একটি হার্টের থ্রী ডি আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



MagPic_20220829_162220058.jpg

আজ আমি আবার একটি থ্রিডি আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি একটি হার্টের থ্রিডি আর্ট করেছি।এই আর্ট গুলো যতই করি ততই ভালোই লাগে। আজ আমি আর্টটি করার পরে আমার বাচ্চাকে জিজ্ঞাসা করলাম বাবা বলতো এটা কি এঁকেছি ও বলে যে এটা লাভ ইউ টু শুনে এত হাসি পেয়েছে। আমি প্রতিদিনই যেটাই তৈরি করি না কেন প্রথমে বাচ্চার বাবাকে দেখাই তারপর বাচ্চাকে দেখাই বাচ্চার বাবা আমি যেটাই তৈরি করি না কেন তার কাছে সেটা ভালোই লাগে। আর বাচ্চাকে দেখানোর পরে ওর কাছে যেটা ভালো লাগে সেটা ও খুশি মনে রেখে দেয় আর যেটা ভালো লাগে না সেটা টান দিয়ে সাথে সাথে ছিড়ে ফেলে।এটি ওর কাছে অনেক ভালো লেগেছে ও চারপাশের কাগজটা ছিড়ে শুধু হার্টটা রেখে দিয়েছে। ওদের কাছে ভালো লাগে শুনেই আমার কাছে অনেক ভালো লাগে। এখন আমি আমার হার্টটি আপনাদেরকে এঁকে দেখাবো।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
    • পেন্সিল
  • ইরেজার
    • কাঁচি
  • স্কেল

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20220829_162649.jpg20220829_162633.jpg

প্রথমে একটি সাদা কাগজে নিয়ে উপরের দিকে একটি হার্ট এঁকে নিয়েছি। তারপরে ডান সাইডে হার্টের সাথে ছোট ছোট করে দুটো দাগ দিয়ে দিয়েছি।

20220829_162619.jpg

তারপর পেন্সিল দিয়ে উপর থেকে নিচ পর্যন্ত দাগ দুটো মিলিয়ে দিয়েছি।

20220829_162604.jpg20220829_162543.jpg

তারপর পেন্সিল দিয়ে হালকা হালকা করে দাগিয়ে দিয়েছি ওই দাগের ভেতরে। তারপর স্কেল দিয়ে দুই পাশে দাগ দিয়ে নিয়েছি, ওপরের ছবিতে যেভাবে দেখানো হয়েছে ঠিক সেইভাবে।

20220829_162531.jpg

তারপর কাঁচি দিয়ে পেন্সিলের দাগ দেয়ার পাশ দিয়ে কেটে দিয়েছি।

20220829_162516.jpg20220829_162503.jpg

ওই হার্টের নিচে আরো ছোট একটা হার্ট এঁকে পেন্সিল দিয়ে দাগিয়ে কালো করে দিয়েছি এবং তার পাশে আরো দুটো দাগ দিয়েছি। উপরে ছবিতে যেভাবে দেখানো হয়েছে সেভাবে।

20220829_162450.jpg

তারপর ওই দাগের চারপাশ দিয়ে ও হার্টের কিছু পাশ দিয়ে আবার কাঁচি দিয়ে কেটে দিয়েছি।

20220829_161321.jpg

ব্যস এভাবেই তৈরি হয়ে গিয়েছে আমার একটি হার্টের থ্রিডি আর্ট।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

Sort:  
 2 years ago 

যেমন আর্ট, তেমন ফটোগ্রাফি, দারুন লাগছে থ্রি ডি আর্ট। ভালো থাকুন। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনার বাচ্চার বাবার ভালোবাসার কথা শুনে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর একটি হার্টের থ্রিডি আর্ট করেছেন। থ্রিডি এই আর্ট টি দেখতে খুবই আকর্ষণীয় লাগছে আপু ,মনে হচ্ছে সত্যিকারের একটি হার্ট।

 2 years ago 

আসলেই আপু সে যখন ভালো বলে তখন মনে হয় যে তাহলে তো আমি ভালোই করতে পেরেছি তো খুব ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

মাশাআল্লাহ আপু আপনার তৈরি করা হার্টের থ্রী ডি আর্ট টি বেশ দারুন হয়েছে। আরো জেনে খুশি হলাম ভাইয়া আপনার ডিজাইন দেখে পছন্দ করেছে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ভাইয়া আমার তৈরি করা যে কোন জিনিসই অনেক খুঁটিয়ে ফুটিয়ে দেখে এবং তার কাছে ভালই লাগে তখন আমারও অনেক ভালো লাগে।

 2 years ago 

আপু আমিও কিছু তৈরি করলে আমার আম্মুকে দেখাই। আমাকে জিজ্ঞেস করে আম্মু এভাবে ভালো লাগছে নাকি এভাবে ভালো লাগছে। যাইহোক আপনার বাচ্চাদের কথা শুনে খুবই ভালো লাগলো। আর্টের কথা কি বলব আপনার থ্রিডি আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে।

 2 years ago 

আসলেই আপু একটা জিনিস বানানোর পরে কেউ যদি ভালো বলে তাহলে সেটা শুনতে নিজের কাছেই অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি থ্রী-ডি আট করেছেন আপু। একদম ইউনিক। এটা করতে অনেক সময়ের প্রয়োজন হয়েছে বোঝাই যাচ্ছে। তবে দেখতে ভালো লাগছে সেখানে সার্থকতা ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যে কোন জিনিস তৈরি করতে একটু সময় লাগে সময় ছাড়া কোন কিছুই তৈরি করা যায় না ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি হার্টের থ্রী ডি আর্ট দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে একটি হার্টের থ্রী ডি আর্ট সুন্দরভাবে তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করেছেন।দেখেই সত্যি আমার ভিতরে অনুপ্রেরণা কাজ করছে।এমন আর্ট তৈরি করার জন্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

থ্রিডি আর্ট গুলো অনেক দক্ষতার সাথে করতে হয় এবং ছবিটাও অনেক দক্ষতার সাথে তুলতে হয় তা না হলে ভালো হয় না।

 2 years ago 

এটি ওর কাছে অনেক ভালো লেগেছে ও চারপাশের কাগজটা ছিড়ে শুধু হার্টটা রেখে দিয়েছে।

আপনার বাচ্চার এই ব্যাপারটা তো দারুন লেগেছে। লাভ ইউ টু কথাটা শুনে আমারও খুব হাসি পেয়েছে 🤭।
আপনার থ্রিডি আর্ট গুলো সত্যিই দারুন হয় আপু। সুন্দর ফটোগ্রাফি করার মাধ্যমে আর্টগুলো আরো সুন্দরভাবে আমাদের মাঝে তুলে ধরেন। সত্যিই অসাধারণ হয়েছে।

 2 years ago 

ঠিক তাই আমিও যতবার মনে করি ততবারই আমার হাসি আসে অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে সত্যি খুশি লাগলো।

 2 years ago 

পেন্সিল দিয়ে ভিন্ন রকম একটি থ্রিডি চিত্র অঙ্কন করেছেন আপনি। দেখে ভালো লাগলো। আমিও এধরণের চিত্রগুলো আগে অঙ্কন করতাম। আমার কাছে বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এ ধরনের চিত্রগুলো সব সময় অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো দেখছি খুবই মনোমুগ্ধকর একটি থ্রিডি করেছেন। আমি তো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। একটি হার্টের থ্রিডি আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দর দক্ষতা সহকারে আমাদের মাঝে এটি অংকন করে শেয়ার করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার থ্রিডি আর্টি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমিও আপনার মন্তব্য দেখে মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90