.jpg

ধাপ-২

20211123_184813.jpg

প্রথমে একটি কাগজ গোল করে এঁকে তারপর গোল করে কেটে নেই।

ধাপ-৩

20211123_184910.jpg

তারপর কাগজটি মাঝ বরাবর ভাঁজ দেই।

ধাপ-৪

20211123_185101.jpg

তারপর এভাবে এঁকে নেই।

ধাপ-৫

20211123_185239.jpg

তারপর কেটে তিন টুকরো করি।

ধাপ-৬

20211123_190135.jpg

ধাপ-৭

20211123_190818.jpg

তারপর নিচের দিকে ডিজাইন করে কেটে নেই।

ধাপ-৮

20211123_192422.jpg

তারপর মাথার জন্য কাগজ গোল করে কেটে নেই ও চিকন লম্বা করে কেটে নেই।

ধাপ-৯

20211123_192057.jpg

এখন পাখা দুটি আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-১০

20211123_192230.jpg

তারপর নিচের অংশ টা আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-১১

20211123_192630.jpg

ধাপ-১২

20211123_192643.jpg

তারপর মাথাটা বসিয়ে দেই।

ধাপ-১৩

20211123_192943.jpg

ধাপ-১৪

20211123_192955.jpg

তারপর ধরার জন্য চিকন করে কেটে রাখা কাগজটা আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-১৫

20211123_193225.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার পরী তৈরি।আশা করছি আপনাদের ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন ,সুস্থ থাকুন। আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

আসলে আমার কাছে এটা বেশ ইউনিক লাগলো। আপনি নিজের দক্ষতা খাটিয়ে রঙিন কাগজ দিয়ে একটি পরী তৈরি করেছেন আর কালার কম্বিনেশন তাও সঠিক সিদ্ধান্ত নিয়েছেন কালারটি খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। পরি তৈরি করতে প্রয়োজনীয় উপকরণ এবং এটি তৈরি করতে প্রতিটি ধাপ আপনি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাই।ভালো থাকবেন।

 2 years ago 

ওয়াও আপু একদম প্রফেশনাল ভাবে আমাদের মাঝে রঙ্গিন কাগজের পরি তৈরি করতে সক্ষম হয়েছেন। ১৫ টি ধাপে আমাদের মাঝে অনেক গুছিয়ে উপস্থাপন করেছেন। আজকের লেখাটা অনেক মানসম্মত ছিল, পড়ে অনেক মজা পেলাম ধন্যবাদ আপু এমন পোস্ট ভবিষ্যতে আরো দেখতে চাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুব সুন্দর হয়েছে। সত্যি বলতে একদম ইউনিক ছিল। ধাপ গুলি খুব সুন্দর ভাবে দিয়েছেন যাতে করে যেকোন কেউ এটি বানাতে সক্ষম হয়। আর আপনার তৈরি করা পরী খুবই সহজে তৈরি করা সম্ভব।

 2 years ago 

হ্যা এটি তৈরি করা খুবই সহজ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু, খুবই সুন্দর হয়েছে রঙিন কাগজ দিয়ে একটি পরী তৈরি। আপনি নিখুঁত এবং দক্ষতার সাথে রঙিন কাগজ দিয়ে পরী তৈরি করেছেন। পরী তৈরি করা প্রতিটি ধাপ বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পরী তৈরি করা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে পরী দেখতে অসাধারণ লাগছে আপনি প্রত্যেকটি ধাপ খুব সুন্দর মত আমাদের মাঝে উপস্থাপন করেছেন

আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার জন্য শুভকামনা থাকলো

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি অল্প সময়ের মধ্যেই একটা সুন্দর পরীর ছবি অংকন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যে কতো কি তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত।আপনার তৈরি পরী খুব ভালো লেগেছে। এতো সুন্দর উপস্থাপন এর মাধ্যমে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ। 😍😍

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

আপু আপনার রঙ্গীন কাগজ দিয়ে পরি তৈরিটি অনেক বেশি সুন্দর হয়েছে।
মনে হচ্ছে ছোট্ট একটি টিয়া রঙ এর পরি। রুমের কোথাও ঝুলিয়ে দিলে খুব সুন্দর লাগবে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ওয়াও আপু আপনার পরিটি দেখতে খুব কিউট লাগছে। আমি কিছুদিন আগে একটি পরী এঁকেছিলাম। আপনি তো একদম পরী কাগজ দিয়ে বানিয়ে ফেলেছেন । খুবই চমৎকার হয়েছে আপনার পরীটি দেখতে। তাছাড়া পরীর কালারটি আপনি খুব সুন্দর পছন্দ করেছেন। যার ফলে এটি আরও অনেক বেশি আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

খুবই সাধারণ এবং সিম্লল কিন্তু অনেক সুন্দর হয়েছে আপনার পরি বানানো টি। ধাপ গুলো খুবই সহজ ও সুন্দর করে তুলে ধরেছেন আপনি আমাদের মাঝে। আসলে রঙিন কাগজ দিয়ে যে কত কিছু বানানো সম্ভব। দরকার শুধু চিন্তাশক্তির। শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.034
BTC 66408.70
ETH 3225.39
USDT 1.00
SBD 4.17