কালো কলম দিয়ে ফুল অঙ্কন,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_22-08-16_23-17-18-042.jpg

আজ আমি একটি ফুলের আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। এ ধরনের ফুলের আর্ট করতে আমার কাছে খুব ভালো লাগে কালো-কলম দিয়ে ঝিরিঝিরি করে দাগ দিয়ে দিয়ে আর্টগুলো করতে হয়। আগে আমি আর্টগুলো করিনি এইটা দিয়ে আমার দ্বিতীয় আর্ট এটি ।জানিনা আপনাদের কাছে কেমন লাগে তবে আমার কাছে আর্টগুলো করতে খুব ভালোই লাগে। দেখতে অনেক আকর্ষণীয় লাগে তাই আমি আবার আজকে একটি ফুল এঁকে আপনাদের সাথে শেয়ার করতে চলে এসেছি।

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
    • পেন্সিল
  • ইরেজার
    • কালো কলম
  • কম্পাস

প্রস্তুত প্রণালী

IMG20220801203842.jpgIMG20220801204532.jpg

প্রথমে আমি কম্পাস দিয়ে ছোট থেকে বড় চারটা বৃত্ত এঁকে নিয়েছি ।তারপর ছোটটার মাঝখান থেকে একটা ফুল এঁকে আমি ডিজাইন করা শুরু করেছি।

IMG20220801204811.jpgIMG20220801205120.jpg

প্রথম যে ফুলটা এঁকেছি সেই ফুলের কোনা কোনা থেকে আমি আরো কিছু পাতা এঁকে এঁকে পুরা বৃত্ত টাকে ভরে দিয়েছি।

IMG20220801205513.jpgIMG20220801205645.jpg

তারপর কালো কলম দিয়ে পেন্সিলের দাগের উপরে দাগিয়ে নিয়েছি এবং প্রত্যেকটা পাতার মাঝখান থেকে একটা করে দাগ দিয়ে দিয়েছি।

IMG20220801205926.jpg20220801_214155.jpg

তারপর দাগের মাঝে মাঝে ছোট ছোট করে ফোটা দিয়ে দিয়েছি এবং মাঝের ফুলটার ভেতরে চিকন চিকন করে দাগ দিয়ে ভরে দিয়েছি।

20220816_230850.jpg20220816_230908.jpg
20220816_230926.jpg20220816_230942.jpg

একইভাবে আমি প্রত্যেকটা পাতা চিকন চিকন করে দাগিয়ে দাগিয়ে ভরে ফেলেছি আমার সম্পূর্ণ ফুলটা ভরা হয়ে গিয়েছে।

20220816_231057.jpg20220816_231139.jpg

তারপর প্রত্যেকটা পাতার সাইডে দাগ দিয়ে একটু ডিপ করে দিয়েছি এবং পাশের পেন্সিলের দাগ গুলো ইরেজার দিয়ে মুছে দিয়েছি।

20220816_231124.jpg

ব্যাস আমার সম্পূর্ণ ফুলটা আঁকা হয়ে গিয়েছে। দেখুন কত সুন্দর আকর্ষণীয় ছোট্ট একটি ফুল হয়েছে দেখতে কিন্তু আমার কাছে ভালই লাগছে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

কালো কলম দিয়ে আপনি খুবই সুন্দর ভাবে ফুল অংকন করেছেন দেখতে অসাধারণ লাগছে এবং আপনি খুবই সুন্দর ভাবে বর্ণনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এত সূক্ষ্মভাবে কিভাবে যে ছবি অঙ্কন করেন আমি এটা বুঝেই পাইনা আপু। অসম্ভব সুন্দর লাগছে আর্ট টা। আর সব শেষ ফিনিশিং একদম দুর্দান্ত হয়েছে।

 2 years ago 

অনেক সময় নিয়ে আস্তে আস্তে একটু শুক্ষভাবে করার চেষ্টা করি যাতে আপনাদের কাছে ভালো লাগে ধন্যবাদ ভাই আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

আপু মন থেকে বলছি আপনার আজকের আর্ট বেস্ট ছিলো। ফাইনাল লুক দেখে আমি অবাক হয়ে গেছি। এতো সুন্দর লাগছে কি আর বলবো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যটি দেখে সত্যি অনেক ভালো লাগলো। সব সময় এভাবে সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন এই আশায় রাখছি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

কালো কলম দিয়ে বেশ চমৎকার ফুল অঙ্কন করেছেন আপু। সবচেয়ে বড় কথা অনেক চমৎকার ভাবে এবং নিখুঁতভাবে অঙ্কন করেছেন। বোঝাই যাচ্ছে অনেক বেশি সময় এবং ধৈর্য নিয়ে চিত্রাংকন টি সম্পন্ন করতে হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এর জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আপনার থেকে সব সময় এমন অসাধারণ চিত্রাংকন পাওয়ার অপেক্ষায় থাকবো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আমার কলম দিয়ে আঁকা ফুলটি আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালো লাগলো। আর এই ধরনের ফুল গুলো একটু সময় ও ধৈর্য নিয়েই করতে হয় তা না হলে দেখতে ভালো লাগে না।

 2 years ago 

কালো কলম দিয়ে আপনি অনেক সুন্দরভাবে ফুল
অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন । আসলেই আপনার অঙ্কনটি অনেক অসাধারণ ছিল ।এমন ধরনের অঙ্কন দেখতে অনেক ভালো লাগে।

 2 years ago 

আমার কালো কলম দিয়ে আঁকা ফুলটি আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে সত্যিই খুশি হলাম ঠিকই বলেছেন আপু এ ধরনের অংকন গুলো আমার কাছেও দেখতে অনেক ভালো লাগে।

 2 years ago 

কালো কলমের ফুল অংকন সত্যি খুব অসাধারণ হয়েছে। দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আপু খুব সুন্দর করে নিখুঁতভাবে অঙ্কনটি তৈরি করেছেন। অসাধারণ লাগছে আপনার তৈরি ফুল অংকন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু এ ধরনের ফুল গুলো যত নিখুঁতভাবে করা যায় দেখতে ততটাই অসাধারণ লাগে আপনি আমার ফুলটি দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমিও মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রঙিন কাগজ ও গ্লিটার পেপার দিয়ে যে কাজ শেয়ার করেন সেগুলো জাস্ট অসাধারণ হয়। আর আজকে দেখলাম মান্ডালা আর্ট শেয়ার করেছেন। এই মান্ডালা আর্টটিও জাস্ট অসাধারণ হয়েছে। আপু আপনার কাছ থেকে সুন্দর সুন্দর আর্ট আরো চাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু কষ্ট করে আপনি আমার পোস্টগুলো দেখেন এবং সুন্দর সুন্দর মন্তব্য করুন যা দেখে আমার মনটা ভালো হয়ে যায় ধন্যবাদ সব সময় এভাবেই পাশে থাকবেন এই আশায় রাখছি।

 2 years ago 

কালো কলম দিয়ে ফুল অঙ্কন করে আবার অনেক সুন্দর হবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফুল তৈরির দক্ষতা দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেছি। সত্যি আপু আপনি অনেক সুন্দর ভাবে কালো কলম দিয়ে ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন এত সুন্দর একটি ফুল শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কালো কলম দিয়ে ফুলটি অংকনই করেছি আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে সত্যি ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

কালো কলম দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে ফুল অংকন তৈরি করেছেন এবং আমাদের মাঝে আরো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার ফুল অংকন আমার অনেক ভালো লেগেছে ।আসলে এই ধরনের ফুল দেখতে অনেক ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

একটা জিনিস কষ্ট করে অঙ্কন করার পরে যদি সুন্দরভাবে উপস্থাপন না করলাম তাহলে আমার আঁকাটাই বৃথা তাই একটু সুন্দরভাবে করার চেষ্টা করি আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

 2 years ago 

কালো কলম এর মাধ্যমে অসাধারণ একটি ফুলের চিত্র অঙ্কন করেছেন ।।দেখতে খুবই সুন্দর লাগছে।। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

আমার কালো কলম দিয়ে আঁকা ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আর ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করে যে যাতে সবার বুঝতে সুবিধা হয় ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88