গোলাপ ফুলের ডাই পোস্ট। ১০% লাজুক খ্যাকের জন্য) by @tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

"আসসালামু আলাইকুম"

আমি @tuhin002
from Bangladesh
২২ কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ ।

০৭ নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ ।


ষড়ঋতুর হেমন্তকাল

মার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম,"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর রহমতে ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...

স্বহস্তে বানানো ডাই পোস্ট

IMG_20221101_132940.jpg

captured by @tuhin002

Device - poco M2

আমি আজকে আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।আমি আজ আপনাদের সাথে শেয়ার করবো একটি ডাই পোস্ট।শীতের সকাল কোন কিছুই ভালো লাগছে না।শরীরে অনেক এলার্জি।এলার্জির বড়ি খেলে সারাদিন মাথা ব্যথা করে। অনেক ঘুমও পায় কিছু ভাল লাগেনা।যাইহোক আজকে তো পোস্ট করতে হবে।তাই হঠাৎ ভাবলাম কিছু একটা করি।এই বলে ডাই পোস্টটি তৈরি করতে শুরু করে দিলাম।এই ডাই পোস্টে তৈরি করতে আমার অনেক সময় লেগেছে এবং ধৈর্যের প্রয়োজন হয়েছে।অবশেষে আমি তৈরি করতে সক্ষম হয়েছ।এখন আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

১ নং ধাপ ।

IMG_20221102_075723.jpg

ক্রমিক নম্বরউপাদান
পেপার
পেন্সিল
আইকা গাম
কাঁচি
পেস্টেল কালার

২ নং ধাপ।

IMG_20221103_103308.jpg

প্রথমে আমি একটি ফ্রেশ সাদা কাগজ নিয়েছি।

৩ নং ধাপ ।

IMG_20221102_074546.jpg
IMG_20221101_130009.jpg

এরপর এই সাদা কাগজটি অরেঞ্জ কালার দিয়ে আমি রঙ্গিন করেছি।

৪ নং ধাপ ।

IMG_20221102_074520.jpg

এরপর ঐ রঙিন কাগজের উপর পেন্সিল দিয়ে আমি বৃত্তাকার শেপ দিয়েছি।

৫ নং ধাপ ।

IMG_20221101_130653.jpg

এখানে আমি বৃত্তটি যেভাবে এঁকেছি কাঁচি দিয়ে আমি ঠিক সেভাবে এটি কেটে নিয়েছি।

৬ নং ধাপ ।

IMG_20221101_130853.jpg

পরবর্তীতে আমি বৃত্তটি কাঁচি দিয়ে কাটার পরে রঙ্গিন কাগজটি পেঁচিয়ে গোল করে নিয়েছি।

৭ নং ধাপ ।

IMG_20221101_131143.jpg
IMG_20221101_131408.jpg

রঙিন কাগজটি আমি পেঁচিয়ে নেওয়ার পরে শেষের গোল অংশের সাথে আঁঠা দিয়ে পেঁচিয়ে নেওয়া কাগজটা সুন্দরভাবে এঁটে দিয়েছি। পেঁচানোর পরে এটি অনেকটা গোলাপ ফুলের শেপ হয়েছে।

৮ নং ধাপ ।

IMG_20221102_074106.jpg
IMG_20221102_074206.jpg

এরপর আবার আমি পুনরায় একটি সাদা কাগজ নিয়েছি এবং সাদা কাগজটি সবুজ কালার দিয়ে রঙ্গিন করেছি।

৯ নং ধাপ ।

IMG_20221102_073926.jpg

ওই রঙিন কাগজটি আমি অর্ধেক কেটে নিয়েছি। এবং ওই কাগজের উপর পাতার শেপ দিয়েছি।

১০ নং ধাপ ।

IMG_20221101_132537.jpg
IMG_20221101_132732.jpg

রঙিন কাগজের উপর শেপ দেওয়া পাতা দুটি আমি কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

১১ নং ধাপ ।

IMG_20221101_131903.jpg

বাকি যে অর্ধেক রঙিন কাগজ ছিল তা দিয়ে আমি ফুলের ডাল তৈরি করেছি।

১২ নং ধাপ ।

IMG_20221101_132106.jpg

এখন আমি ডালটি ওই ফুলের সাথে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

১৩ নং ধাপ ।

IMG_20221102_073858.jpg

রঙিন কাগজ দিয়ে তৈরিকৃত দুটি পাতা আমি ডালের সাথে আঠা দিয়ে সুন্দর ভাবে লাগিয়ে দিয়েছি।

১৪ নং ধাপ ।

IMG_20221101_132940.jpg

এখানে আমি আমার তৈরি করা কাগজ দিয়ে গোলাপ ফুলের সম্পূর্ণ একটি ছবি তুলেছি।

সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত।সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ

devicepoco M2
LocationMeherpur
Photograpy ডাই পোস্ট

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20221018_140222.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
Loading...
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর সুন্দর জিনিস তৈরি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আর রঙিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় যেটা আপনাদের দ্বারা প্রমাণিত হয়। গোলাপ ফুল তৈরি খুবই সুন্দর হয়েছে দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

জি ভাই রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা হয়

 2 years ago 
খুবই সুন্দর করে গোলাপ ফুলটি বানিয়েছেন।দেখতে অনেকটা অরিজিনাল ফুলের মতো লাগছে।ফুলের সাথে পাতা দেওয়াতে আরও সুন্দর লাগছে। অবশ্য গোলাপ ফুলটি বানাতে আপনার একটু সময় লেগেছে, দেখে বোঝা যাচ্ছে। আসলে ভালো কিছু করতে হলে তো একটু কষ্ট লাগবেই। অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর করে গোলাপ ফুলটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।
 2 years ago 

কষ্ট করেও যদি ভালো কিছু করা সম্ভব হয় তাহলে নিজের কাছে সার্থক লাগে।

 2 years ago 

হা ভাইয়া, কষ্ট তখন কষ্ট মনে হয় না। যখন সেটা ভালো হয়।অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আমার মন্তব্যের এত সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

এলার্জির ঔষধ খেয়ে ঘুমাতে হয় ভাই। নাহলে মাথা ব্যাথা করবেই। যাক গোলাপ এর এই ডাই প্রজেক্টটি খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই সুন্দর করে কাগজ কেটে রঙ করে এই গোলাপ ফুলটি বানিয়েছেন। বেশ দারুণ কাজ করেছেন আজ। আশা করি আপনার অসুস্থতাও দ্রুতো কেটে যাবে।

 2 years ago 

ভাই শীত আসলে এলার্জির প্রকোপ আমার বেড়ে যায়।

 2 years ago 

গোলাপ আমার সবচেয়ে প্রিয় ফুল, লাল গোলাপ খুবই ভালো লাগে আমার। রঙ্গিন কাগজ দিয়ে লাল গোলাপ দেখতে একদম সত্যিকারের গাছের গোলাপের মতো লাগছে।
আপনি খুবই সুন্দর করে গোলাপের পাপড়ি পাতা গুলো শুরু থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন তার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

লাল গোলাপ আমারও অনেক পছন্দ আপু।

 2 years ago 

ভাইয়া আমি আপনার গোলাপ ফুলটি দেখে প্রথমে ভেবেছিলাম আপনি রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি করেছেন। পরে দেখলাম আপনি রং পেন্সিল ব্যবহার করে রঙিন কাগজ করে বানিয়েছেন ।তবে শরীরের এলার্জির অসুস্থতা নিয়েও আপনি খুব সুন্দর একটি ডাই পোস্ট তৈরি করে ফেলেছেন ।আসলে আপনি ঠিকই বলেছেন এই ডাই পোস্টগুলো তৈরি করতে বেশ সময় ও ধৈর্যের প্রয়োজন হয় যেটি আপনি বেশ ভালোভাবে দেখিয়েছেন । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমি প্যাস্টেল কালার দিয়ে সাদা কাগজকে রং করেছি।

 2 years ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি গোলাপ ফুল বানিয়েছে। রঙ্গিন কাগজের গোলাপ ফুল গুলো দেখতে বেশ ভালো লাগছে। ভাইয়া আপনি যদি গোলাপি রং এবং সবুজ রং এর কাগজ দিয়ে ফুলটি বানাতেন তাহলে কষ্ট কম। আলাদা করে আর কাগজে রং লাগাতে হতো না।

 2 years ago 

আপনাদের ভালো লাগার জন্য আমার প্রচেষ্টা।

 2 years ago 

ইদানিং দেখতেছি ভাইয়া আপনার পোষ্টের গুণগতমান অনেক বেশি বেড়ে গেছে।আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করতেছেন।আপনি দেখছি আজকে ডাই পোস্টের মাধ্যমে অনেক সুন্দর একটি গোলাপ ফুল এর ছবি শেয়ার করছেন। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি গোলাপ ফুল বানালেন।দেখে ভাল লাগলো।

 2 years ago 

জেনে খুব খুশি হলাম আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে যে কোন জিনিসপত্র তৈরি করলে খুবই সুন্দরভাবে ফুটে উঠে। আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করেছেন। গোলাপ ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম পাওয়া যাবে। একদম সত্যি কারের গোলাপ মনে হচ্ছে। খুবই মনমুগ্ধকর ছিল

 2 years ago 

রঙিন কাগজের যে কোন জিনিস তৈরি করলেই সুন্দর লাগে।

 2 years ago 

ওয়াও দারুন গোলাপ বানিয়েছেন তো? আমি প্রথমে ভেবেছিলাম সত্যিই একটি তাজা গোলাপ হাতে ধরে ছবি তুলেছেন ।কিন্তু এটি যে রঙিন কাগজ দিয়ে তৈরি করা সেটি আপনার পোস্ট পড়ে জানতে পারলাম। ফুলের পাপড়ি এবং পাতা দেখে বুঝাই যাচ্ছে না এটি হাতে তৈরি ।দারুণভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে গোলাপের শুভেচ্ছা।

 2 years ago 

আমার গোলাপ দিয়ে আমাকে শুভেচ্ছা জানালেন আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62