Diy(এসো নিজে করি)রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই যে যেখানে আছেন সুস্থ আছেন, নিরাপদে আছেন ।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি ।



আজ আমি আপনাদের সামনে ডাই(এসো নিজে করি) ইভেন্টে অংশ নিতে এসেছি। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি মাছ তৈরি করে দেখাবো ।আশা করছি আপনাদের কাছে আমার মাছটি ভালো লাগবে। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে আমার বেশ ভালই লাগে ।তাই যখনই সময় পাই তখনই কোন রঙিন কাগজ নিয়ে বসে পড়ি নতুন নতুন জিনিস তৈরি করতে। তাই আজ একটি মাছ তৈরি করলাম। হয়তো আপনাদের ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি।



রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি:



20211213_231811.jpg

রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করতে আমার যে যে উপকরণ লাগছে:



20211213_231949.jpg

উপকরণ:
একটি কাগজ
একটি পেন্সিল
একটি রাবার
একটি স্কেল
একটি কলম
একটি পাঠা
একটি কাঁচি

প্রস্তুত প্রণালী:



ধাপ-১

20211213_225331.jpg

প্রথমে একটি কাগজ ১৪ইঞ্চি করে কেটে নেই।

ধাপ-২

20211213_225513.jpg

ধাপ-৩

20211213_225647.jpg

তারপর দুই পাশ থেকে দুটি ভাঁজ দেই।

ধাপ-৪

20211213_225719.jpg

ধাপ-৫

20211213_225756.jpg

তারপর এভাবে দুটি ভাঁজ দেই।

ধাপ-৬

20211213_225938.jpg

তারপর উল্টো করে একটি ভাঁজ দেই।

ধাপ-৭

20211213_230045.jpg

ধাপ-৮

20211213_230329.jpg

তারপর আরও দুটি ভাঁজ দেই।

ধাপ-৯

20211213_230340.jpg

ধাপ-১০

20211213_230526.jpg

তারপর আরও একটি ভাঁজ দেই।

ধাপ-১১

20211213_230700.jpg

তারপর আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-১২

20211213_230713.jpg

তারপর উল্টো করে নেই।

ধাপ-১৩

20211213_230904.jpg

এবার একটি চোখ এঁকে নেই।

ধাপ-১৪

20211213_231015.jpg

ধাপ-১৫

20211213_231237.jpg

ধাপ-১৬

20211213_231627.jpg

এরপর এভাবে ধাপে ধাপে এঁকে নেই।

ধাপ-১৭

20211213_231855.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার মাছ তৈরি।

আজকের মতো এখানেই শেষ করছি। আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন ,সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

ওয়াও আপু আপনি রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি মাছ তৈরি করেছেন। এই মাছটি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার বেশ ভালোই লাগে।আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।ধন্যবাদ।

 3 years ago 

আপু আপনি তো রঙিন কাগজ দিয়ে খুব সহজে একটি মাছ বানিয়ে ফেললেন। মাছটি দেখতে কিন্তু বেশ চমৎকার লাগছে। তাছাড়া আপনার মাছ বানানোর পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার পদ্ধতি গুলো দেখে খুব সহজেই এই মাছটি বানিয়ে ফেলা যাবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মাছ বানানো আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

এই মাছ বানানো টি সত্যিই অনেক সহজ ছিল ।আপনি ঠিকই ধরেছেন ।আপনার কাছে আমার মাছটি ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ।ভালো থাকবেন, ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি খুবই সুন্দর হয়েছে আপু। রঙিন কাগজ ব্যবহার করে আপনি দারুন একটি মাছ তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখেই বুঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে এই সুন্দর মাছ তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

আপনাদের ভালো লাগলেই আমার মাছ বানানো সার্থক ।আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা আপু ,ভালো থাকবেন।

ওয়াও আপু। রঙিন কাগজ দিয়ে মাছ তৈরিটি দেখতে খুব সুন্দর লাগছে। সত‍্যি আপনার হাতের কাজ অনেক সুন্দর। আপনার সৃজনশীলতা দেখে আমি তো পুরাই মুগ্ধ। খুবই সুন্দর হয়েছে প্রতিটি স্টেপ বাই স্টেপ খুব সুন্দর বর্নণা দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন‍্য।

 3 years ago 

আপনার কাছে আমার মাছটি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আসলে রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে বেশ ভালোই লাগে।ধন্যবাদ আপনাকে।

রঙিন কাগজ দিয়ে আসলেই খুব সুন্দর একটা মাছ বানিয়েছেন আপনি, খুব ভালো লেগেছে আমার। আর বিশেষ করে আপনার উপস্থাপিত প্রতিটা ধাপ খুব সুন্দর ছিলো শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আমার ধাপগুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল ,ধন্যবাদ।

কাগজের মাছটির চোখ এবং তার মুখের মুচকি হাসি অনেকক্ষণ ধরে লক্ষ্য করলাম সত্যি খুব ভালো লেগেছে 👌। খুব সহজেই অসাধারণ আবিষ্কার ছিল ।

 3 years ago 

আপনি মাছটির চোখ এবং মুচকি হাসি লক্ষ্য করেছেন এতেই বুঝতে পারছি আপনি আমার মাছকে খুব ভালোভাবে পর্যবেক্ষণ করেছেন ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

আপু আপনি সুন্দর মাছ তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে। অনেক ভালো লাগলো দেখে। প্রতিটা ধাপ নিখুত ভাবে তৈরি করে ও সুন্দর বর্ণনা করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 3 years ago 

আমি চেষ্টা করেছি মাত্র।আপনার ভালো লেগেছে জেনি খুশি হলাম।আপনার জন্য শুভকামনা।ধন্যবাদ

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর করে মাছ তৈরি করেছেন আপু। আপনি রঙ্গিন কাগজ দিয়ে এই মাছ তৈরীর অনেকগুলো ধাপ সংযুক্ত করেছেন। আপনার ধাপগুলো দেখে যেকেউ এই সুন্দর মাছ খুব সহজেই তৈরি করতে পারবেন। আমিও আপনার ধাপগুলো দেখে এই সুন্দর মাছ তৈরি করার চেষ্টা করবো। এত সুন্দর মাছ তৈরি করে ছোট বাচ্চাদের উপহার দিলে খুবই খুশি হবে আপু। এত সুন্দর ভাবে রঙ্গিন কাগজ দিয়ে মাছ তৈরি করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

হ্যা ভাইয়া আপনি ঠিকই বলেছেন বাচ্চারা এই মাছ পেলে খুবই খুশি হবে।আমি আমার মেয়েকে দিয়েছি ও খুবই খুশি হয়েছে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর মাছ তৈরি করেছেন। এই মাছটি আমার খুবই ভালো লেগেছে। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ।ভালো থাকবেন।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে একটি মাছ তৈরি করেছেন আপু ।আপনার মাছ তৈরীর দৃশ্যটি আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে ,প্রতিটা ধাপ আপনি অনেক সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমিও ভাবছি এভাবে আপনার মতো রঙিন কাগজ ব্যবহার করে মাছ তৈরি করব ,কিন্তু সময়ের অভাবে তৈরি করতে পারছিনা ।অতি শীঘ্রই এরকম একটি মাছ তৈরি করার চেষ্টা করব। এত সুন্দর একটি মাছের ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

হ্যা ভাইয়া আপনিও করে দেখবেন খুবই সহজ পদ্ধতি।দেখবেন মাছ তৈরি করে খুবই ভালো লাগবে।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65144.58
ETH 2627.08
USDT 1.00
SBD 2.83