স্বরচিত কবিতা || তোমার জন্য

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো একটি নতুন কবিতা নিয়ে হাজির হয়েছি । আসলে কবিতা লিখতে এখন বেশ ভালই লাগে । তাই মাঝে মাঝে চেষ্টা করি একটি করে কবিতা পোস্ট শেয়ার করার জন্য । এটি আমার আঠারো নাম্বার কবিতা । যদিও কমিউনিটিতে বেশ কয়েকজন অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন । আমি নতুন নতুন লিখছি এবং শিখছি । জানিনা কতটুকু লিখতে পারছি। তবুও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু আপনাদেরকে উপহার দেওয়ার জন্য । আসলে কমিউনিটির সবার কবিতা পড়েই মূলত কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি । আর এবিবি ফানে আমার প্রথম কবিতা লেখা শুরু । যাইহোক আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি কবিতার মূল সারমর্মে।

coffee-3931303_1280.jpg

source

কবিতাটি সম্পূর্ন কাল্পনিক। কবিতাটিতে ভালোবাসার মানুষকে নিয়ে কবিতা লেখার কথা বলা হয়েছে। একটা সময় ভালোবাসার মানুষের সঙ্গে সে অনেক আনন্দঘন মুহূর্ত কাটিয়েছে। কিন্তু ভালোবাসার মানুষের এখন অনেক ব্যস্ততা বেড়েছে। যার কারণে তাকে আর মনে করার সময় ভালোবাসার মানুষটির হয়ে ওঠে না ।তাই অভিমান করে ভালোবাসার মানুষটিকে নিয়ে কবিতাটি লিখেছে। কবিতাটিতে আরো বলা হয়েছে তাদের কাটানো মুহূর্তগুলো অনেক মধুর ছিল। যেটা সে এখনো ভুলতে পারেনি। কিন্তু তার ভালোবাসার মানুষটি ঠিকই ভুলে গিয়েছে। তবে তাদের কাটানো মুহূর্তগুলো স্মৃতির পাতায় রয়ে যাবে সারা জীবন সে কথাই বোঝানো হয়েছে।


তোমার জন্য

তোমার জন্য লেখা
আমার আজকের কবিতা।
সময় করে একটু পড়ে নিও।
আজ আমার জন্য তোমার কাছে
সময়ের যে বড্ড অভাব।
তারপরেও একটু সময় দিয়ে
আমার এই ছোট্ট কবিতা টুকু পড়ে নিও।
হয়তো ভালো লাগবে তোমার।
আমার কথা গুলো হয়তো
তোমার হৃদয় একটু হলেও ছুঁয়ে যাবে।
জানি ভুলেছ আমায়
বড্ড ভুলো মন যে তোমার।
তুমি শত ব্যস্ততায় ভুলে যেতে পার আমায়,
কিন্তু আমি ভুলতে পেরেছি কি তোমায়?
না এখনো সব টুকু মনে আছে আমার।
একটি দিনের জন্যও ভুলিনি আমি।
ফেলে আসা দিন গুলি সত্যি
অনেক মধুর,মুগ্ধতায় ভরা।
ভুলতে চাইলেও যায় না ভোলা।
স্মৃতির পাতায় লেখা থাকবে
তোমার আমার কাটানো মুহূর্ত আজীবন।


আশা করছি আপনাদের কাছে আমার আজকের কবিতাটি কিছুটা হলেও ভালো লেগেছে। আপনাদের ভাল লাগলেই আমার লেখা স্বার্থকতা পাবে। কমেন্টে জানাতে ভুলবেন না কেমন হয়েছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 9 months ago 

আপনার কবিতা পড়ে ভীষণ ভালো লাগলো। সত্যি এই ধরনের কবিতা পড়তে খুবই ভালো লাগে। প্রিয়জনকে অনুভব করে হৃদয়ের অনুভূতি গুলো কবিতার ছন্দে শেয়ার করেছেন। সত্যি প্রিয়জনের সাথে কাটানো মুহূর্তগুলো কখনো ভুলা যায় না। হৃদয়ের খুব গভীরে স্মৃতি হয়ে রয়ে যায়। কবিতার এই ছন্দ গুলো আমার কাছে খুব ভালো লেগেছে।

তুমি শত ব্যস্ততায় ভুলে যেতে পার আমায়,
কিন্তু আমি ভুলতে পেরেছি কি তোমায়?

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

ভাইয়া আপনার কাছে আমার লেখা কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।আপনার জন্য অনেক শুভকামনা।

 9 months ago 

ভালোবাসায় দূরত্ব বেড়ে যায় ব্যস্ততার কারণে! তৈরি হয় দুজনের মাঝে ব্যবচ্ছেদ! তবে আপনার কবিতার অনুভূতিগুলো ভালো ছিল আপু। ভালো লিখেছেন 😍

 9 months ago 

আপনাদের ভালো লাগলেই আমার লেখার স্বার্থকতা। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 9 months ago 

অনেক সুন্দর ভাবে কবিতাটি লিখেছেন আপু। সত্যি ভালোবাসা বড়ই অদ্ভুত। ভুলতে চাইলে ও ভোলা যায় না। আপনার কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপু আপনার কাছে আমার কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন সব সময়।

 9 months ago 

একদম ঠিক বলছেন আপু কমিউনিটিতে অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন সবাই। তবে দেখাদেখি আমিও চেষ্টা করি কবিতা লেখার। আপনি আজকে অনেক সুন্দর একটি কবিতা লিখলেন তোমার জন্য। কবিতাটি ভীষণ ভালো লেগেছে পড়ে। অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 9 months ago 

আপু কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

মানুষ চেষ্টা করলে অনেক কিছুই পারে যার প্রমাণ আপনিও দিয়েছেন আজকে। আজকে আপনি অনেক চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি আমার কাছে খুব ভালো লেগেছে। কবিতার প্রতিটা লাইন কত চমৎকারভাবে আপনি লিখে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

হ্যাঁ ভাইয়া চেষ্টা করলে সবই করা সম্ভব ।চেষ্টা করেই এতোটুকু লিখতে পেরেছি ।আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।ধন্যবাদ।

 9 months ago 

আপনার লেখা তোমার জন্য কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো আপনি কবিতার লাইনগুলো বেশ সুন্দর করে সাজিয়ে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 9 months ago 

আপু আপনার কাছে আমার লেখা কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 9 months ago 

ঠিক বলেছেন আপু এই কমিউনিটিতে অনেকে খুব সুন্দর সুন্দর কবিতা লিখেন। তাদের কবিতা দেখে আমি নিজেও কবিতা লিখার অনুপ্রেরণা পেয়েছি। যাই হোক আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। প্রতিটা লাইন খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপু আপনার কবিতা হয়তো আমার এখনো পড়া হয়নি। তবে নিশ্চয়ই পড়বো। আপনিও কবিতা লিখেন জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59010.30
ETH 2515.57
USDT 1.00
SBD 2.45