চিংড়ি শুঁটকি ভর্তা রেসিপি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1661793832034.jpg

আজ আমি একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি আপনাদের সামনে চিংড়ি মাছের শুটকি ভর্তা করে দেখাবো। চিংড়ি শুঁটকি মাছ এভাবে ভর্তা করলে খেতে খুবই ভালো লাগে সব সময় তো শুটকিগুলো ভুনা করে খেয়ে থাকি তবে আজকে একটু ভিন্ন ভাবে পেঁয়াজ মরিচ ভেজে পাটায় বেটে ভর্তা করেছি। যদিও বেশিরভাগ কাজই আমার কাজের মেয়েটা করে দিয়েছে তারপরও ভর্তা যেহেতু আমার আমি মজা করে খেয়েছি এবং আপনাদের সাথে রেসিপি শেয়ার করতে চলে এসেছি ।চিংড়ির শুটকি এভাবে করে ভর্তা করলে গরম গরম ভাত দিয়ে খেতে খুবই ভালো লাগে আর সাথে যদি অনেক বেশি ঝাল দেওয়া হয় তাহলে তো কোন কথাই নেই ।তাহলে চলুন রেসিপিটি শুরু করি।

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

চিংড়ি শুঁটকি
পেঁয়াজ
মরিচ
লবণ
তেল
রসুন

arabesko.ru_13-1.png

PhotoEditorPro_1661793879283.jpg

arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20220829_232237.jpg20220829_232223.jpg
20220829_232209.jpg20220829_232156.jpg
প্রথমে চিংড়ি মাছগুলো একটি কড়াইতে নিয়ে ভেজে নিয়েছি যাতে চিংড়ির ভিতরে কোন বালি থাকলে সেটা চলে যায়। ভাজা হয়ে গেলে আধা ঘন্টার জন্য পানিতে ভিজিয়ে রেখেছি তারপর ভালো করে ধুয়ে পানি থেকে তুলে নিয়েছি।
20220829_232045.jpg20220829_232032.jpg
20220829_232008.jpg20220829_231952.jpg
চুলায় একটি করাই বসিয়ে তার ভিতরে সরিষার তেল দিয়ে দিয়েছি । তেল একটু গরম হয়ে আসলে তার ভিতরে কেটে রাখা রসুনগুলো দিয়ে দিয়েছি, তারপর একে একে পেঁয়াজ ও কাঁচা মরিচ দিয়ে দিয়েছি। কিছু সময় ভেজে নিয়েছি এখানে পেঁয়াজ মরিচ গুলো পুরোপুরি ভাজবো না হালকা নরম হলে নামিয়ে একটা বাটিতে তুলে রেখেছি।
20220829_231936.jpg20220829_231921.jpg
20220829_231903.jpg20220829_231833.jpg
তারপর ওই কড়াইয়ের ভিতরে আরও একটু তেল দিয়ে চিংড়ি শুটকিগুলো দিয়ে দিয়েছি। তারপর কিছু সময় তেলের সাথে নেড়েচেড়ে ভেজে নিয়েছি। ভালোমতো ভাজা হয়ে গেলে পাটায় বেটে নিয়েছি সাথে পেঁয়াজ মরিচগুলো হালকা বেটে নিয়েছি। তারপর বাটিতে তুলে তার ভিতরে আরো একটু সরিষার তেল দিয়ে সবকিছু ভালো মতো মাখিয়ে নিয়েছে।

20220829_231745.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গিয়েছে আমার চিংড়ির শুটকি ভর্তা রেসিপি। গরম গরম ভাত দিয়ে এ ধরনের ভর্তা খুবই মজা লাগে। আপনারা চাইলে আমার মত করে একবার ট্রাই করে দেখতে পারেন।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

চিংড়ি শুটকি ভর্তা, ওয়া ও যেমন সুঘ্রান হয় তেমন খেতে মজা হয় আমিও বেশ কয়েকবার এরকম ভাবে ভর্তা করে খেয়েছি আমার খুবই ভালো লাগে।। আপনার প্রস্তুত করা দেখেই খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল।। তবে আমি যে কয়বার প্রস্তুত করেছি সব বাড়ি লেবু দিয়েছিলাম সাথে এজন্য একটি বাড়তি মজা হয়েছিল।।

 2 years ago 

লেবু দিয়ে কখনো করা হয়নি তবে একদিন করে দেখব আপনার কথা মতো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু এটা কি দেখালেন 🥺।
আমি হাত বাড়িয়েছি ছুঁই কিন্তু খাওয়ার জন্য পাইনা 🙄। এসব শুটকি ভর্তা দেখলে লোভ সামলাতে পারি না। বেটে নেওয়াই মনে হচ্ছে খুবই মজা হয়েছিল।🤤🤤

 2 years ago 

আপু মনে মনে চোখ বন্ধ করে খাওয়ার চেষ্টা করেন দেখবেন আপনি মজাটুকু পেতে পারেন ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি শুঁটকি ভর্তা রেসিপি দেখে তো সকাল সকাল লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। গরম ভাতের সাথে খেতে ভীষণ মজা। আপনার রেসিপি দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

একদম তাই এ ধরনের ভর্তাগুলো গরম ভাতের সাথে খেতে আসলেই অনেক মজার ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিংড়ি শুঁটকি ভর্তা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপির পরিবেশন আমার অনেক ভালো লেগেছে, সত্যি দেখে ভালো লাগলো।

 2 years ago 

সত্যি ভাইয়া খাবারটি অনেক সুস্বাদু হয়েছিল একদিন করে দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

আপনি যেভাবে চিংড়ি শুটকি ভর্তা বানিয়েছেন এভাবে চিংড়ি শুটকি ভর্তা করলে, অনেক সময় তরকারির প্রয়োজন হয় না। শুধু এই চিংড়ি ভর্তা দিয়েই ভাত খেয়ে ফেলা যায়, ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ঠিকই বলেছেন এই ধরনের ভর্তা থাকলে অন্য তরকারি আর প্রয়োজন হয় না সেটা দিয়েই খেয়ে ফেলা যায় ধন্যবাদ।

 2 years ago 

শতভাগ সহমত পোষণ করছি আপনার কথার সাথে। ধন্যবাদ আপনাকে সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

শুটকির নাম শুনলে তো জিভে জল চলে আসে। শুটকি মাছের ভর্তা দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনি তো আবার পাটায় বেটে ভর্তা করেছেন। এতে করে মনে হচ্ছে স্বাদটা বেড়ে গেছে অনেক ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক তাই আপু শুঁটকির নাম শুনলে জিভে পানি চলে আসে আর পাটায় বেটে ভর্তা করলে যে কোন ভর্তাই ভালো লাগে আমার বাসায় কাজের মেয়ে আছে দেখে আমি এ ধরনের ভর্তা পাঠায় বেটে করি।

 2 years ago 

ওয়াও চিংড়ি শুটকি দিয়ে ভর্তা রেসিপি এটি দেখে তো আমার একেবারে জিভে জল চলে এসেছে। কারণ যে কোন ধরনের ভর্তা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে চিংড়ি শুটকি দিয়ে কখনো খাওয়া হয়নি।।

 2 years ago 

এ ধরনের ভর্তা আমার কাছেও অনেক ভালো লাগে আমি তো মাঝে মাঝেই খাই ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও খুবই সুস্বাদু ও মজাদার লাগছে আপনার চিংড়ি শুটকি ভর্তা রেসিপিটি।দেখে এতটাই ভালো লেগেছে যেন এখনোই খেয়ে ফেলি। গরম ভাতের সাথে খুবই মজা। অসংখ্য ধন্যবাদ আপু এত সুস্বাদু ও মজাদার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই এ ধরনের ভর্তা গুলোর নাম শুনলেই জিভে পানি চলে আসে খেতে ইচ্ছা করে গরম গরম ভাত দিয়ে খেতে আসলেই অনেক মজা হয়েছিল ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি শুটকি আমি অনেকবার খেয়েছি। সরিষার তেল দিয়ে খাওয়া হয়নি। পাটায় বাটা যেকোন আইটেম ই অনেক মজার হয়, আপনিও এখানে পাটায় বেটেছেন। পরিবেশন ভাল ছিল। রান্নার ধাপগুলো গুছিয়ে উপস্থাপন করা হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এটাতো ভর্তা তাই আমি সরিষার তেল দিয়ে করার চেষ্টা করেছি খুবই মজা লেগেছিল খেতে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65897.19
ETH 2706.68
USDT 1.00
SBD 2.88