আমার স্বরচিত কবিতা " মন বিবাগী " ১০% লাজুক খ্যাকের জন্য) by @tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

"আসসালামু আলাইকুম"

আমি @tuhin002
from Bangladesh
২০ কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ ।

০৫ নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ ।


IMG_20221106_094412.jpg

স্বরচিত কবিতা

আমি @tuhin002, আমার বাংলা ব্লগএর একজন সদস্য।প্রথমে সবার সুস্থতা কামনা করছি।বর্তমানে সময় টা অনেক খারাপ।চারিদিকে অসুস্থতার প্রবণতা বেড়েই চলেছে।বড় ছোট থেকে শুরু করে সবারি কম বেশি ঠান্ডা জ্বর কাশি লেগেই আছে।তবে বাচ্চাদের জন্য খুব কঠিন একটা সময় যাচ্ছে।এ সময় তাদের প্রতি যত্নটা একটু বেশি নেওয়া দরকার।যাইহোক এই সময় একটু সাবধানতা অবলম্বন করলে সবাই আমরা সুস্থ থাকবো ইনশাআল্লাহ।আজকে আমি নতুন একটি কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছ।আজকে আমি আপনাদের সামনে যে কবিতাটি শেয়ার করব সেই কবিতাটির নাম "মন বিবাগী"কবিতাটি এখন আমি আপনাদের সাথে শেয়ার করবো আশা করি কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।

মন বিবাগী

মন বিবাগী নায়ে,

পিদিম জ্বালায় চাঁদের হাঁটে।
মনের আকাশে -
তারার মেলা নেই আজ।

বসন্তের ঐ সাত রঙা রংধনু,
একলা কাঁদে নির্জনে।
শ্রাবণ বহে অমাবস্যার মধ্যরাতে।

কঠিন হিয়ার প্রিয়া,
ও প্রেয়সী নিঠুর প্রিয়া।
আমায় রেখে হাসির আভায়,
ভুবন জুড়াও একা।

হাহাকার তবে আমার তরে নেই কি কারো!!
নিশ্চুপ বলাৎকার,
বেদনার নীল জীবন বুঝি-
তোমার তরেই আছে থমকে।

পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসpoco M2
লেখক@tuhin002
লোকেশনমেহেরপুর

সমাপ্ত

আমি আজ শেয়ার করলাম "মন বিবাগী "আরোও একটি নতুন কবিতা আপনাদের মাঝে শেয়ার করলাম। যদি আপনাদের কাছে ভালো লাগে জানাবেন।আপনাদের ভালো লাগলে আমার চেষ্টা সফল হবে।পুনরায় চেষ্টা করবো নতুন কোন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে।ইনশাআল্লাহ। সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখা ও পড়ার জন্য।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

আসলে মৌসুম পরিবর্তনের সময় ম্যাক্সিমাম লোকই ঠান্ডা কাশিতে ভুগছে ঠিকই বলেছেন আপনি সব থেকে বেশি সমস্যা হচ্ছে বাচ্চাদের।।
এমন তো অবস্থায় আমাদেরকে একটু সাবধানে থাকতে হবে বিশেষ করে সকাল বিকেল।।

মাঝে মাঝে আপনি সুন্দর কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করেন আজকের কবিতাটি খুবই ভালো লেগেছে সম্পূর্ণ কবিতাটি পড়লাম অনেক অর্থ বহন করে রয়েছে কবিতাটি।।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই এই কবিতার মধ্যে কিছু অর্থবহ ভাব রয়েছে।যেটা আপনি বুঝতে পেরেছেন ধন্যবাদ আপনাক।

 2 years ago 

এখন চারিদিকে জ্বর ঠান্ডা কমবেশি ছোট বড় সবার লেগেই আছে। তারপরেও ডেঙ্গুর প্রভাব ছড়িয়ে পড়েছে চারপাশে। কম বেশি সবাই অসুস্থ। আপনার মন বিবাগী কবিতা পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এইরকম একটি কবিতা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া এখন ঋতু পরিবর্তনের কারণে ঠান্ডা সর্দি কাশি লেগেই আছে এই থেকে আমাদের সবারই সাবধান থাকা উচিত। সে সাথে দারুন একটি কবিতা লিখেছেন পড়ে মনে হচ্ছিল যে কোন একজন বিখ্যাত কবি একটা কবিতা লিখেছে। তবে আরেকটু বড় করে কবিতা লিখলে পড়তে আরো বেশি ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পরবর্তীতে চেষ্টা করব আপু কবিতাগুলো আরেকটু বড় করার জন্য। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার নিজেরও হালকা ঠান্ডা লেগেছে। এটা সম্ভবত ঐ ঋতু পরিবর্তনের জন‍্যই। যাইহোক আপনিও কবিতা লেখা শুরু করছেন দেখে ভালো লাগছে। বিবাগি মন নিয়ে বেশ লিখেছেন কবিতা টা। তবে শব্দ এবং অর্থের মিল এর ঘাটতি ছিল কিছুটা সেটা আমার মনে হয়েছে। যাইহোক আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

কবিতা পড়তে হলে নিজের ভেতর একটা ভাব থাকতে হবে তাহলে বোঝা যাবে কবিতার বিষয়বস্তু ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমি নিজেও বেশ ঠান্ডা কাশিতে ভুগছি। গলা টাও খুব ব্যাথা। শীতের শুরুতে এই ধরনের অসুখ-বিসুখের প্রাদুর্ভাব একটা কমন ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। যাই হোক লেখা টা পড়লাম। বেশ ভালোই লাগছিল সত্যি। তবে ধুম করে যেন থেমে গেল। মন চাইছিল আরেকটু যাক নাহ্ লেখাটা। আসলে ইমোশনাল কিছু আমাদের মনকে একটু বেশিই আকৃষ্ট্ করে সব সময়।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাই আমরা একটু আবেগ প্রবণতায় বেশি কাজ করে।

 2 years ago 

আপনার মন বিবাগী কবিতা চমৎকার হয়েছে। আসলে কবিতা লিখার জন্য ভাষার প্রয়োজন যা সবাই পাড়ে না আপনি সুন্দর সাবলীল ভাষায় কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে আমার কাছে অনেক ভালো লাগল। সত্যি বলেছেন ভাইয়া চারিদিকে অসুস্থতার প্রবণতা বেড়েই চলেছে।এসময়টা সবারই সাবধানে থাকতে হবে।

 2 years ago 

আসলে আপু ভাষা গুলো সুন্দর হলে কবিতা এমনিতেই ভালো লাগ। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক চমৎকার একটি কবিতা লিখেছেন একদম প্রফেশনাল কবিদের মতো।আর বিশেষ করে কয়টি লাইন আমার অনেক বেশি ভালো লেগেছে, যেখানে দার্শনিকতার ছোঁয়া রয়েছে ধন্যবাদ।

কঠিন হিয়ার প্রিয়া,
ও প্রেয়সী নিঠুর প্রিয়া।
আমায় রেখে হাসির আভায়,
ভুবন জুড়াও একা।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে নিজের কাছে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মন বিবাগী কবিতাটি দারুন লিখেছেন ভাইয়া।আসলে আমাদের কমিউনিটিতে দিন দিন এত কবিতা পোস্ট হয় সবার কবিতা লিখার অসাধারণ প্রতিভা দেখি।আমি যদিও লিখি না কবিতা।একদিন লিখবো নিশ্চয় আপনাদের কবিতা গুলো দেখে অভিজ্ঞতা অর্জন করে।ধন্যবাদ সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

অবশ্য আপনি কবিতা লিখবেন আপু চেষ্টা করলে সম্ভব।

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। অরজিনাল কবিদের মতো আপনার কবিতাটি হয়েছে। ভালো লাগলো ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার লিখা পড়ে নিজের কাছে অনেক ভালো লাগলো অনেক ধন্যবাদ।

 2 years ago 

একটা মৌসুম চলে যাওয়ার পরে যখন আর একটা নতুন মৌসুম আসে সাথে সাথে সবাই অসুস্থ হয়ে যায়। সাবধান থাকা খুবই জরুরী।কিন্তু তার পরেও কিভাবে যেন অসুস্থ হয়ে পড়ে যায়।আপনি ঠিক বলেছেন বাচ্চাদের এই অসুস্থতা খুব কষ্টকর।আপনি মন বিবাগী একটি কবিতা লিখেছেন খুব ভালো লাগলো। আসলে কবিতাটা এমন জিনিস লিখতে লিখতে একসময় অনেক সুন্দর হয়ে যায়। তা আপনার কবিতার মধ্যে ফুটে উঠেছে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু লিখতে লিখতে লেখার ভাবটা ভিতরে চলে আসে।ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য।