কীভাবে চকো পনির কলা স্ট্রুডেল তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220904-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska আপনার জন্য খুব সহজ খাবার এবং স্ন্যাক রেসিপি সম্পর্কে অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেকে তৈরি করতে। আপনারা যারা বাড়িতে আছেন বা আপনার পরিবারের সাথে ছুটি কাটানোর পরিকল্পনা করছেন তাদের সবাইকে বিদায়, আমি আশা করি আপনারা সবাই কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। সহজে রেড ভেলভেট বোম্বলোনি বানানোর রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনি কি আপনার পরিবারের সাথে বছরের শেষের স্ন্যাকসের রেসিপিটি সংরক্ষণ করেছেন? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. ঠিক আছে, আজ আমি অস্ট্রিয়া থেকে একটি স্ন্যাক রেসিপি শেয়ার করব এবং গল্পটি হল যে এই কেকটি সেখানে একটি সাধারণ রাজকীয় খাবার। ঠিক আছে, এই স্ট্রুডেল কেকটি ইন্দোনেশিয়া সহ সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। স্ট্রুডেল কেকগুলির বিভিন্ন ফিলিংস রয়েছে এবং এটি তৈরি করা প্রতিটি ব্যক্তি দ্বারা সংশোধন করা হয়েছে। আপনারা যারা এই স্ট্রুডেলটি তৈরি করার চেষ্টা করতে চান তাদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি পড়ুন এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন। শুভকামনা!

IMG-20220904-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, স্ট্রডেল তৈরির জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা কঠিন, ব্যয়বহুল নয় এবং আপনি নিকটস্থ সুপারমার্কেটে এই সমস্ত উপাদানগুলি পেতে পারেন। আপনি আপনার ব্র্যান্ড এবং দেশ অনুযায়ী উপাদান কাস্টমাইজ করতে পারেন. আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল পাফ পেস্ট্রি, কলা, গ্রেটেড পনির, চকো চিপস, ডিম, মার্জারিন এবং চকোলেট বার। আপনি নিম্নলিখিত উপাদানগুলি প্রস্তুত করার পরে, এখন স্ট্রডেল তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20220904-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথমে যে ধাপটি করতে হবে তা হল একটি ফ্রাইং প্যান প্রস্তুত করা এবং প্যানে মার্জারিন দিন। তারপরে, রান্না না হওয়া পর্যন্ত কম তাপ ব্যবহার করে যথেষ্ট মার্জারিন গলিয়ে নিন।

IMG-20220904-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি মার্জারিন গলে শেষ করার পরে, এখন প্যানে 3টি কলা রাখুন এবং কম আঁচে উপরে এবং নীচে বাদামী হওয়া পর্যন্ত কলাগুলিকে ভাজুন।

IMG-20220904-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, আপনি কলা বেক করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল কলাগুলিকে কেটে ফেলতে হবে যা সম্পূর্ণ হয়ে গেছে। আপনি যত খুশি কলা ব্যবহার করতে পারেন।

IMG-20220904-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, কলা শেষ না হওয়া পর্যন্ত ছোট ছোট টুকরো করে কাটার পর, এখন চকলেট বার এবং গ্রেট করা পনির প্রস্তুত করুন, তারপর চকোলেট বারগুলিকে ছোট টুকরো করে কেটে নিন এবং পনির ফুরিয়ে না যাওয়া পর্যন্ত গ্রেট করুন।

IMG-20220904-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, আপনি চকলেট কেটে চিজ গ্রেট করার পরে, এখন একটি কাজের মাদুরে পাফ পেস্ট্রির 1 শীট তৈরি করুন এবং পাফ পেস্ট্রির উপরে সামান্য ময়দা ছিটিয়ে দিন যাতে এটি লেগে না যায়।

IMG-20220904-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, আপনি পাফ পেস্ট্রির 1 শীট তৈরি করে ময়দা দিয়ে ধুলো করার পরে, এখন শুধু বাম এবং ডান দিকে 9টি চিরার মতো কেটে নিন। আপনি আরো বিস্তারিত জানার জন্য উপরের ছবি দেখতে পারেন.

IMG-20220904-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, ডানে এবং বামে পাফ পেস্ট্রি কেটে ফেলার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল কলার টুকরোটি পাফ পেস্ট্রির মাঝখানে রাখুন, তারপর চকলেটের টুকরোটি কলার উপরে রাখুন এবং সাথে ছিটিয়ে দিন। গ্রেটেড পনির। আপনি আরো বিস্তারিত জানার জন্য উপরের ছবি দেখতে পারেন.

IMG-20220904-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, আপনি পাফ পেস্ট্রির মাঝখানে চকলেট, কলা এবং গ্রেট করা পনিরের টুকরো রাখার পর, এখন উপরের ডান এবং বাম কোণগুলিকে মাঝখানে ভাঁজ করুন, তারপরে নীচের ডান এবং বাম কোণগুলিকে মাঝখানে ভাঁজ করুন। আপনি আরো বিস্তারিত জানার জন্য উপরের ছবি দেখতে পারেন.

IMG-20220904-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, আপনি পাফ পেস্ট্রির সমস্ত কোণ ভাঁজ করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল আপনি আগে যে চিরা তৈরি করেছিলেন তার উপর এটি ভাঁজ করুন। আপনি উপরের ছবিটি দেখতে পারেন যাতে আপনি পাফ প্যাস্ট্রি মিস করবেন না।

IMG-20220904-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, পাফ পেস্ট্রি আড়াআড়িভাবে ভাঁজ করার পর, এখন ওভেন প্যান এবং পার্চমেন্ট পেপার প্রস্তুত করুন, তারপর মার্জারিনকে পার্চমেন্ট পেপারে সমানভাবে ছড়িয়ে দিন। এর পরে, উপরের ছবির মতো ময়দাটি কিছুটা দূরে রাখুন। তারপরে, ডিমের কুসুমটি ময়দার পৃষ্ঠের উপর সমানভাবে ছড়িয়ে দিন।

IMG-20220904-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপে, ডিমের কুসুম ময়দার উপরে সমানভাবে ছড়িয়ে দেওয়ার পরে, এখন টপিং হিসাবে ময়দার উপরে গ্রেট করা পনির এবং চকোচিপস ছিটিয়ে দিন। আপনি আপনার ইচ্ছা মত অন্যান্য টপিং ছিটিয়ে দিতে পারেন।

IMG-20220904-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, আপনি চকোচিপস টপিং এবং ময়দার উপরে সমানভাবে গ্রেট করা পনির ছিটিয়ে দেওয়ার পরে, এখন ওভেনটি 5 মিনিটের জন্য প্রিহিট করুন, তারপরে বেকিং শীটটি ওভেনে রাখুন এবং 180 থেকে 190 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ময়দা বেক করুন। আপনি যে ওভেন ব্যবহার করছেন তার উপর নির্ভর করে 30 থেকে 35 মিনিটের জন্য আপ এবং ডাউন তাপ সহ।

IMG-20220904-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, ময়দা 30 মিনিটের জন্য বেক করার পরে, চকোলেট পনির কলা স্ট্রডল বন্ধু বা পরিবারের সাথে উপভোগ করা যেতে পারে। স্বাদ সত্যিই সত্যিই ভাল এবং পাফ প্যাস্ট্রি সত্যিই crunchy. যখন আপনি এটিতে কামড় দেন, তখন পাফ প্যাস্ট্রি দেখে মনে হয় এতে বেশ কয়েকটি স্তর রয়েছে এবং গ্রেট করা পনিরটি সুস্বাদু। আমি অত্যন্ত আপনার বছরের শেষের জন্য এই জলখাবার সুপারিশ. আপনি কি মনে করেন ? আকর্ষণীয় ডান? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. চকো পনির কলা স্ট্রুডেল রেসিপি তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি আপনার জন্য অন্যান্য রেসিপি শেয়ার করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে। দেখা হবে এবং সৌভাগ্য কামনা করছি।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWanRUCoG67GmFPhEVP8k4f7s9AYsHG3UyicSPJnyNEAzTM3Xn9rUpmty9a7vsPaXpHLTtxS9HTs...YMRbwarHjf3WcEMEFAwMnJYXuUhFps7TAR95wmF8iUAK9HfcCnd2f8bJQdniFfhWPdi9kMMjkZgL6XH9NtFu7oyGFgiLtJbz2WbbHkYRbbG8D12cawF8ZBB7t.jpeg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjWNFJqaatZBHcq4ArBob4hARVrVMQ88NNjCjomwg6gqXo2jHsSjMzUASMvMZ...fmwrt9XwyCTnniq4wgbo7nqEh2M28ioihJtVuDiexipty2Yc935CAbzB49sBndfZ6z6ySXg5ZFU6F3Yv6rqVwi4YYi6h86zRAg8qmNCMz6KN2EYfpEe8UdonRK.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...zqpQfcMKUyxzvHgLHnmRhPQtLxgre3gaf49NwwgwxhW1FTLRq6KCxpwz8fp9Y7bKtWVti77CDHULdQD8vpzudsZL5CCxCE9dXyYoHspDGmbUgPBKSCH6VbEgXw.gif

Sort:  
 2 years ago 

হুম ধাপ গুলো খুবই সহজ দেখা যায়। হাতের কাছে সব কিছু থাকলে সহজেই করা যাবে। ধন্যবাদ আপনাকে এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি এটি বাড়িতে তৈরি করতে এবং এটি উপভোগ করতে পারেন

 2 years ago 

ওয়াও অসাধারন দেখে মনে হচ্ছে অনেক দক্ষতা এবং অভিজ্ঞতার সাথে রেসিপি তৈরি করেছেন দেখে আমি লোভ সামলাতে পারছি না। অনেক সুস্বাদু হয়েছিল দেখে বোঝা যাচ্ছে।কীভাবে চকো পনির কলা স্ট্রুডেল তৈরি করবেন খুব সুন্দর ভাবে শিখে নিতে পেরেছি আপু ।ধন্যবাদ নতুন একটি রেসিপি শিখতে পারার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি এটি বাড়িতে তৈরি করতে এবং এটি উপভোগ করতে পারেন

 2 years ago 

খুবই সুস্বাদু মজাদার এবং লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন যদিও এমন রেসিপি সাথে পূর্বে পরিচিত নই।। তবে আপনার রেসিপির ফটোগ্রাফি গুলা দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে।।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি এটি বাড়িতে তৈরি করতে এবং এটি উপভোগ করতে পারেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88