আমার তোলা র‌্যান্ডম কিছু ফটোগ্রাফি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20221023_021119561.jpg


আজ আমি আপনাদের সামনে ‌র‌্যান্ডম ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গিয়েছি।র‌্যান্ডম ফটোগ্রাফি গুলো পোস্ট করতে যেমন ভালো লাগে তেমনি দেখতেও অনেক ভালো লাগে। অনেকে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করে থাকে যেটা দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর আমি খুব একটা ফটোগ্রাফি শেয়ার করতে পারি না। কারণ ঢাকাতে যখন থাকি তখন বেশিরভাগ সময় বাসাতেই থাকি আর বাসার বাইরে গেলেও এরকম খোলামেলা পরিবেশ কোন সময় পাওয়া যায় না লোকজনের ভিড় থাকে, আর শুধুমাত্র রমনা পার্কে গেলে কিছুটা খোলামেলা থাকে কিন্তু সবসময় তো আর সেগুলো শেয়ার করা যায় না। বেশ কিছুদিন হলো আমি ঢাকার বাইরে আছি যার কারনে আমি কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি তুলে রেখেছি। আশেপাশে তাকালে দেখা যায় যে আমাদের প্রকৃতিটা কতটা সুন্দর। আমাদের প্রকৃতিটা আসলেই অনেক বেশি সুন্দর আর এখন মনে হয় আরো বেশি সুন্দর লাগে কারণ এখন শুধু প্রকৃতির দিকে তাকিয়ে থাকতে ইচ্ছা করে। বিশেষ করে শরৎ কালের আকাশের কথা না বললেই নয়। শরৎ কালের আকাশটা যে এতটা সুন্দর তা আগে কখনো সেরকম করে খেয়াল করা হয়নি। আমার বাংলা ব্লগে আসার পরে বিভিন্ন ফটোগ্রাফি করা হয়ে থাকে আর সেই কারণে আকাশটা এত মনোযোগ দিয়ে দেখার সুযোগ হয়েছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি ক্যামেরা বন্দি করতে পারলে যেন আরো বেশি ভালো লাগে। প্রকৃতিটাকে আরো বেশি সুন্দর লাগে আশেপাশে যেটাই দেখি সেটাই মনে হয় যে ক্যামেরা বন্দি করে রাখি।

20221023_015354.jpg


এখন যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এই ফুলের নাম আমি জানিনা তবে এই ফুলগুলো অনেক দেখে থাকি। এই ফুলগুলো আমার কাছে এত সুন্দর লাগে তা আপনাদেরকে বলে বোঝাতে পারবোনা। একসাথে দুটো কালারের ফুল থোকায় থোকায় ফুটে থাকে দেখে অপূর্ব লেগে। আপনারা যদি কেউ ফুলের নাম তাহলে অবশ্যই আমাকে জানাবেন।

20221023_015954.jpg

arabesko.ru_13-1.png

20221023_015913.jpg


উপরের ছবি দুইটি যখন তুলেছি তখন একেবারে করা রোদে রাস্তার মাঝখানের রিকশায় বসে তোলা হয়েছিল। কোন একটা কাজে আমি বাসার বাইরে গিয়েছিলাম তখন ওষুধ কেনার জন্য আমার ভাই দোকানে ওষুধ কিনতে গিয়েছিল, আর আমি একেবারে রোদের মাঝখানে বসে ছিলাম আকাশের দিকে তাকানোর কোন উপায় ছিল না। তারপরও আমি চোখ বন্ধ করে ছবি দুটো তুলে নিয়েছিলাম। আকাশটাকে কি অপরূপ সুন্দরই না লাগছে। চোখ বন্ধ করে তুলার কারনে উপরে যে কারেন্টের তার গুলো ছিল সেটা খেয়াল করাই হয়নি। কিন্তু তারের ফাঁকা দিয়ে আকাশটাকে অপূর্ব লাগছে।

20221023_015655.jpg

arabesko.ru_13-1.png

20221023_015635.jpg

arabesko.ru_13-1.png

20221023_015620.jpg

arabesko.ru_13-1.png

20221023_015600.jpg


এখন যে ছবিগুলো দেখছেন এই ছবি চারটির মধ্যে দুটো আমি তুলেছি আর দুটো ছবি আমার ছেলে তুলেছে। আমি এখন আমার আম্মার বাসায় থাকার কারণে আশেপাশে সবুজ প্রকৃতি দেখার সুযোগ হচ্ছে। আর আমার ছেলে সারাক্ষণই বারান্দায় গিয়ে ক্যামেরা হাতে দাঁড়িয়ে থাকে আর বিভিন্ন জিনিসের ছবি তুলে থাকে। আমি ফোন হাতে নিয়ে অবাক হয়ে যায় যে ফোন ভর্তি শুধু ছবি আর ছবি আমাকে ডিলিট করতে হচ্ছে। তার ভেতর থেকে সুন্দর সুন্দর কিছু ছবি রেখে দিয়েছি ভালো লেগেছে বলে। আমাদের বাসার আশেপাশে শুধু গাছ আর গাছ সত্যিই অপূর্ব লাগে। এখন পর্যন্ত আশেপাশের জায়গাটা খালি রয়েছে বিধায় এরকম গাছ রয়েছে বাসাবাড়ি হয়ে গেলে তখন আর এরকম সবুজ প্রকৃতি আমরা দেখতে পাবো না।

20221023_015530.jpg


একটি কদম গাছের ছবি সেদিন একটা কাজে বাইরে গিয়েছিলাম রাতের বেলা। তখন একটা দোকানের সামনে দেখি বিশাল বড় একটা কদম গাছ। কদম গাছে মাত্র ছোট ছোট কদমগুলো ধরা শুরু করেছে কদম ফুল আমার কাছে অনেক ভালো লাগে, কিন্তু এখন মাত্র কদম ধরা শুরু করেছে ছোট ছোট কদমগুলো যখন বড় হবে তখন গাছটাকে কি অপূর্বই না লাগবে কিন্তু এটা দেখার সৌভাগ্য আমার নেই।

20221023_015439.jpg

arabesko.ru_13-1.png

20221023_015418.jpg


এখনকার ফুল দুটো যে জবা ফুল সেটা আপনারা সবাই দেখেই বুঝতে পারছেন। জবা ফুল সব সময় লাল আমি বেশি দেখেছি ইদানিং সাদা জবা ফুলের ছবি দেখি অনেকেই পোস্ট করে, আর এখন আমি নিজেই সামনাসামনি সাদা জবা ফুল দেখে সত্যিই মুগ্ধ হয়ে গিয়েছে। সাদা ফুল যে এত সুন্দর লাগে তা কাছ থেকে কখনো দেখার সুযোগ হয়নি। আসলেই অপূর্ব ছিল ফুল দুটি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

সাদা জবার ফটোগ্রাফি টি অনেক সুন্দর হয়েছে। আপনার মায়ের বাসায় গিয়ে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনি ঠিক বলেছেন আপু শরতের আকাশ দেখতে সবচেয়ে বেশি সুন্দর হয়। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সাদা ফুলগুলো সামনা সামনি দেখতে আসলেই খুব সুন্দর ছিল। এরকম সাদা জবা আমি সামনাসামনি আগে কখনো দেখিনি। আজকেই প্রথম দেখলাম দেখে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি বলেছেন আপু, প্রাকৃতির দিকে তাকিয়ে থাকলে চোখ ফেরানো যায় না ।তাকিয়ে থাকতে মন চায়। আর শরৎকালে আকাশের কথা কি বলবো। আকাশের তখন ঘন ঘন রূপ পরিবর্তন করে। তা দেখতে অন্যরকম ভালো লাগে । ফটোগ্রাফি গুলো দেখতে সত্যিই মনমুগ্ধকর ছিল। আকাশ এবং প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর সাদা জবা ফুলের ফটোগ্রাফি টি দুর্দান্ত হয়েছে।

 2 years ago 

একদম তাই আমাদের আশেপাশের প্রকৃতি এত সুন্দর তা খেয়াল করে দেখলেই বোঝা যায়। শুধু মন চায় যে ছবি তুলি। অনেক ধন্যবাদ আপু আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 2 years ago 

আপু আপনি মায়ের বাসায় বেশ ভালই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন। আর আপনি ঠিকই বলেছেন শরতের আকাশটা সত্যিই চমৎকার লাগে , আমার বাংলা ব্লগে এসে আমিও এটি উপলব্ধি করতে পেরেছি সবার ফটোগ্রাফি দেখে। আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার ছিল। সাদা জবা ফুলটার ছবি সুন্দর হয়েছে ।সাদা জবা আমারও ভীষণ ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শরৎকালের আকাশের দিকে শুধু তাকিয়েই থাকতে ইচ্ছা করে, মনে হয় যে সারা আকাশ জুড়ে বরফ জমে আছে দেখতে অপূর্ব লাগে। অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও! আপু বেশ চমৎকার চমৎকার রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো মন জুড়িয়ে যাওয়ার মত অবস্থা। যাইহোক আপনি প্রথম যে ফটোগ্রাফি টা শেয়ার করেছেন ওইখানে যে ফুলটি আছে এই ফুলটির নাম হচ্ছে লান্টানা বা পটুস ফুল। এই ফুলটি অনেক চমৎকার দেখতে হয়েছে তাছাড়া সাদা জবা ফুলটি অনেক অনেক বেশি ফুটে উঠেছে, আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু এত চমৎকার চমৎকার রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই ফুলটি আমার কাছে অনেক ভালো লাগে। তবে এই ফুলের নাম আমি জানতাম না। এই ফুলের নাম যে পটুস ফুল আপনার কাছ থেকে জানলাম। অনেক ধন্যবাদ ভাইয়া ফুলটির নাম জানানোর জন্য। আর আপনার কাছে ভালো লেগেছে যেন সত্যি খুশি হলাম।

 2 years ago 

শরৎকালে আকাশ দেখতে আসলেই খুব সুন্দর। পরিস্কার আকাশ আর সাদা সাদ মেঘ ভেসে বেড়ায় যা দেখে যে কারো মন ভালো হয়ে যায়। আপনার তোলা ফটোগ্রাফিগুলো খুব সুন্দর হয়েছে। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

একদম তাই সাদা মেঘগুলোকে দেখলে মনে হয় যেন বরফের টুকরো আকাশ দিয়ে ভেসে বেড়াচ্ছে। ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য আপনি ক্যামেরায় বন্দি করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আসলে ঋতু পরিবর্তনের ধারার সাথে তাল মিলিয়ে আকাশ গাছপালা পুরো প্রকৃতি যেন নতুন রূপে সেজে ওঠে। সাদা জবা ফুলটি দেখি তো আমি অবাক হয়ে গেলাম কারণ সব সময় লাল জবা ফুল দেখি।

 2 years ago 

আমাদের প্রকৃতিটা আসলেই অনেক সুন্দর। আর প্রকৃতির রূপ পরিবর্তন এর সাথে সাথে আরো সুন্দর হয়ে ওঠে। অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য। সাদা জবা ফুল আমিও সামনা সামনি এই প্রথম দেখলাম।

 2 years ago 

আপনি খুবই সুন্দর কিছু প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি করেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে। আপনি যে ফুলের নাম জানেন না সেটা আসলে ল্যান্টিনা ফুল। সাদা জব আমার পছন্দের একটি জবা। ধন্যবাদ আপনাকে এইরকম একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। আর ফুলের নামটি যে ল্যান্টিনা ফুল জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফোনের ক‍্যামেরার অবস্থা খারাপ। সেজন্য রেনডম ফটোগ্রাফি খুব একটা করা হয়ে উঠে না। শরৎ এর আকাশের ফটোগ্রাফি গুলো বেশ ভালো ছিল। এবং সাদা জবা ফুলটা তো গর্জিয়াস ছিল। বেশ দারুণ ফটোগ্রাফি। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ফোনের ক্যামেরা খারাপ হলে আসলে ফটোগ্রাফি করা যায় না, ছবিগুলো ভালোই হয় না তখন মনটাই খারাপ হয়ে যায়। ধন্যবাদ ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63