কিভাবে পনির রুটি বানাবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221107-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। শুভ মঙ্গলবার সবাই, কেমন কাটলো আপনার দিন? শুধু বাড়িতে? নাকি পরিবার নিয়ে ছুটি? নীচে আপনার মন্তব্য রাখুন এবং আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভাল করছেন। সমস্ত সম্প্রদায় এবং হাইভারদের ধন্যবাদ যারা আমার খালার কাছ থেকে খুব সহজে eclairs তৈরি করার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন। আপনি কি মনে করেন ? আপনি কি সফল হয়েছেন? আপনি কিসের জন্য অপেক্ষা করছেন, শুধু ক্যারামেল কেক তৈরি করুন। এই সপ্তাহান্তে আমি একটি খুব সুস্বাদু এবং নরম পনির রুটির রেসিপি শেয়ার করব। এই পাউরুটির আকৃতি একটি ক্রোয়েস্যান্টের মতো, তবে একটি ভিন্ন বিষয়বস্তু রয়েছে। এই পনির রুটি কিভাবে তৈরি করতে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত কেবল নীচের রেসিপিটি দেখুন। চেষ্টা চালিয়ে যান এবং শুভকামনা।

IMG-20221107-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই পনির রুটি তৈরি করার জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা ব্যয়বহুল নয় এবং আপনি সেগুলি নিকটস্থ সুপারমার্কেটে পেতে পারেন বা আপনি আপনার দেশে উপলব্ধ ব্র্যান্ডগুলির সাথে প্রতিস্থাপন করতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল মার্জারিন, গুঁড়ো দুধ, খামির, চিনি, মোজারেলা পনির, লবণ, তরল দুধ, গমের আটা, ডিম এবং পনিরের টুকরো। আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন এই পনির রুটি ময়দা তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20221107-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ যা প্রথমে করতে হবে তা হল একটি জায়গা প্রস্তুত করা এবং 15 টেবিল চামচ উচ্চ প্রোটিন ময়দা, 1 পাউডার দুধ, 3 টেবিল চামচ চিনি এবং আধা টেবিল চামচ খামির প্রবেশ করানো। তারপর শুকনো মিশ্রণ যোগ করুন এবং সবকিছু ভালভাবে একত্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20221107-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, শুকনো মিশ্রণটি ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন পর্যাপ্ত পরিমাণে তরল দুধ বা মিনারেল ওয়াটার যোগ করুন, তারপর 1টি ডিমের কুসুমও যোগ করুন। তারপর অর্ধেক মসৃণ না হওয়া পর্যন্ত হাত দিয়ে মাখুন। আপনি এই ধাপে একটি মিক্সার ব্যবহার করতে পারেন।

IMG-20221107-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা অর্ধেক মসৃণ না হওয়া পর্যন্ত মাখার পর, এখন ময়দার মধ্যে 2 টেবিল চামচ মার্জারিন এবং আধা টেবিল চামচ লবণ যোগ করুন। তারপর, হাত দিয়ে ময়দা সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত ময়দা আবার মাখুন।

IMG-20221107-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, আপনি ময়দা মাখার পর যতক্ষণ না এটি মসৃণ হয়, এখন শুধু একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দাটি ঢেকে রাখুন এবং আপনার ঘরের তাপমাত্রার উপর নির্ভর করে ময়দাটিকে 1 ঘন্টার জন্য বিশ্রাম দিন।

IMG-20221107-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, ময়দা 1 ঘন্টা বিশ্রাম নেওয়ার পরে, এখন ময়দাটিকে 6 ভাগে কেটে নিন এবং উপরের ছবির মতো প্রতিটি ময়দাকে চ্যাপ্টা করুন। যদি আপনার ময়দা এখনও আঠালো থাকে তবে নিশ্চিত করুন যে আপনি প্রথমে ওয়ার্কটপে কিছু ময়দা ছিটিয়েছেন।

IMG-20221107-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, আপনি ময়দা কেটে আগের ছবির মতো ময়দা তৈরি করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল মোজারেলা পনির যা আপনি আগে কিউব করে কেটেছিলেন, তারপর উপরের ছবির মতো ময়দার পিছনে রাখুন।

IMG-20221107-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, আপনি আগের ছবির মতো ময়দার পিছনে মোজারেলা চিজ রাখার পর, এখন উপরের ছবির মতো নিচে থেকে শুরু করে ধীরে ধীরে ময়দা রোল করুন।

IMG-20221107-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, সমস্ত ময়দা গড়িয়ে মোজারেলা চিজ দিয়ে ভরা হলে, এখন ওভেন প্যান প্রস্তুত করুন এবং ওভেনের ট্রেতে একটি পার্চমেন্ট পেপার রাখুন। তারপর খুব কাছাকাছি না হয় এমন দূরত্ব দিয়ে ময়দা সাজান এবং 30 মিনিটের জন্য একটি পরিষ্কার কাপড় দিয়ে ঢেকে রাখুন। এর পরে, তরল দুধের সাথে ডিমের কুসুম মিশিয়ে সমস্ত ময়দা চ্যাপ্টা করুন।

IMG-20221107-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, সব ময়দা ডিমের কুসুম দিয়ে মেখে দেওয়ার পর, এখন ওভেন প্রস্তুত করুন এবং ওভেনটি 10 ​​মিনিটের জন্য প্রিহিট করুন। এর পরে, এর পরে ওভেন প্যানটি ওভেনে রাখুন এবং 200 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ময়দা বেক করুন, আপনি যে ওভেন ব্যবহার করেন তার উপর নির্ভর করে 20 মিনিটের জন্য উপরে এবং নীচে আগুন দিয়ে।

IMG-20221107-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, পনির রুটি আপনার পরিবার, বন্ধুবান্ধব এবং প্রতিবেশীদের পরিবেশন করা যেতে পারে। এই রুটি সত্যিই খুব নরম এবং কাটা যখন, mozzarella পনির অন্তত রাবারি হয়. স্বাদ নিঃসন্দেহে, আমার পরিবারের সবাই বলেছে এটা খুব ভালো। আরও সুস্বাদু হতে, এই রুটিটি চা বা গরম দুধের সাথে খান। আপনি কি মনে করেন ? খুব সহজ তাই না? এই পোস্টের নিচে আপনার মতামত দিন। কিভাবে পনির রুটি তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপিটি শেয়ার করতে আরও বেশি উত্তেজিত। আমার সাথে আবার দেখা হবে, শুভকামনা এবং শুভকামনা।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে পনির রুটি তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো আপনি খুবই চমৎকারভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন। দুধ এবং ডিম দেওয়াতে খেতে খুবই মজাদার এবং সুস্বাদু হবে। এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এটি পছন্দ করেছেন, এই রেসিপিটির সাথে সৌভাগ্য কামনা করছি

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62