কিভাবে স্মির রুটি তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221028-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। বাবল রুটি তৈরির রেসিপি সম্পর্কে আমার আগের পোস্টটি পড়ে থাকা বন্ধুদের ধন্যবাদ। আপনি এই রেসিপি সঙ্গে সমস্যা হচ্ছে? এই পোস্টের নিচে আপনার মতামত দিন। আপনারা যারা শুধু বাড়িতে আছেন বা অফিসে কাজ করছেন তাদের সবাইকে রবিবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। আচ্ছা, আজকে আমি স্মিয়ার রুটি বানাবো, এই রুটির কি কোন ইতিহাস আছে এই রুটিকে স্মিয়ার ব্রেড কেন বলা হয়? আমি পড়েছি এমন কিছু নিবন্ধ অনুসারে, এই রুটিটি দীর্ঘকাল ধরে রয়েছে এবং তারা এই রুটির নামকরণ করেছে স্মিয়ার, কারণ তারা মাখন ব্যবহার করে রুটির অভ্যন্তরীণ অংশে দাগ বা পালিশ করেছে। এই রুটিটি ইন্দোনেশিয়ার সোলো শহর থেকে আসে এবং ঐতিহ্যবাহী বাজারে এটি খুঁজে পাওয়া বেশ কঠিন। ঠিক আছে, আপনারা যারা এই রুটি পছন্দ করেন কিন্তু এটি খুঁজে পাওয়া কঠিন, আপনি এই রেসিপিটি শেষ পর্যন্ত অনুসরণ করতে পারেন। চেষ্টা চালিয়ে যান এবং শুভকামনা।

IMG-20221028-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই রুটির স্প্রেড তৈরি করতে আপনাকে খুব বেশি প্রস্তুতি নিতে হবে না এবং আপনি এটি সুপার মার্কেটে সস্তা দামে পেতে পারেন। আপনি আপনার দেশ অনুযায়ী অন্যান্য ব্র্যান্ডের সাথে কাস্টমাইজ এবং প্রতিস্থাপন করতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল পরিশোধিত চিনি, উচ্চ প্রোটিন এবং কম প্রোটিন ময়দা, মার্জারিন, পরিশোধিত চিনি, লবণ, ডিম, মিষ্টি কনডেন্সড মিল্ক, গ্রেটেড পনির, খামির, তরল দুধ এবং মেস। আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন রুটি তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20221028-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ যা করতে হবে তা হল একটি জায়গা প্রস্তুত করা এবং 10 টেবিল চামচ উচ্চ প্রোটিন ময়দা, 5 টেবিল চামচ মাঝারি প্রোটিন ময়দা, আধা টেবিল চামচ খামির এবং 4 বা 5 টেবিল চামচ গুঁড়ো চিনি প্রবেশ করানো। তারপরে, একটি স্প্যাটুলা ব্যবহার করে ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত শুকনো মিশ্রণটি নাড়ুন।

IMG-20221028-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি শুকনো মিশ্রণটি ভালভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ার পরে, এখন ময়দার মধ্যে পর্যাপ্ত তরল দুধ এবং 1টি ডিম যোগ করুন। তারপর, একটি মিক্সার ব্যবহার করে নাড়ুন যতক্ষণ না ময়দা অর্ধেক মসৃণ হয় বা হাত দিয়েও মাখা যায়। আপনি প্রথমে আপনার হাত ধোয়া নিশ্চিত করুন।

IMG-20221028-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, আপনি আপনার হাত বা মিক্সার ব্যবহার করে অর্ধেক মসৃণ হওয়া পর্যন্ত ময়দা মাখার পর, এখন ময়দায় 2 টেবিল চামচ মার্জারিন এবং আধা চা চামচ লবণ যোগ করুন। তারপরে, উপরের ছবির মতো ময়দাটি মসৃণ এবং নরম না হওয়া পর্যন্ত হাত দিয়ে ময়দা মাখুন।

IMG-20221028-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, ময়দাটি মসৃণ হওয়া পর্যন্ত হাত দিয়ে মাখার পর, এখন একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দাটি ঢেকে দিন এবং ময়দাটিকে প্রায় আধা ঘন্টার জন্য দ্বিগুণ হতে দিন। এখন পর্যন্ত, আপনি কি মনে করেন? তোমার কি সমস্যা হচ্ছে? এই পোস্টের নিচে আপনার মতামত দিন।

IMG-20221028-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, ময়দা আধা ঘন্টার জন্য দাঁড়ানোর পরে, এখন একটি কাজের মাদুর তৈরি করুন এবং ময়দা দিয়ে ছিটিয়ে দিন যাতে ময়দা লেগে না যায়। আপনার যা জানা দরকার, রুটি তৈরির ধাপগুলি আমি আগে তৈরি করা রুটির মতো প্রায় একই রকম। তারপর উপরের ছবির মত ময়দাটিকে 10 ভাগে কেটে নিন অথবা আপনি ময়দার ওজন করতে পারেন যাতে সমস্ত ময়দা একই আকারের হয়।

IMG-20221028-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, আপনি ময়দাটিকে একই আকারের 10 টুকরো করে কাটার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল সমস্ত ময়দা গোল, তারপর এটি একটি বেকিং শীটে রাখুন যা আগে পার্চমেন্ট পেপার দিয়ে সারিবদ্ধ ছিল। মার্জারিন পার্চমেন্ট পেপারে সমানভাবে ছড়িয়ে দিতে ভুলবেন না যাতে ময়দা লেগে না যায়।

IMG-20221028-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, সমস্ত ময়দা গোলাকার হয়ে যাওয়ার পরে, এখন এটি শুধুমাত্র ডিমের কুসুমটি ময়দার উপরে সমানভাবে ছড়িয়ে দিতে থাকে। আপনি উপরের ছবিটি দেখতে পারেন যাতে আপনি ভুল বুঝতে না পারেন।

IMG-20221028-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপ, ময়দা ছড়িয়ে দেওয়ার জন্য প্রস্তুত হওয়ার পরে, এখন ওভেন প্রস্তুত করুন এবং প্রায় 7 মিনিটের জন্য ওভেনটি প্রিহিট করুন। তারপর, ওভেন গরম হওয়ার পরে, ওভেনে বেকিং শীটটি রাখুন এবং 180 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ময়দা বেক করুন, আপনি যে ওভেনটি ব্যবহার করেন তার উপর নির্ভর করে 20 থেকে 30 মিনিটের জন্য উপরে এবং নীচে জ্বাল দিন।

IMG-20221028-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, যখন ময়দা 30 মিনিটের জন্য বেক করা হয়, এখন আমরা রুটির উপর মার্জারিন ছড়িয়ে দিই। প্রথমে একটি ছোট বাটি প্রস্তুত করুন, তারপরে 4 বা 5 টেবিল চামচ মার্জারিন এবং 2 টেবিল চামচ গুঁড়ো চিনি যোগ করুন। তারপরে, মার্জারিন এবং গুঁড়ো চিনি সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20221028-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, গুঁড়ো চিনি এবং মার্জারিন ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন একটি পাত্রে 1 প্যাক মিষ্টি কনডেন্সড মিল্ক যোগ করুন। আপনি যদি চান মার্জারিনের বিস্তার খুব মিষ্টি না হয় তবে আপনি এটি মিষ্টি কনডেন্সড মিল্কের সাথে সামঞ্জস্য করতে পারেন। তারপর ব্যবহার করে নাড়ুন যতক্ষণ না মিষ্টি কনডেন্সড মিল্ক সমানভাবে মিশে যায়।

IMG-20221028-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, আপনি রুটির উপর মার্জারিন ছড়ানো শেষ করার পর, এখন শুধু চুলা থেকে রুটি সরানোর ব্যাপার, তারপর উপরের ছবির মতো 2টি রুটি ভাগ করুন, তারপরে রুটির উপর মার্জারিন ছড়িয়ে দিন এবং আপনার ইচ্ছামতো মেস বা পনির ছিটিয়ে দিন। . তারপরে, আপনার কাটা রুটি দিয়ে আবার ঢেকে দিন। এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত রুটি মার্জারিন দিয়ে মেশানো হয় এবং পনির বা মেস দিয়ে ছিটিয়ে দেওয়া হয়।

IMG-20221028-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, সমস্ত রুটি মার্জারিন এবং মেসে ভরা হওয়ার পরে, এটি এখন বন্ধু এবং পরিবারের কাছে পরিবেশন করা যেতে পারে। স্বাদ খুব নরম এবং কামড়ানোর সময় রুটির টেক্সচার বেশ নরম হয়। আমি এই রুটিটি বেশ উপভোগ করি এবং আপনি এই রুটিটি মোটামুটি সস্তা দামে বিক্রি করতে পারেন। আপনি কি মনে করেন ? বেশ আকর্ষণীয় তাই না? এই পোস্টের নিচে আপনার মতামত দিন। স্মিয়ার রুটি কিভাবে তৈরি করা যায় সে সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপি শেয়ার করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে অন্য একটি রেসিপিতে দেখা হবে, শুভকামনা এবং আশা করি আপনি এটি পছন্দ করবেন।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjWNFJqaatZBHcq4ArBob4hARVrVMQ88NNjCjomwg6gqXo2jHsSjMzUASMvMZ...fmwrt9XwyCTnniq4wgbo7nqEh2M28ioihJtVuDiexipty2Yc935CAbzB49sBndfZ6z6ySXg5ZFU6F3Yv6rqVwi4YYi6h86zRAg8qmNCMz6KN2EYfpEe8UdonRK.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...zqpQfcMKUyxzvHgLHnmRhPQtLxgre3gaf49NwwgwxhW1FTLRq6KCxpwz8fp9Y7bKtWVti77CDHULdQD8vpzudsZL5CCxCE9dXyYoHspDGmbUgPBKSCH6VbEgXw.gif

#amarbanglablog#shy-fox#abb-school#bangladesh#food#recipe#steemexclusive

Sort:  
 2 years ago 

স্মির রুটি তৈরি দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে খেতে মজাদার হবে এতে কোন সন্দেহ নেই।।

প্রস্তুত প্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন যে কেউ মনে করলে আপনার মত করে প্রস্তুত করে খেতে পারবে।। যদিও এমন ভাবে কখনো প্রস্তুত করা হয়নি তবে আপনার প্রস্তুত করার রেসিপি বরাবরই অনেক লোভনীয় হয়ে থাকে।।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রুটি তৈরি করতে পারেন

 2 years ago 

আপু আপনাকেও রবিবারের শুভেচ্ছা। বরাবরই আপনি খুব সুন্দর সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করে যাচ্ছেন।আজকের রেসিপি স্মির রুটি বেশ সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রুটি তৈরি করতে পারেন

 2 years ago 

আপনার স্মির রুটি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে স্মির রুটি তৈরি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।প্রস্তুত প্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। দেখে অনেক লোভনীয় মনে হচ্ছে । এত সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রুটি তৈরি করতে পারেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61098.42
ETH 2470.86
USDT 1.00
SBD 2.64