আমার করা পোস্টার কালার দিয়ে লাল টুপি পড়া লেডি পেন্টিং🎨 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি অনেক সুন্দর লাল টুপি পড়া লেডি পেইন্টিং। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1634750865268.jpg

আঁকার উপকরণ :

• আঁকার বই
• পোস্টার রং
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পেন্সিল
• রাবার
• মাস্কিং টেপ

1634750559448.jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার বইয়ের উপর চারপাশে মাস্কিং টেপ লাগিয়ে নিলাম। এরপর পেন্সিল দিয়ে যে ছবিটি আঁকবো তার একটি স্কেচ তৈরী করে নিলাম। এই স্কেচ টার মধ্যে একজন টুপি পরা লেডি স্কেচ করলাম।

1634750575266.jpg

ধাপ ২ :

এরপর টুপি পরা লেডির চারপাশের অংশটা কালো রং দিয়ে একটু একটু করে রং করে নিলাম। এখানে আমি অনেক সাবধানতা অবলম্বন করে রঙ করলাম যাতে ভিতর কালো রং না লাগে।

1634750589941.jpg

ধাপ ৩ :

এরপর আমি লাল রং নিয়ে লেডির টুপি একটু একটু করে রং করে নিলাম। আমি পুরো টুপিটা লাল দিয়ে রং করে নিলাম।

1634750601878.jpg

ধাপ ৪ :

এরপর এর গায়ের উপরে জামার রংটা লাল রং করে নিলাম। এখানে শুধুমাত্র অল্প কিছুটা জামার অংশ দেখা যাচ্ছে। মা টুপির মত এক রং করে নিলাম।

1634750621890.jpg

ধাপ ৫ :

এরপর মুখের মধ্যে স্কিন কালার দিয়ে একটু একটু করে রং করে নিলাম। এর সাথে গলা সহ নিচের দিকটা স্কিন কালার দিয়ে রং করে নিলাম।

1634750631972.jpg

ধাপ ৬ :

এরপরে টুপির নিচের দিকে কালো রং দিয়ে একটুও চুল এঁকে নিলাম। চুল গুলা এমন ভাবে আঁকলাম যেন মনে হয় টুপির বাইরে চুল বেরিয়ে আছে।

1634750651060.jpg

ধাপ ৭ :

এরপর এর ঠোটের মধ্যে লাল রং দিয়ে রং করে নিলাম। এমনভাবে রং করলাম যেন লিপস্টিক এর মত দেখায়। এর সাথে কালো রং দিয়ে নাকের অংশটা এঁকে নিলাম।

1634750659982.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো ছবিটা এঁকে নিলাম। ছবিটা আঁকার পর কিছুক্ষণ শুকাতে দিলাম। ছবি টা পুরোপুরি শুকিয়ে গেলে এরপর সাইট থেকে মাস্কিং টেপ একটু একটু করে তুলে নিলাম। এরপর তৈরি হয়ে গেল আমার পেইন্টিং। আশা করি আমার পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1634750690858.jpg

1634750701113.jpg

1634750696419.jpg

1634750865268.jpg

1634750833502.jpg

1634750904378.jpg

পেইন্টিং সহ আমার একটি ছবি:

1634750764536.jpg

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

কাগজ দিয়ে লেডি পেন্টিং তৈরি অসম্ভব সুন্দর হয়েছে। আপনার প্রতিভা প্রশংসার দাবিদার। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ শুভকামনা জানানোর জন্য।

 2 years ago 

আপু আপনার পেইন্টিং টা খুব সুন্দর হয়েছে। তাছাড়া আপনি খুব সুন্দর ভাবে পেইন্টিং করার প্রতিটি ধাপ উল্লেখ করেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্যে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি আর্ট করেছেন আপু। আপনার আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। কি দারুন ভাবে আর্ট করেছেন আপনি। আমি সত্যিই অবাক আপনার আর্ট দেখে। শুভকামনা রইলো আপু

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

 2 years ago 

অংকনটি আমার পছন্দ হয়েছে। বিশেষ করে রং অনেক সুন্দর ছিল। শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জল রং অসাধারণ লেগেছে। সুন্দর কালার ম্যাচিং করে চিত্রটি অঙ্কন করেছেন। অসাধারণ সব পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শুভ কামনা 💚

 2 years ago 

আপু আপনি অসাধারণ একটা প্রিন্টিং আমাদের উপহার দিয়েছেন। আপনার প্রিন্টিং করা লেডিস খুবই সুন্দর হয়েছে। এবং এই ধাপ আকারে আমাদেরকে দেখিয়েছেন। আপনার অসাধারণ পিন্টিং-এর জন্য শুভেচ্ছা রইল আপু

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনার পেইন্টিং টি খুবই সুন্দর হয়েছে।দেখতে দারুন লাগছে।প্রতিটি ধাপ খুবই সুন্দর ও সহজ করে তুলে ধরেছেন।খুবই ভালো ভাবে বোঝা যাচ্ছে অঙ্কন প্রণালী।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

জাস্ট মাইন্ড ব্লোয়িং পেইন্টিং। সবকিছু মিলিয়ে অসাধারণ পেইন্টিং করেছেন আপনি । আমার কাছে সত্যি খুব ভালো লেগেছে জানি না আর কি প্রশংসা করলে ঠিক হবে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

🙏🙏🙏❤️❤️

বাহ আপু আপনার পেইন্টিং অনবদ্য হয়েছে। সত্যি অনেক সুন্দর হয়েছে আপনার কালার পেইন্টিং। লাল টুপি ও ঠোঁটে লাল লিপিস্টিক দারুণ একটা ব্যাপার। ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

 2 years ago 

সুন্দর হয়েছে আপনার ড্রয়িং।সেজন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.032
BTC 62482.14
ETH 3044.68
USDT 1.00
SBD 3.76