টুক টুক অ্যাঙ্কোভি || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220725-WA0000.jpg

সবাই কেমন আছেন!
আমি প্রতিদিনের মেনু কৌশল পরিচালনার বিষয়ে ভাবতে প্রতিদিন ঘৃণা করি। সবচেয়ে বোধগম্য স্ত্রী হিসেবে আমাকে পরিবারের জন্য ভালো খাবার তৈরি করতে হবে।

আমার বোন এবং আমি খুব আলাদা স্বাদের, আমি ডুরিয়ান পছন্দ করি, সে বিপরীত। তিনি সত্যিই লবণাক্ত মাছ পছন্দ করেন, আমি বিপরীত। বেশ কিছু খাবার আছে যা আমরা একসাথে পছন্দ করি, যেমন ছাগলের তরকারি, বিফ জার্কি, রেন্ডাং এবং মুরগির মাংস থেকে তৈরি প্রক্রিয়াজাত খাবার।

আমার বোনের জন্য, তার জন্য সবচেয়ে সুস্বাদু খাবার হল ঐতিহ্যবাহী খাবার। তিনি সত্যিই ঐতিহ্যবাহী খাবার পছন্দ করেন, বিশেষ করে তার গ্রামের ঐতিহ্যবাহী খাবার যেমন অ্যানাং চিকেন, টুক টুক সল্টেড ফিশ, লেমাং, হোলাট এবং সিপিরোক স্যুপ। এগুলো সবই আমার বোনের প্রিয় খাবার।

প্রতিদিন আমি তার সাথে আমাদের খাবার নিয়ে আলোচনা করি, আমি এমন একজন মানুষ যে খাবারে খুব বিরক্ত, এবং নিজের খাবার খেতে সবচেয়ে অলস। কিছু কারণে, আপনার নিজের খাবার খাওয়া কখনও কখনও ভাল স্বাদ হয় না।

IMG-20220725-WA0001.jpg

IMG-20220725-WA0002.jpg

কিন্তু আজ তাড়াতাড়ি দুপুরের খাবার তৈরি করতে হবে বলে ভাবলাম একটা সাধারণ খাবার তৈরি করব। আমার মস্তিষ্ক একটি anchovy tuk tuk করার একটি ধারণা আছে. কারণ আমার কাছে স্টকে কয়েকটি অ্যাঙ্কোভি রয়েছে, তাই বেশি কেনার এবং আমাকে একটু বিরক্ত করার পরিবর্তে, যা পাওয়া যায় তা ব্যবহার করা ভাল।

যাইহোক, আমি যে অ্যাঙ্কোভি কিনেছি তা সুস্বাদু অ্যাঙ্কোভিগুলির মধ্যে একটি। এই ধরণের অ্যাঙ্কোভি অনেক লোকের প্রিয় এবং অ্যাঙ্কোভিগুলির মধ্যে একটি যা আপনি মেদান শহরে গেলে স্যুভেনির হিসাবে ব্যবহৃত হয়। দামও খুব সস্তা, 1 কিলো অ্যাঙ্কোভির জন্য প্রায় 65,000 টাকা। আমি এটি আমার বাড়ির কাছে একটি দোকান থেকে কিনেছি, 100 গ্রাম অ্যাঙ্কোভির দাম 12,000 টাকা৷

আচ্ছা, অ্যাঙ্কোভি টুক টুকের আকৃতি এবং রেসিপি সম্পর্কে আগ্রহী? এটা দেখ!

Anchovy Tuk Tuk উপকরণ:

100 গ্রাম অ্যাঙ্কোভি
50 গ্রাম লাল মরিচ
6 পিসি লাল মরিচ
লাল পেঁয়াজ 7 লবঙ্গ
1 চুন
এক চিমটি লবণ
ভাজার জন্য তেল
গরম পানি

IMG-20220725-WA0003.jpg

কীভাবে অ্যাঙ্কোভি টুক টুক রান্না করবেন:

লাল মরিচ, শ্যালট এবং গোলমরিচ ধুয়ে নিন। তারপর গরম জল দিয়ে ধুয়ে নিন এবং সামান্য লবণ যোগ করুন। 1 মিনিট ভিজিয়ে রাখুন।

IMG-20220725-WA0004.jpg

একটি ফ্রাইং প্যানে তেল গরম করুন, তারপর রান্না হওয়া পর্যন্ত অ্যাঙ্কোভিগুলি ভাজুন। অ্যাঙ্কোভিটি সরান এবং নিষ্কাশন করুন।

IMG-20220725-WA0005.jpg

IMG-20220725-WA0006.jpg

শুকনো লাল লঙ্কা, গোলমরিচ এবং শ্যালটস। একটি কলস্টোন ব্যবহার করে পিষে নিন। আপনার যদি মিলের পাথর না থাকে তবে আপনি একটি হেলিকপ্টার ব্যবহার করতে পারেন।

IMG-20220725-WA0007.jpg

IMG-20220725-WA0008.jpg

একবার চিলি সস নিখুঁত হয়ে গেলে, অ্যাঙ্কোভিস যোগ করুন এবং মসৃণ হওয়া পর্যন্ত পিষে নিন।

IMG-20220725-WA0009.jpg

IMG-20220725-WA0010.jpg

1টি চুন চেপে ভালো করে মেশান।

IMG-20220725-WA0011.jpg

Anchovy Tuk Tuk পরিবেশন করার জন্য প্রস্তুত!

IMG-20220725-WA0012.jpg

IMG-20220725-WA0013.jpg

ওয়েল, এখানে কিভাবে একটি সাধারণ অ্যাঙ্কোভি টুক টুক তৈরি করা যায়। গরম ভাত এবং সবজি স্টু দিয়ে খাওয়া সবচেয়ে ভালো। এবার আপু আমার খাবার খেয়ে নিল। তিনি বলেন, আমাদের মা যা রান্না করতেন তা খুবই খাঁটি। তিনি এই সাধারণ খাবারটি সবচেয়ে পছন্দ করেন, এমনকি তিনি বিরক্ত না হয়ে প্রতিদিন এটি খেতে পারেন! কিন্তু যেহেতু আমি সত্যিই এটি পছন্দ করি না, আমি একটি ডিম ভাজা এবং সামান্য সয়া সসের সাথে মিশ্রিত করি। এই খাবারটি আমার কাছে খুব বিদেশী, কারণ আমার মা খুব কমই এটি রান্না করেন। কিন্তু আমি যেটা সবচেয়ে বেশি ভালোবাসি সেটা হল বাইরে খেতে গেলে আমার মনটা খুশি হয়ে আকাশে ওঠা যায়!

তাই, অন্য রেসিপি চান? হ্যাঁ নীচে মন্তব্য করুন!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yPFkxCdyzS9TzmP1E2hcmcquLWeNr6RbARSaPu6N1J6dHngdTbxf6kt8o4X6co2z5tifkgLXSFiUisBccF4yLapG4Locz.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

নাম বেশ দারুন তো টুক টুক অ্যাঙ্কোভি।মনে হচ্ছে শুটকিকে অ্যাঙ্কোভি বলা হয়।আমাদের দেশে এভাবে ভর্তা তৈরি করে।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ, আপনার দিন শুভ হোক

 2 years ago 

টুক টুক অ্যাঙ্কোভি নামটা প্রথম শুনলাম। যাইহোক শুটকির রেসিপি খেতে দারুণ মজা লাগে আমার কাছে। আপনার রেসিপি দেখেই জিভে জল চলে আসছে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

শুটকি ভর্তা আমারো বপশ পছন্দ। সাধারণত বাঙালির পছন্দও খাবার এটি । আপনার রেসিপি টি আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আর ফ্যামিলিতে এমন বিপরীত ব্যাক্তি কেউ না কেউ থাকবেই😄।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

ইউনিক খাবারগুলোর সাথে পরিচিত হতে পেরে খুবই ভালো লাগে। যেটা আপনি প্রতিনিয়ত আমাদের সাথে শেয়ার করে চলেছেন। সত্যিই মুগ্ধ হয়ে থাকি আপনার রেসিপি গুলো দেখে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

খুবই সুস্বাদু লোভনীয় এবং মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন যদিও এমন রেসিপি পূর্বে কখনো খাওয়া হয়নি তবে প্রস্তুত করা দেখে লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

প্রবাস থাকাকালীন এ ধরনের শুটকি গুলো প্যাকেটে দেখতে পেয়েছি অনেক সুপার মার্কেটে। যাইহোক কখনো এভাবে খাওয়া হয়নি। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর ভাবে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

জি অবশ্যই চেষ্টা করে দেখব ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

মনে হচ্ছে আমরা যেটাকে শুটকি বলে থাকি তাকে আপনি অ্যাঙ্কোভি বলেছেন। আমার কাছে আবার এই ধরনের রেসিপি বেশি পছন্দের। যেকোনো বাটা ভর্তা আমার বেশি ভালো লাগে। আপনি দারুণ একটা নাম দিয়েছেন রেসিপিটার।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

টুক টুক অ্যাঙ্কোভি ক্লাবটি বেশ অদ্ভুত লাগছে আমার কাছে আর আপনার রেসিপিগুলো সব সময় অদ্ভুত হয়ে থাকে। যেগুলো এর আগে কখনো সোনা হয়নি এ ধরনের নাম এই ধরনের রেসিপি গুলো আমার মনে হয় খেতে ভীষণ ভালো লাগবে। ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

আপনার রেসিপিগুলো আমার কাছে খুবই ভালো লাগে। চমৎকার রেসিপিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59159.44
ETH 2522.84
USDT 1.00
SBD 2.47