একটি পাতার ম্যান্ডেলা আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220901_203815766.jpg

আজ আমি আবার একটি ম্যান্ডেলা নিয়ে হাজির হয়ে গিয়েছে ।আজ আমি একটি পাতার ম্যান্ডেলা আর্ট করেছি। ম্যান্ডেলা আর্ট গুলো করতে ভালই লাগে একটু সময় নিয়ে করলে জিনিসটা অনেক সুন্দর করে ফুটিয়ে তোলা যায়। আর একটি পাতার বিভিন্নভাবে আর্ট করা যায় এর আগেও আমি দুটি পাতার ম্যান্ডেলা আর্ট দিয়েছে আজ একটু ভিন্ন ধরনের আর্ট করছি এবং আর্টটি করার পরে পাতাটাকে রং করে দিয়েছি যার কারণে দেখতে অনেক আকর্ষণীয় লাগছে। এখন আমি আমার পাতার ম্যান্ডেলা আর্টটি আপনাদের সাথে শেয়ার করছি।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
ইরেজার
কালো কলম
রং পেন্সিল

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20220901_203547.jpg20220901_203533.jpg

প্রথমে পেন্সিল দিয়ে পাতার মাঝখানের দাগটা দিয়ে নিয়েছি তারপর পুরা পাতাটা এঁকে নিয়েছি।

20220901_203517.jpg20220901_203501.jpg

তারপর কালো কলম দিয়ে পেন্সিলের দাগের উপরে দাগিয়ে নিয়েছে এবং ডান পাশের ঘরে পেন্সিল দিয়ে দুইটা করে দাগ দিয়ে তারপর ওই দাগ কালো কলম দিয়ে মোটা করে দিয়েছি।

20220901_203448.jpg20220901_203435.jpg

এ পর্যায়ে ডান পাশের ঘরটা ডিজাইন করে ভরে দিয়েছি, তারপর বাম পাশের ঘরটা কম্পাস দিয়ে গোলগোল করে এঁকে নিয়েছি।

20220901_203421.jpg20220901_203408.jpg

তারপর গোল দাগের ভিতরে ডিজাইন করা শুরু করেছি।

20220901_203353.jpg20220901_203331.jpg

আস্তে আস্তে পুরো পাতাটা ডিজাইন করে ভরে দিয়েছি।

20220901_203305.jpg

এ পর্যায়ে আমি আমার নাম লিখে নিয়েছি।

20220901_203236.jpg

সম্পূর্ণ ডিজাইন করা হয়ে যাওয়ার পরে সবুজ কালারের রং দিয়ে পুরো পাতাটাকের রং করে দিয়েছি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনি রুল পেন্সিল ও কালো কলম দিয়ে অনেক সুন্দর ভাবে একটি পাতার ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পাতার মেন্ডেলা আর্ট তৈরির দক্ষতা দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। পাতা তৈরি সত্যি আমার কাছে অনেক সুন্দর লাগছে যদি পাতার ভোটনাটা আরেকটু বড় হতো তাহলে হয়তো দেখতে আরো বেশি ভালো লাগতো।

 2 years ago 

আপনি পাতার ভোটনা বলতে কী বোঝাতে চেয়েছেন সেটা আমি বুঝলাম না তবে আমার কাছে মনে হয়েছে আমার পাতাটি ভালো হয়েছে এজন্য আমি এটা দিয়েছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

আপু সবুজ টির থেকে সাদা কালো টাকেই অনেক ভাল লাগতেছে আমার চোখে।কালোর মধ্যে সবুজ টা কেমন কালচে কালচে লাগছে।কিন্তু সব মিলিয়ে অনেক সুন্দর হয়েছে।সাদা কালো টি অনবদ্য।

 2 years ago 

একদম আমার মনের কথাটি বলেছেন আমার কাছেও সাদা কালো টাই বেশি ভালো লেগেছে। পাতাটা আঁকার পরে কেন যেন হঠাৎ করে মনে হলো একটু সবুজ রং দিয়ে দেখি কেমন লাগে পরে দিয়েছি দেয়ার পরে তেমন একটা ভালো লাগেনি কিন্তু তারপরেও দুটোই দিয়ে দিয়েছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি পাতার ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়েছি। আসলে পাতার মেন্ডেল আর্ট টি অসাধারণ ছিল প্রতিটি ধাপ।সব থেকে বেশি ভালো লেগেছে কালার কম্বিনেশনটা এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 2 years ago 

পাতা দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে সত্যি অনেক ভালো লাগলো। পাতা তো সব তোমার সবুজ কালারই হয় এজন্য আমি একটু সবুজ কালার দিয়ে দিয়েছি যাতে চোখে পড়ে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ম্যান্ডলা আর্ট টি সত্যি প্রশংসা করার মত। এত নিখুত ভাবে পাতার ম্যান্ডেলার করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক ধন্যবাদ আপু চমৎকার আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু ম্যান্ডেলা আর্ট গুলো ছোট ছোট ডিজাইন করে করতে হয় এজন্য একটু নিখুঁত করে করতে হয় তা না হলে জিনিসটি দেখতে তেমন একটা ভালো লাগে না আমি চেষ্টা করেছি যতটুকু পেরেছি করেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু ম্যান্ডেলা আর্টটি আসলেই বেশ ভালো লেগেছে।এই ধরনের আর্ট করতে যদিও দেরি হয় কিন্তু আমার কাছে ম্যান্ডেলা আর্ট ভালো লাগে। সবুজ কালারের রং দেওয়ার জন্য বেশি ফুটে উঠেছে।পাতার ম্যান্ডেলা আর্ট করার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত স্পষ্ট ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো আসলে অনেক সময় নিয়ে করতে হয় কিন্তু আর্টগুলো আমার কাছে করতেও ভালো লাগে এবং দেখতেও ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আজকে পাতার মেন্ডেলা আর্ট টি জাস্ট অসাধারণ ছিল। মেন্ডেলা আর্ট করতে অনেক সময় লাগে। আপনি অনেক সময় দিয়ে একটি পাতার মেন্ডেলা আর্ট করেছেন। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ অপু শেয়ার করার জন্য।

 2 years ago 

যেকোনো কাজ করতে একটু সময় লাগে সময় ছাড়া কোন কিছুই করা যায় যা না আর সময় নিয়ে করলেই সেটিকে ফুটিয়ে তোলা সম্ভব হয় তাই আমিও সময় নিয়ে করার চেষ্টা করেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাতার মান্ডালা আর্টটা দারুণ করেছেন আপু। আপনি বরাবরই মান্ডালা আর্ট ভালো করে থাকেন। পাতার ডানদিকটা সাধারণ পাতার মতো হলেও বাম দিকটা ভিন্ন আঙ্গিকে করা। এবং রং করাই বেশি সুন্দর লাগছে। ভালো হয়েছে আপনার পাতার মান্ডালা আর্টটা।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া পাতার দুই দিকটা দুই রকম দেওয়ার চেষ্টা করেছি আর আঁকার পরে মনে হলে একটু রং করে দেই দেখতে ভালো লাগবে তাই রংটা করা ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনবদ্য একটি কাজ। পাতার ওপর এই ম্যান্ডেলা আর্ট টি জাস্ট অসাধারণ। নিপুণ কাজের দলিল। এরকমই আরো অনেক আর্ট আপনার রং তুলি পেন্সিল থেকে বেরোবে। এ আশা রাখি।

 2 years ago 

মাঝে মাঝে সময় পেলে এ ধরনের আর্ট করার চেষ্টা করি আপনার কাছে আমার আর্টটি ভালো লেগেছে শুনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি পাতার খুবই সুন্দর মান্ডালা চিত্র প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।। পাতাটি শুধু সবুজ কালার না করে যদি মাঝে মাঝে হলুদ এবং লাল কালারের মিশ্রণ দিতেন তাহলে পাতাবাহারের পাতার মতো দেখা তো এবং সৌন্দর্যটা আরো বেশি বেড়ে যেত।।

 2 years ago 

পাতা বাহারের পাতা তৈরি করতে হলে তাহলে একটু ভিন্নভাবে আঁকতে হতো আমি তো আর পাতাবাহার পাতা বানাইনি এজন্য সবুজ কালার দিয়েছি এটাই আমার কাছে বেশি ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90