রঙীন কাগজ দিয়ে টুপি তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1660818451560.jpg

আজ আমি আবার রঙিন কাগজের তৈরি জিনিস নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে গিয়েছি। রঙিন কাগজ দিয়ে যে পৃথিবীতে কত কিছুই বানানো যায় তা বলে বোঝানো যাবে না। বিভিন্ন ছোট বড় হরেক রকমের জিনিস রঙিন কাগজ দিয়ে বানানো যায় আর দেখতে খুবই ভালো লাগে। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি টুপি তৈরি করেছি। এই টুপি তৈরিটি একদম সহজ ছিল। আমি সবসময় অনেক কঠিন কঠিন জিনিস বানিয়ে থাকি। আজ ভাবলাম কি সহজ একটি জিনিস বানিয়ে আপনাদের সাথে শেয়ার করি। আমার কাছে তো সহজের ভেতরে টুপিটি ভালোই লেগেছিল দেখতে, জানিনা আপনাদের কাছে কেমন লাগবে। আমি এখন টুপিটি আপনাদের সামনে বানিয়ে দেখাবো।

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

  • রঙীন কাগজ
    • গ্লিটার আর্ট পেপার
  • গ্লু
    • কাঁচি

arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20220818_162642.jpg

প্রথমে a4 সাইজের একটি রঙিন কাগজ নিয়ে কোনা করে ভাঁজ দিয়ে নিজের বাড়তি অংশটুকু কেটে দিয়েছি।
arabesko.ru_13-1.png

20220818_162629.jpg

তারপর মাঝখান থেকে একটু ভেঙে একটা চিহ্ন দিয়ে নিয়েছি।

arabesko.ru_13-1.png
20220818_162617.jpg

মাঝখানে যে চিহ্নটা দিয়েছিলাম সেই চিহ্ন বরাবর করে দুই পাশ থেকে ভেঙে এনে ভাঁজ করে দিয়েছি।

arabesko.ru_13-1.png

20220818_162559.jpg

তারপর কাগজটা উল্টিয়ে দিয়েছি দেখুন নিচের অংশের দিকে একটু ফাঁকা অংশ টুপির মত তৈরি হয়েছে।

arabesko.ru_13-1.png

20220818_162535.jpg

উল্টিয়ে দিয়ে কাগজটার নিচে কোনা অংশটুকু ভাঁজ করে ভেঙে দিয়েছি।

arabesko.ru_13-1.png

20220818_162506.jpg

তারপর মাথার সাইড থেকে একটু অংশ ভেঙে দিয়েছি।
arabesko.ru_13-1.png

20220818_162454.jpg

এ পর্যায়ে সবুজ কালারের দুটো গ্লিটার আর্ট পেপার নিয়ে দুটো হার্ট সেপ করে কেটে নিয়েছি।

arabesko.ru_13-1.png

20220818_162442.jpg

তারপর একটা হার্ট নিয়ে মাথার সাইডে লাগিয়ে দিয়েছি।

arabesko.ru_13-1.png

20220818_162426.jpg

তারপর আরেকটা হার্ট নিয়ে নিচের অংশের মাঝামাঝি দিকে লাগিয়ে দিয়েছি।

arabesko.ru_13-1.png

20220818_162400.jpg

ব্যাস খুব সহজেই এভাবে অল্প সময়ে তৈরি হয়ে গিয়েছে আমার রঙিন কাগজের তৈরি খুব সুন্দর একটি টুপি।

arabesko.ru_13-1.png

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

arabesko.ru_13-1.png

Sort:  
 2 years ago 

রঙীন কাগজ দিয়ে টুপি তৈরি খুবই সুন্দর হয়েছে আপু। বিশেষ করে গ্লিটার পেপারের ব্যবহার করাতে দেখতে আরো বেশি সুন্দর লাগছে। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য এবং আমাদেরকে শেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

একদম ঠিক বলেছেন রঙিন কাগজের ভিতর গ্লিটার আর্ট পেপার দিলে দেখতে একটু অন্যরকম ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর টুপি তৈরি করে দেখিয়েছেন। আপনার এই টুপিটা দেখার পরে স্মরণ হয়ে গেল দিলদারের একটি সিনেমার কথা। যে সিনেমায় দিলদার এমন একটু টুপি মাথায় দিয়ে কৌতুক অভিনয় করেছিলেন।

 2 years ago 

ভালোই তো আমার টুপি দেখে আপনার দিলদারের সিনেমার কথা মনে পড়ে গেল এ ধরনের টুপি দিলদার পড়ত কি জানি আমি কখনো দেখিনি। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে আমাকে হাসিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে টুপি তৈরি দেখতে আমার কাছে বেশ দারুন লাগেছে। আপনার টুপি তৈরির ধাপগুলো আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি টুপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি টুপিটা আপনার কাছে দারুন লেগেছে শুনে সত্যি খুশি হলাম ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি রঙিন কাগজ দিয়ে কত কিছু বানানো যায় তা বলে বুঝানো যাবে না। আপনি রঙিন কাগজ দিয়ে আজ খুব সুন্দর একটি টুপি বানিয়েছেন। আমার কাছে আপনার এই টুপি অনেক ভালো লেগেছে। কালার কম্বিনেশনটা অসাধারণ ছিল। বিশেষ করে টুপির মধ্যে যে লাভগুলো দেওয়া হয়েছে সেগুলো অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই আপু এখানে না আসলে জানতেই পারতাম না যে রঙিন কাগজ দিয়ে এত কিছু তৈরি করা যায় অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মৎস্যমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙীন কাগজ দিয়ে টুপি তৈরি টা একদম ইউনিক হয়েছে। আমার কাছে ভিশন ভালো লেগেছে। টুপির মধ্যে লাভগুলো দেওয়া কারণে আরো বেশি সুন্দর লাগছে। কাগজের কালার কম্বিনেশন টা অনেক ভালো লাগছে। সবমিলিয়ে টুপিটা সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

টুপির মধ্যে হার্ট গুলো দেওয়ার কারণে টুপিটা একটু ভিন্ন রকম সুন্দর হয়েছে আমার কাছেও দেখতে ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতিটা ধাপ খুব সুন্দরভাবে তুলে ধরেছেন আপু,সত্যি বলতে আপনার তৈরি ক্রাফটটা আমার কাছে খুব ভালো লেগেছে।
শুভ কামনা রইলো আপনার জন্য 😊🥰

 2 years ago 

আমার তৈরি করা ক্রাফটটি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি টুপি তৈরি করেছেন। আমার কাছে অসম্ভব ভালো লেগেছে রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা টুপি। আপনি অনেক সময় দিয়ে এবং দক্ষতা সহকারে এই টুপি তৈরি করেছেন। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করে তুলে ধরার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এ ধরনের কাজগুলো অনেক সময় ও দক্ষতা সহকারেই করতে হয় যদিও টুপিটা তৈরি করতে খুব একটা সময় লাগেনি তারপরও বানিয়ে ফেলতে পেরেছি এটাই বড় কথা ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আজকের এই পোস্ট দেখে এবং পরে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি রঙিন কাগজ দিয়ে দারুন একটি টুপি তৈরি করেছেন। আমার কাছেও ভীষণ ভালো লাগে রঙিন কাগজ দিয়ে এরকম বিভিন্ন রকম জিনিসপত্র তৈরি করতে। এটা সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার আজকের পোস্ট দেখে ও পড়ে আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর রঙিন কাগজের নানা ধরনের জিনিস তৈরি করে শেয়ার করে থাকেন।

আমি সবসময় অনেক কঠিন কঠিন জিনিস বানিয়ে থাকি। আজ ভাবলাম কি সহজ একটি জিনিস বানিয়ে আপনাদের সাথে শেয়ার করি

আপনি অনেক কঠিন কঠিন জিনিস এত সহজভাবে আমাদের মাঝে উপস্থাপন করেন বুঝতে অনেক বেশি সুবিধা হয়। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বানানো জিনিস গুলো আপনার কাছে সবসময় ভালো লাগে শুনে ভালো লাগলো অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89