পোস্টার রং দিয়ে একটি দৃশ্য অংকন

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি মূলত পোস্টার রং দিয়ে একটি দৃশ্য অঙ্কন করেছি। পোস্টার রং দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের আর্ট করতে আমার কাছে বেশ ভালো লাগে ।তবে পোস্টার রং দিয়ে কোন আর্ট করতে বসলে বেশ কিছু উপকরণ নিয়ে বসতে হয়। তাই আলসেমি করে খুব একটা বসা হয়ে ওঠে না ।তারপরেও যখন বসি তখন চেষ্টা করি কয়েকটি আর্ট একসঙ্গে করে রাখার জন্য । মূলত বেশ কিছুদিন আগে এই আর্টটি করেছিলাম। আজ আমি সেটি আপনাদের সঙ্গে শেয়ার করছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

পোস্টার রং দিয়ে একটি দৃশ্য অংকন


ei_1722957671284-removebg-preview.png



IMG_20240806_212654.jpg


  • কাগজ
  • পোষ্টার রং
  • রং তুলি
  • রঙের প্লেট
  • বোর্ড

প্রুস্তুতপ্রণালী


IMG20240721223625.jpg

IMG20240721224036.jpg

প্রথমে একটি সাদা কাগজ নেই। তারপর কমলা কালার দিয়ে পুরো কাগজটি রং করে নেই।


IMG20240721224129.jpg

তারপর উপরের দিকে লাল রঙ দিয়ে খুব সুন্দর করে কমলার উপর মিলিয়ে নেই।


IMG20240721224439.jpg

তারপর হলুদ কালারের গোল একটি সূর্য এঁকে নেই ।


IMG20240721225313.jpg

তারপর কালো রং দিয়ে একটি ল্যাম্পপোস্ট এঁকে নেই।


IMG20240721230124.jpg

তারপর কালো রং দিয়ে ল্যাম্পপোস্টের কিছু অংশ রং করে নেই। তারপর একটি তার একে নেই । সেই তারের উপর কালো রং দিয়ে দুটি পাখি এঁকে নেই।


IMG20240721230410.jpg

তারপর ল্যাম্পপোস্ট এর ভেতরের অংশ সাদা রং করে দেই। দেখে মনে হচ্ছে যেন লাইট জ্বলছে।


IMG20240721231021.jpg

IMG20240721231110.jpg

তারপর নিচের দিকে কালো রং দিয়ে বেশ কিছু গাছপালা এঁকে নেই এবং রংগুলো তুলির আঁচড়ে ভালো করে অ্যাডজাস্ট করে নেই।


IMG20240721231223.jpg

IMG_20240806_211841.jpg

IMG_20240806_211858.jpg

ei_1722957671284-removebg-preview.png

তারপর আমার সিগনেচার দিয়ে দেই। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার শেষ বিকেলের অর্থাৎ গোধূলি বেলার পেইন্টিং ।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা আফরোজ সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 months ago 

পোস্টার রঙের খুব সুন্দর একটা আর্ট করেছেন আপনি। আর্টের কালার কম্বিনেশনটা খুবই সুন্দর হয়েছে। বেশ দারুন লাগছে আপনার আজকের পেইন্টিং টা দেখে। খুব সুন্দর ভাবে পুরো পেইন্টিংটা ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপু আপনার কাছে আমার পেইন্টিং এর কালার কম্বিনেশন ভালো লেগেছে জেনে বেশ ভাল লাগল ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

যেকোনো ধরনের আর্ট দেখতে আমার ভীষণ ভালো লাগে।আপু আপনি আজ পোস্টার রঙ দিয়ে খুব সুন্দর একটি দৃশ্য পেইন্টিং করেছেন।খুব সুন্দর ভাবে রঙের ছোঁয়ায় ফুটিয়ে তুলেছেন চিত্র টি।আমার কাছে দারুন লেগেছে।পাখি দুটো দেয়াতে আরো বেশী ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর এই পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আপনার কাছে আমার পেইন্টিংটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

এটা অবশ্য ঠিক বলেছেন আপু রং তুলি নিয়ে বসতে গেলে অনেকটা অলসতা কাজ করে। তবে যখন পেইন্টিং শুরু করা হয় তখন ভালোই লাগে। আপু আপনার এই পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। দারুন দক্ষতার সাথে পেইন্টিংটি করেছেন। অসাধারণ হয়েছে।

 2 months ago 

আপু আপনার কাছে আমার পেইন্টিং অসাধারণ লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ।

 2 months ago 

আসলেই আপু পোস্টার রং দিয়ে রং অনেক গুলো সরঞ্জাম নিয়ে বসতে হয়।যাক ভালো হয়েছে এক সাথে কয়েকটি আর্ট এক সাথে করে রেখে ছিলেন। যাইহোক আপু অসম্ভব সুন্দর হয়েছে।দেখতে খুব কিউট লাগছিলও। অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

আপু আমার আর্ট টি আপনার কাছে অসম্ভব সুন্দর লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগছে ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

পোস্টার রং দিয়ে অনেক কিছু অঙ্কন করা যায় যা দেখতে বেশ ভালো লাগে। আমিও মাঝেমধ্যে সময় সুযোগ পেলে তৈরি করার চেষ্টা করি। আপনি খুব সুন্দর করে অংকন করলেন পাখির দৃশ্য সুন্দর লাইটিং অংকন করলেন সেই দৃশ্যগুলো অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন ধন্যবাদ।

 2 months ago 

পাখির দৃশ্য লাইটিং আপনার কাছে অসাধারণ লেগেছে যেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনার দৃশ্য অংকন করাটা আমার কাছে খুব ভালো লাগলো। এক কথায় বলতে গেলে বেশ দারুন ছিল। অসাধারণ ভাবে দৃশ্য অংকন করেছেন আপনি। একদম মন ছুয়ে যাওয়ার মত হয়েছে ।

 2 months ago 

আপু আমার দৃশ্য আঁকা দেখে আপনার মন ছুয়ে গিয়েছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

অসাধারণ পেইন্টিং করেছেন আপনি ‌ । এই ধরনের পেইন্টিং দেখতে খুবই সুন্দর লাগে। পোস্টার রং দিয়ে একটি দৃশ্য অংকন বেশ দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। এতো অসাধারণ পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

ভাইয়া আমার পেইন্টিং টি আপনার কাছে দুর্দান্ত লেগেছে যেনে সত্যিই ভীষণ ভালো লাগছে। এত সুন্দর একটি মন্তব্য করেছে ধন্যবাদ।

 2 months ago 

রং তুলিতে গড়া দারুন চিত্র আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। আপনার এই চিত্র আর্ট করা টা আমার কাছে বেশ ভালো লাগলো। বেশ দারুণভাবে আপনি চিত্রটা আঁকার চেষ্টা করেছেন। বেশি দারুন হয়েছে আপু।

 2 months ago 

হ্যাঁ ভাইয়া আমি চেষ্টা করেছি। আপনাদের ভালো লাগলেই আমার আকা স্বার্থক।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

পোস্টার রং ব্যবহার করে অনেক সুন্দর চিত্র অংকন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার চিত্র অঙ্কন করার ক্ষেত্রে দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি। বিশেষ করে পাখি দুইটার চিত্র আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 months ago 

ভাইয়া আমার পেইন্টিংটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন পোস্টার রং দিয়ে একটি দৃশ্য অংকন। আসলে যে কোন রং দিয়ে দৃশ্য অংকন করতে হলে অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

হ্যাঁ ভাইয়া এই আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89