কিভাবে নাড়া-ভাজা গাজর, চিনাবাদাম এবং ক্রিস্পি চিকেন তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-06-08_00-15-33-728.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। কিভাবে খুব সহজে সামুদ্রিক খাবার ভাজা ifumie তৈরি করার রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনার কি এটা পছন্দ হয়েছে ? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আপনাদের সবাইকে রবিবারের শুভেচ্ছা, দিনটি কেমন গেল? এটা কি মজা? আমি আশা করি আপনি সবসময় কোন সমস্যা ছাড়াই ভাল করছেন। ঠিক আছে, তাই আজ আমরা একটি মোটামুটি স্বাস্থ্যকর খাবার এবং কিছু সবজির সাথে মিশ্রিত মুরগির মাংস প্রক্রিয়া করব। আপনাদের মধ্যে কে মটরশুটি এবং গাজর পছন্দ করেন? হয়তো এই মেনুটি এই রবিবার আপনার দুপুরের খাবার বা রাতের খাবারের জন্য উপযুক্ত। এই রেসিপিটি অনেক টাকা খরচ করে না এবং এটি আপনার জন্য খুব সহজ। ভাজা ছোলা, গাজর এবং ক্রিস্পি চিকেনের এই রেসিপিটি সম্পর্কে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি একবার দেখুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা!

Picsart_22-06-08_00-16-49-014.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই রেসিপিটি তৈরি করতে আপনাকে যে উপকরণ এবং মশলাগুলি প্রস্তুত করতে হবে তা এত বেশি নয় এবং সস্তাও। প্রথমে মুরগিকে পরিষ্কার করে ছোট ছোট টুকরো করে কেটে নিন, সস, ট্যাপিওকা ময়দা, গমের আটা, চিনি, গোলমরিচ, মশলা, ভুট্টা, ছোলা, গাজর, পেঁয়াজ, শ্যালট, রসুন, মুরগির ডিম, লাল মরিচ এবং মিষ্টি সয়া। সস আমি যে উপাদানগুলি এবং মশলাগুলি উল্লেখ করেছি তা আপনি প্রস্তুত করার পরে, এখন প্রথম ধাপ থেকে এটি তৈরি করা শুরু করা যাক।

Picsart_22-06-08_00-19-20-448.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ, এখন আপনাকে যা করতে হবে তা হল, 1 বাটি প্রস্তুত করুন এবং বাটিতে সমস্ত মুরগি রাখুন, তারপর 2টি ডিম, আধা চা চামচ লবণ, আধা চা চামচ গোলমরিচ এবং অর্ধেকটি। এর পরে, সমস্ত মশলা ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-06-08_00-20-47-501.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, সমস্ত মশলা মুরগির সাথে ভালভাবে মিশে যাওয়ার পরে, পরবর্তী কাজটি হল একটি প্লেট প্রস্তুত করুন এবং 10 টেবিল চামচ ময়দা এবং 2 টেবিল চামচ ট্যাপিওকা ময়দা যোগ করুন। তারপর আধা চা চামচ লবণ, আধা চা চামচ গোলমরিচ এবং আধা চা চামচ স্বাদের মিশ্রণ যোগ করুন, তারপর সব মশলা এবং ময়দা সমানভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-06-08_00-21-54-988.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, দুটি ময়দা মশলার সাথে ভালভাবে মিশে যাওয়ার পরে, আপনি আগে তৈরি করা মুরগিটি ময়দার মধ্যে ছড়িয়ে দিন। এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত মুরগি ময়দায় লেপা হয়।

Picsart_22-06-08_00-23-52-236.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, সব মুরগির মাংস শেষ না হওয়া পর্যন্ত মাখার পর, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং পর্যাপ্ত রান্নার তেল দিন, তারপর মাঝারি আঁচে একে একে সব মুরগি ভাজুন যতক্ষণ না সব মুরগি সিদ্ধ হয় এবং মুরগি বাদামি হয়। সব মুরগি ভাজা হয়ে গেলে প্রথমে ছেঁকে নিন যাতে ভাজা মুরগিতে তেল লেগে না যায়।

Picsart_22-06-08_00-25-02-536.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, আপনি সমস্ত মুরগি ভাজা এবং এটি ড্রেন করার পরে, এখন আমরা কিছু সবজি এবং অন্যান্য উপাদান প্রস্তুত করতে যাচ্ছি। প্রথমে 1টি গাজর, 1টি ভুট্টা, পর্যাপ্ত সবুজ মটরশুটি, 3টি লাল মরিচ, 3টি পেঁয়াজ এবং অর্ধেকটি পেঁয়াজ প্রস্তুত করুন। এর পরে, আপনার কাজ শেষ না হওয়া পর্যন্ত উপরের ছবির মতো ছোট ছোট টুকরো করে কেটে নিন।

Picsart_22-06-08_00-26-26-778.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, আপনি শাকসবজি এবং অন্যান্য কিছু উপাদান প্রস্তুত করার পর, আপনাকে যা করতে হবে তা হল একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে সামান্য রান্নার তেল দিন। তারপর সুগন্ধি না হওয়া পর্যন্ত মাঝারি আঁচে পেঁয়াজ এবং রসুন ভাজুন।

Picsart_22-06-08_00-27-17-877.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, পেঁয়াজ এবং রসুনের সুগন্ধি বের হওয়ার পর, এখন প্যানে 250 মিলি মিনারেল ওয়াটার যোগ করুন এবং সমস্ত লাল লঙ্কাগুলিকে ছোট ছোট টুকরো করে কেটে নিন। তারপর জল ফুটে না যাওয়া পর্যন্ত আবার ভাজুন। মাঝারি আঁচে রাখতে ভুলবেন না।

Picsart_22-06-08_00-28-03-172.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, পাত্রের পানি ফুটে উঠার পর, এবার পাত্রে গাজর এবং ভুট্টার টুকরো দিন। তারপর নাড়ুন এবং গাজর সত্যিই কোমল না হওয়া পর্যন্ত রান্না করুন।

Picsart_22-06-08_00-30-14-434.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপ, গাজর সত্যিই নরম না হওয়া পর্যন্ত রান্না করার পরে, এখন স্বাদে মিষ্টি সয়া সস এবং মিষ্টি সয়া সস যোগ করুন অথবা আপনি সয়া সসও ব্যবহার করতে পারেন। এর পরে, আধা চা চামচ লবণ, আধা চা চামচ গোলমরিচ এবং আধা চা চামচ লবণ যোগ করুন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না মশলা সমানভাবে মিশে যায়।

Picsart_22-06-08_00-31-22-272.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, মশলা ভালোভাবে মিশে না যাওয়া পর্যন্ত নাড়াচাড়া করার পরে, এখন আপনাকে যা যোগ করতে হবে তা হল আপনার তৈরি করা ছোলার টুকরো এবং আপনি যে ক্রিস্পি চিকেন ভাজা করেছেন। তারপর রান্না করুন এবং নাড়ুন যতক্ষণ না সমস্ত ছোলা এবং মুরগি ভালভাবে একত্রিত হয়।

Picsart_22-06-08_00-33-01-002.jpg
আমার তোলা আলোকচিত্র

সবশেষে, ভাজা ছোলা, গাজর এবং ক্রিস্পি চিকেন বন্ধু বা পরিবারের সাথে উপভোগ করা যেতে পারে। এটি আরও সুস্বাদু করতে, আমি সাদা চাল প্রস্তুত করার পরামর্শ দিই যা এখনও উষ্ণ। স্বাদ খুব ভালো এবং খুব মশলাদার নয়। মুরগির টেক্সচার খুব নরম এবং সবজিও খুব শক্ত নয়। আপনি কি মনে করেন ? খুব মজার তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. নাড়া-ভাজা গাজর, মটরশুটি এবং ক্রিস্পি চিকেনের রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি অন্যান্য রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনি নাড়া-ভাজা গাজর, চিনাবাদাম এবং ক্রিস্পি চিকেন রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63679.06
ETH 2628.86
USDT 1.00
SBD 2.83