স্বরচিত কবিতা : " আমি ভালোবাসা হারা "

in আমার বাংলা ব্লগlast month

Pink Green Organic Don't Waste Your Energy Quote Instagram Post_20240812_112811_0000.jpg

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আমি মূলত এই কবিতাটি কোন কবিতায় কিছুটা অংশ লিখেছিলাম। সেখান থেকে অনুপ্রাণিত হয়ে পুরো কবিতাটি সম্পূর্ণ করে আজকে আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

কবিতার মূলভাব

একটু ভালোবাসা পাওয়ার জন্য মানুষকে কতটাই না কষ্ট এবং যন্ত্রনা সহ্য করতে হয়। আবার দেখা যায় আশেপাশের মানুষের কাছেও অনেক বেশি তুচ্ছ তাচ্ছিল্য হতে হয়। কেউ কেউ আবার কলঙ্কের আখ্যা দিয়ে দেয়। কিন্তু যেই মানুষটা ভালোবাসে, আমি মনে করি সেই কষ্টটা একটু হলেও বুঝতে পারে। আর এত যন্ত্রণা এবং দুঃখ সহ্য করেও সেই মানুষটা শুধু ভালোবাসার জন্য অপেক্ষা করে থাকে। হয়তোবা একটুখানি ভালোবাসা ফিরে পেলে তার এইসব দুঃখগুলো দূর হয়ে যায়। এই বিষয়গুলো কিন্তু আমরা বাস্তবিকভাবেই অনুভব করতে পারি। এটা আমাদের জীবনে সুন্দর মুহূর্ত। আমরা যারা ভালবাসি তারাই ভালোবাসার কষ্টগুলো বুঝতে পারি। আর চারপাশের সব সহ্য করে বেঁচে থাকি।

" আমি ভালোবাসা হারা "

রাতের আকাশে চাঁদের জোসনা,
হারিয়ে যেতে ইচ্ছে করে দুইজনা।
তুমি তো নেই আমার পাশে,
খুঁজবো তোমায় কোন পাশে।

তুচ্ছ আমি সবার কাছে,
কলঙ্কিত হয়ে বসে আছি।
সবার কাছে খারাপ আমি,
কখনো ফিরে কি আসবে না তুমি।

রাতের আকাশে ঝিকিমিকি তারা,
হয়েছি আমি ভালোবাসা হারা।
দিশেহারা হয়ে খুজছি তোমায়,
কাছে টেনে নিবে কি আমায়।

সবার চোখে কুৎসিত আমি,
হৃদয়ের আগুনে পুড়ছি আমি।
একটুখানি ভালোবাসার আসায়,
কষ্ট যেন বুক বাসায়।

হৃদয়ে রয়েছে তীব্র যন্ত্রণা,
পারছিনা আমি ভুলতে তোমায়।
রয়েছে এক কঠিন পরিস্থিতিতে
মিলিয়ে গেলাম দুঃখের অস্থিতে।

একটুখানি সুখের আশায় তীব্র অপেক্ষা,
হৃদয়ের মাঝারে রয়েছে দীক্ষা।
স্বপ্ন দেখি তোমায় নিয়ে,
ভালোবাসা দিয়ে রাখবো সাজিয়ে।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ভালোবাসা অনেক জটিল জিনিস।কাউকে ভালোবেসেই পাওয়া যায় না আবার কাউকে ভালো না বেসেই পাওয়া হয়।যাইহোক আজকে আপনার লেখা কবিতাটি পড়ে আমার অনেক ভালো লাগলো।ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ভালোবাসা আসলেই জটিল জিনিস। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রত্যেকটা লাইন আমাকে বেশ মুগ্ধ করেছে। আসলে প্রত্যেকটা মানুষ ভালোবাসা পাওয়ার জন্য তার জীবনের সবকিছু ত্যাগ করে। আসলে যে কোন একটা কবিতা লিখতে হলে প্রত্যেকটা মানুষের সেই বিষয়ে অনুভূতি এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। আপনি বেশ চমৎকারভাবে কবিতাটি লিখে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

ভালোবাসা নিয়ে সুন্দর একটা কবিতা লিখতে পেরে আমার কাছে অনেক ভালো লেগেছে।

 last month 

কবিতাটা পড়ে বেশ ভালো লাগলো। প্রত্যেকটা কবিতার লাইন খুব সুন্দর ভাবে লিখেছেন আপনি। ছন্দ সাজিয়ে চমৎকারভাবে প্রত্যেকটা লাইন উপস্থাপন করেছেন। কবিতার মূলভাব জেনেও ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 last month 

চেষ্টা করেছি আপু ছন্দ মিলিয়ে সুন্দর করে কবিতাটা লেখার জন্য।

 last month 

বিভিন্ন রকম টপিক নিয়ে কবিতা লেখা হলে খুব ভালো লাগে পড়তে। আর যদি ভালোবাসার কবিতা হয় তাহলে তো আরো বেশি ভালো লাগে। আমি কবিতা লিখতে অসম্ভব পছন্দ করি, আর কবিতা পড়তেও আমার কাছে খুব ভালো লাগে। আপনার কবিতার প্রত্যেকটা লাইন ছন্দের সাথে ছন্দ মিলিয়ে অনেক বেশি সুন্দর করে লিখেছেন। কবিতাটা যতই পড়ছিলাম, ততই খুব ভালো লাগছিল। আপনার লেখা আজকের এই কবিতা পড়ার সময় আমি তো কবিতার মাঝেই হারিয়ে গিয়েছিলাম।

 last month 

ভিন্ন টপিক নিয়ে কবিতা লিখলে আসলেই সুন্দর লাগে। আমি তো ভালোবাসা নিয়ে কবিতা লিখতে অনেক পছন্দ করি।

 last month 

ভালোবাসা নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

আমার কবিতাটি পড়ে সুন্দর একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

বাহ আপু আপনি তো বেশ চমৎকার একটি কবিতা লিখেছেন।আমি ভালোবাসা হারা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ভালোবাসা এমন যে ভালবাসার মধ্যে কষ্ট বেশি পাওয়া হয়। আর ভালোবাসা কে নিয়ে অনেকে অনেক ধরনের কথা বলে। তবে এটি ঠিক যারা ভালোবাসে তারা বোঝে কষ্টটা কি জিনিস। তবে সুন্দর অনুভূতি দিয়ে চমৎকার কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। এই ধরনের কবিতা যতই পড়ি ততই ভালো লাগে।

 last month 

আসলে যারা ভালোবাসে তারাই কষ্টটা বুঝে। সুন্দর একটা মন্তব্য পেয়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকেও।

 last month 

আপু আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইনে অসাধারণ ছিল। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last month 

ঠিক বলেছেন আপু আমরা একটু ভালোবাসার জন্য কতই না অপেক্ষা করি। আশেপাশের কতজন কত কথা বলে সেগুলো সহ্য করি। আবার অবশেষে দেখা যায় সেই ভালোবাসার মানুষের কাছে অবহেলা পেতে হয়। সুন্দর একটি কবিতা লিখেছেন আপু।অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63678.85
ETH 2623.01
USDT 1.00
SBD 2.85