"ফুলের ফটোগ্রাফি "(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )। by tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

"আসসালামু আলাইকুম"

আমি @tuhin002
from Bangladesh
১৯ কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ ।

০৪ নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ ।


ষড়ঋতুর হেমন্তকাল

মার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম,"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর রহমতে ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...

আমার তোলা ফুলের কিছু ফটোগ্রাফি

InShot_20221104_113401299.jpg

captured by @tuhin002

Device - poco M2

আমি আজকে আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজ আমার তোলা কিছু আলোকচিত্র আপনাদের সাথে শেয়ার করবো। আমার ছবি তুলতে মোটামুটি ভালো লাগে ।দুই দিন আগে আমি আমার পরিচিত এক দাদীর বাড়িতে গিয়েছিলাম। পরে দাদীর একটি নাতনির সাথে করে ঐ দাদীর বাড়ির ছাদে উঠছিলাম। দেখি বেশ কিছু ফুলের গাছ আছে। ভাবলাম কিছু ফুলের ফটোগ্রাফি তুলি।ফুল গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগল। ভাবলাম আপনাদের সাথে আমি শেয়ার করবো। ফুলগুলোর পাশে একটি কামরাঙ্গা গাছ ছিল। ওই গাছে অনেকগুলো কামরাঙ্গা ফুল ছিল।তাই ঐ ফুলর কিছু ছবি উঠিয়েছি সেই ছবিগুলো এখন আমি আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20221102_075123.jpg

কাঠ গোলাপ ফুল

এই ফুলের নাম হচ্ছে কাঠ গোলাপ ফুল।এই ফুলটি দেখতে যেমন সুন্দর লাগে তেমন এর ঘ্রানটা অনেক সুন্দর।এই ফুলটি বিভিন্ন রকমের হয়ে থাকে।এই গাছ আট থেকে দশ মিটার উঁচু হয়।এই ফুলের কিছু বৈশিষ্ট্য আছে।এর মধ্যে উল্লেখযোগ্য হল, কিছু ফুল সাদা হয়, মাঝখানে হলুদ রঙের হয়, আবার কিছু ফুল লাল রঙের হয়ে থাকে।এই ফুলের গাছ ১০ থেকে ১২ মিটারের উপরে লম্বা হয়ে থাক।

IMG_20221102_075100.jpg

গোলাপ ফুল

এই ফুলের নাম হচ্ছে গোলাপ ফুল।এই গোলাপ ফুল চিনে না এমন লোকের সংখ্যা খুবই কম। গোলাপ ফুল কিন্তু ১০০ প্রজাতির গোলাপ ফুল রয়েছে।এর মধ্যে সাধারণত আমরা যেসব গোলাপ ফুলগুলো দেখি সেগুলো হল,সাদা,গোলাপি হলুদ,লাল,সবুজ।গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয়।

IMG_20221102_074957.jpg

কামরাঙ্গা গাছের ফুল

কামরাঙ্গা একটি ফলের নাম।সেই গাছেরই কিছু ফুল।এই ফুল মধ্যে দিয়ে ফলের সৃষ্টি হয়।এই ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছে।কিছু পাতার মাঝখানে একটি ডালে অল্প সংখ্যক কিছু ফুল ধরে আছে।আর এই ফুলের মাধ্যমে ফলের জন্ম হয়।পাতাগুলোর সাথে ফুল ও পাতায় অপরূপ সুন্দর সৃষ্টি হয়েছে।

IMG_20221101_184638.jpg

জবা ফুল

এই ফুলের নাম জবা ফুল।এই ফুলটি আমার অনেক প্রিয় একটি ফুল।এই ফুলের পাতাগুলো চকচকে ফুলগুলো উজ্জল লাল বর্ণের হয়ে থাকে। এই ফুলে পাঁচটি পাপড়ি যুক্ত থাক।এই ফুলগুলি গ্রীষ্মকাল ও শরৎ কালে ফুটে থাক।এই ফুল গুলো দেখতে আসলে অনেক চমৎকার।

IMG_20221101_171951.jpg

রঙ্গন ফুল

রঙ্গন শোভা বর্ধনকারী একটি ফুল। এই ফুল খুবই জনপ্রিয় একটি ফুল।এই ফুলকে সবাই খুব পছন্দ করে।বাড়ির আঙিনায় এই ফুলের গাছটি খুব শোভা পায়।এই ফুলগাছ তিন থেকে চার মিটার লম্বা হয়ে থাক।এই ফুল গাঢ় লাল বর্ণের হয়ে থাকে।

IMG_20221101_171546.jpg

পাতা বাহার

পাতা বাহার গ্রীষ্মকালীন চিরসবুজ একটি বৃক্ষ।এর পাতা দেখতে অনেক সুন্দর।এটি বিভিন্ন ধরনের হয়ে থাকে।এই বৃক্ষ তিন মিটার পর্যন্ত লম্বা হতে পারে। পাতাবাহারের বিভিন্ন ধরনের পাতা হয়ে থাকে। কোন লম্বা কোনটা একটু চ্যাপ্টা সব মিলিয়ে বেশ সুন্দর লাগে এই পাতাবাহার দেখতে।এটি শরতের মৌসুমে সবচেয়ে ভালো হয।

সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত।সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ

devicepoco M2
LocationMeherpur
Photograpy flowers

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20221018_140222.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

দাদীর বাগানের ছবি তুলেছেন কিন্তু আপনি তো দাদীর ছবি তুলতেই ভুলে গেছেন ভাইয়া। যার বাগানে এত সুন্দর ফুল আছে সে না জানি কত সুন্দর,দেখার খুব ইচ্ছে হচ্ছে😁 আপনার প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। প্রত্যেকটি ফুল দেখতে খুবই ভালো লাগলো। সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

শুধু কি ফুল গাছের ছবি তুলেছেন নাকি দাদীর নাতনির ও ছবি তুলেছেন😛? কাঠগোলাপ ফুল দেখতে খুব ভালো লাগছে। সাদা যে কোন ফুলই খুব আকর্ষণীয় লাগে দেখতে। রঙ্গন এবং জবা ফুলটি ও খুব চমৎকারভাবে ফটোগ্রাফি করেছেন। গোলাপ ফুলের অনেক প্রজাতি আছে জানি। তাই বলে কি আসলেই ১০০ প্রজাতি? প্রতিটি ফটোগ্রাফির নিচে খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দাদীর নাতির সাথে অনেক আগেই বিয়ে করে ফেলেছি আপু। তো ছবি কি করবো।হাহাহা

 2 years ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি তুলে শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনি যেটাকে সাদা কাঠ গোলাপ বলছেন সেটা আসলে নাগ চাপা ফুল। কাঠ গোলাপ ফুল দেখতে অন্যরকম দেখায়। কাঠ গোলাপে হালকা মৃদু বাসনা আছে। কাঠগোলাপ সাদা কালার ,লাল কালার এবং গোলাপী কালার হয়ে থাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এটা আমাদের এলাকায় কাঠ গোলাপি বলে থাকে।কাঠগোলাপ অনেক রকমের হয়ে থাকে তার মধ্যে সাদাটা একটি।

 2 years ago 

দাদির ছবি শেয়ার করেন নাই দেখা হলো না।হাহাহা। কাঠ গোলাপ হলো মায়াবতি একটা ফুল কম বেশি সবাই ফুল ভাল বাসলেও এই ফুলটাকে একটু বেশিই সবাই কেয়ার করে ভাল বাসে আপনার পোস্টা অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুল্য চমৎকার ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

পরবর্তীতে দাদীর ছবি আপনাকে দেখাবো। হাহাহা

 2 years ago 

মামা আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে আজকে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সব থেকে বেশি ভালো লেগেছে কাট গোলাপ ফুল। আমার কাছে মনে হয় হট থ্রির লোকেশন দিলে সব থেকে বেশি ভালো হতো। ধন্যবাদ মামা এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ মামু আমি জেনে শুনে লোকেশন টা দেয়নি কারণ ওই সময় আমার ফোনে একটু সমস্যা হয়েছি।

 2 years ago 

ফুলের সৌন্দর্য সব সময় আমাদেরকে আকৃষ্ট করে। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল যেখানে নিখুঁতভাবে ফুলের সৌন্দর্য ক্যাপচার করে আমাদের মাঝে তুলে ধরতে সক্ষম হয়েছেন। আমার কাছে ব্যক্তিগতভাবে লাল টকটকে বর্ণের জবা ফুলের সৌন্দর্যটা সবচেয়ে বেশি আকর্ষণীয় মনে হয়েছে। এমন সুন্দর ফটোগ্রাফি পর্ব আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমি চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে তোলার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার দাদির ছাদ বাগানের ফুলগুলো চমৎকার ছিল। আপনি সত্যি বলেছেন কাঠ গোলাপ দেখতে যেমন সুন্দর লাগে, তেমন এর ঘ্রানটা অনেক সুন্দর।আমাদের বাড়িতে ও কাঠ গোলাপ ফুল আছে, গাছ অনেক লন্বা হয়।গোলাপ ও জবা ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার লাগছে। প্রতিটি ফুলের অনেক সুন্দর বর্ণনা করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কাঠগোলাপ ফুল ঘরে রেখে যদি কিছুক্ষণ পর আবার ঘরে ঢোকা যায় তাহলে দেখবেন একটু অসম্ভব সুন্দর সুবাস তৈরি হয়েছে ঘরে।

 2 years ago 

দাদীর বাড়িতে যেয়ে ভালোই হলো দেখছি,মন ভালো করা ফুল দেখতে পেলেন।আমার কাছে এই রকম রঙিন ফুলগুলো দেখতে ভালো লাগে। ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে।বিশেষ করে কাঠ গোলাপ টা অসাধারণ। রঙ্গন ফুলের কালারটাও বেশ সুন্দর।আপনার উপস্থাপনা বেশ সুন্দর হয়েছে।ফুলের বিস্তারিত জানত পেরে ভালো লাগছে।ধন্যবাদ

 2 years ago 

দাদি বাড়িতে বেশ সুন্দর সুন্দর ফুল আছে

 2 years ago 

ওয়াও ভাইয়া ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।কাঠ গোলাপ, রঙ্গন,জবা অসাধারণ ছিল।তাছাড়া খুব সুন্দর ক্যাপচার করেছেন।নিখুঁত হয়েছে একদম।ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালোলাগার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার দাদীর বাড়িতে নিশ্চয়ই খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন। দাদীকে দেখতে পেলে ভালো লাগতো। আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। তবে কাঠগোলাপ এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এ ফুল দুটো দেখতে বেশ সুন্দর এবং আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

আপু আপনি যদি দাদিকে দেখেন তাহলে আপনি বলবেন ফুলের থেকেও দাদি সুন্দর

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61098.42
ETH 2470.86
USDT 1.00
SBD 2.64