"এক্রেলিক পেন্টিং " এর মাধ্যমে জোসনা রাতের দৃশ্য। (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো........
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন। আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি (২০-০৯-২০২২)

IMG_20220908_133639.jpg

আসলামু আলাইকুম স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @tuhin002 আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি "এক্রেলিক পেন্টিং" চলুন নিছে ধাপে ধাপে শেয়ার করা হলো .......

ধাপ -১✓

IMG_20220907_122612.jpg

ক্রমিক নম্বরউপাদান
পেপার
এক্রেলিক কালার
ব্রাশ
রং মেশানো বাটি

ধাপ -২✓

IMG_20220919_183618.jpg

আমি যে দুইটি কালার নিয়েছি এ দুটির কালার একটি বেগুনি এবং একটি সাদা উপর এবং নিচের দিকে আমি বেগুনি রং ব্যবহার করেছি মাঝখানে সাদা রং ব্যবহার করেছি।

ধাপ -৩✓

IMG_20220907_124344.jpg

তৃতীয় ধাপে আমি রঙ গুলো একত্রে মিশ্রণ করেছে এবং ব্রাশ দিয়ে সমস্ত রংগুলো ঘষে সাদা কাগজ কালার করে এক ধরনের আকৃতিতে রূপ দিয়েছি। এখানে আমি চারটা কালারে রূপ দিয়েছে। উপরের দিকে ঘন বেগুনি রং তার নিচে পাতলা বেগুনি এবং নিচের দিকে একটু পাতলা কালো এবং তার নিচে ঘন কালো রং করা হয়েছে।

ধাপ -৪✓

IMG_20220907_124642.jpg

এখানে আপনারা দেখতে পাচ্ছেন যে উপরে যে কাগজে আমি রঙ ঢেলে কালার করেছে এবং এর মাঝখানে একটি কালো দাগ টেনে দিয়েছি।

ধাপ -৫✓

IMG_20220907_130108.jpg

আপনারা দেখতে পাচ্ছেন কালো দাগের মাথার উপরে আমি একটি চাদ একেছি এবং সাগরের পানির নিচ তলদেশে ওই চাঁদের আলো পড়েছে এবং তা সাগরের ঢেউ খেলছে মনে হচ্ছে যেন সাগরে উপরে চাদ ভেসে বেড়াচ্ছে।

ধাপ -৬✓

IMG_20220919_183646.jpg

এখন আমি সমুদ্রের ধারে একটি গাছ অঙ্ক করার চেষ্টা করি। আপনারা দেখতে পারছেন আমি সমুদ্রের ধারে গাছটি সুন্দর ভাবে অঙ্ক করেছি।নিচে দিকে অংশ ছোট ছোট গাছের ডাল ঠিক এর মাঝে একটি গাছ উপর দিকে লম্বা হয়ে ওঠে গেছে।

ধাপ -৭✓

IMG_20220907_152904.jpg

উপরের ছবিতে আমি সুন্দরভাবে একটি গাছ অংকন করেছে এখন এই ছবির অপরপাশে আমি আরেকটি গাছের ছবি অঙ্কন করেছি।দুই গাছের মাঝের দিকে তাকালে দেখা যায় বিশাল সমুদ্র।উপরে চাঁদের আলো পানির উপরে পড়ে ঝিকমিক করছে। সমুদ্রের উপর এক অপরুপ চিত্র ভেসে ওঠেছে।এটি আম

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20220723_115342_9~3.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  

Hello @tuhin002, your Acrylic Painting is indeed beautiful and I see you have great talent in this area


You are currently not in any club... It will be great if @weisser-rabe, @josevas217, @wase1234, @yousafharoonkhan, @ridwant check this post and also enjoy this users creativity and talent in Acrylic Painting

Thanks for collegial hints ;-))

thank you very much for this ,,, it is one of the best painting,,, supberb

 2 years ago 

আপনাকে একটি টিকিটে মেনশন দেওয়া হয়েছে। অনলাইনে আসলে টিকিটে কথা বলবেন।

 2 years ago 

ভাইয়া আপনার জ্যোৎস্না রাতের দৃশ্যটি খুবই চমৎকার হয়েছে। দ্বিতীয় ধাপের রংয়ের মিশানোটা খুব সুন্দর হয়েছে। আমার মনে হয় চাঁদটি যদি আরও একটু গোল করতে পারতেন তাহলে ছবিটি আরো বেশি ফুটে উঠতো। তাছাড়া আপনার আর্ট অসম্ভব সুন্দর। পানিতে চাঁদের যে প্রতিচ্ছবি করেছে সেটি আপনি খুব নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছেন। সব মিলিয়ে খুব ভালো লেগেছে আপনার কাছে।

 2 years ago 

জি আপু চাঁদটি একটু বাঁকা হয়ে গেছে। তবে আমি পরবর্তীতে ভালো করার চেষ্টা করব

 2 years ago 

ভাইয়া আপনি তো দেখছি অসম্ভব সুন্দর একটি দৃশ্য পেইন্টিং করেছেন। জোসনা রাতে নদীর পানি গুলো দেখতে ঠিক এমনই লাগে। বেশ সুন্দর কালার কম্বিনেশন দিয়ে পুরো পেইন্টিং করেছেন। আমার কাছে আরকেলিক কালারের এই পেইন্টিং গুলো খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। এভাবেই ভাল কাজগুলো নিয়ে এই কমিউনিটিতে এগিয়ে যান।

 2 years ago 

এক্রেলিক কালার দিয়ে খুব সুন্দর জ্যোৎস্না রাতে একটি চিত্র অঙ্কন করেছেন। খুব ভালো লাগছে দেখতে। সত্যিই যেন চোখের সামনে ভাসছে। অনেক ধন্যবাদ ভাই আমাদের সাথে এতো সুন্দর পেইন্টিং টা শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্যের মধ্যে জোসনা রাতে চিত্রটি অনেক সুন্দর ভাবে পেন্টিং করেছেন। দেখতে যেমন সুন্দর হয়েছে ঠিক তেমনিভাবে ধাপগুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

Imagen2.png
CONGRATULATIONS

This post has been upvoted with @steemcurator09/ Curated by: @weisser-rabe

 2 years ago 

বাহ্ বেশ ভালো আঁকেন তো ভাই 👌,, রঙের মিশ্রণ টা দারুন হয়েছে। আমার কাছে পঞ্চম ধাপ টাও বেশ ভালো লেগেছে । জলের মাঝে চাঁদের জোছনার রিফ্লেকশনটা খুব সুন্দর এসেছে। তবে চাঁদের শেপটা আরেকটু সুন্দর গোল হলে আরেকটু বেশি ভালো লাগতো। আশা করি সামনে আরো অনেক ভালো ভালো কাজ আমরা উপহার পাব। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

জোসনা রাতের দৃশ্য যেটা আমি উপভোগ করতে খুবই পছন্দ করি। এর আগে শহরে গিয়ে এই দৃশ্যটি উপভোগ করেছিলাম। আপনি খুব সুন্দর করে ফুটফুটে চাঁদের দৃশ্য অংকন করেছেন ভালো লাগলো।

 2 years ago 

ভাইয়া আপনার পেইন্টিং দেখতে অসাধারণ । জোসনা রাতের খুব সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করেছেন। কালার কম্বিনেশনটা অসাধারণ হয়েছে। এমন দৃশ্য দেখতে বাস্তবে যেমন ভালো লাগে তেমনি পেইন্টিং এ দেখতেও খুব সুন্দর লাগে। এই পেইন্টিং গুলো করে দেয়ালে টানিয়ে রাখলে দেখতে আরো বেশি ভালো লাগে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু ছবিগুলো আমি দেয়ালে টানিয়ে রেখেছি আপু আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64243.42
ETH 3152.93
USDT 1.00
SBD 4.28