মোম রং দিয়ে সান্ধ্যকালীন একটি দৃশ্য অংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম আপনাদের সামনে মোম রং এর নতুন একটি আর্ট নিয়ে। মোম রং দিয়ে আর্ট করতে যে বিষয়টি সব থেকে বেশি জরুরী সেটি হল একটি রংয়ের সঙ্গে আরেকটি রংয়ের মেশানোটা। এই ফিনিশিংটা যদি ভালোভাবে দেওয়া যায় তাহলে আর্টটি অনেক সুন্দরভাবে ফুটে ওঠে। আপাত দৃষ্টিতে মনে হয় যে এই আর্ট করা খুবই সহজ। কিন্তু এই আর্ট করতে গেলে বোঝা যায় যে আসলে আর্টটি অত সহজ নয়। বিশেষ করে আর্টটি যখন টিস্যু দিয়ে ঘষে মিশাতে হয় তখন খুব সাবধানে করতে হয়। তা না হলে একটির মধ্যে আরেকটি রং চলে গেলে পুরো আর্টটির সৌন্দর্য নষ্ট হয়ে যাবে। আজকের আর্টটি করার পর আমার কাছে কালার কম্বিনেশনের কারণে খুব ভালো লেগেছে। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। তাহলে কথা না বাড়িয়ে শুরু করি।

Polish_20220710_093906698.png

images (17).jpeg

প্রয়োজনীয় উপকরণ:

আর্ট পেপার
মোম রং
পেন্সিল
কালো রং পেন্সিল
মাসকিন টেপ
টিস্যু

images (17).jpeg

প্রথমে একটি আর্ট পেপারের চার পাশে মাসকিন টেপ লাগিয়ে নিয়েছি। মাঝে একটি মাসকিন টেপ গোল করে কেটে লাগিয়ে নিয়েছি। তারপর হলুদ, কমলা ও লাল কালারের রং নিচের ছবির মত করে দিয়েছি।

IMG20220702104819.jpgIMG20220702105442.jpg

images (17).jpeg

এখন একটি টিস্যুর সাহায্যে রং গুলোকে ভালোমতো ঘষে মিশিয়ে নিয়েছি। সাবধানে রং গুলোকে মিশাতে হবে যাতে একটি রঙের সঙ্গে আরেকটি রং গুলিয়ে না যায়।

IMG20220702105834.jpg

images (17).jpeg

এখন নিচের বাম সাইডে কালো রং করেছি এবং ডান সাইডে ছবির মত বিভিন্ন কালারের রং করেছি।

IMG20220702110217.jpgIMG20220702110405.jpg

images (17).jpeg

এখন এই রং গুলোকেও হাতের সাহায্যে হালকা করে ঘষে মিশিয়ে নিব। এই রং গুলোকে একেবারে মিশিয়ে ফেলা যাবে না।

IMG20220702110723.jpg

images (17).jpeg

এখন গোল মাসকিন টেপটি উঠিয়ে ফেলেছি এবং ভিতরে হলুদ কালারের হালকা রং করেছি।

IMG20220702110916.jpgIMG20220702111031.jpg

images (17).jpeg

এখন বাম সাইডে দুটি গাছ এঁকেছি এবং ডান সাইডে একটি পালতোলা নৌকা এঁকেছি।

IMG20220702111558.jpgIMG20220702111814.jpg

images (17).jpeg

আকাশে কিছু ছোট ছোট পাখি এঁকেছি।

IMG20220702111915.jpg

images (17).jpeg

সবশেষে মাসকিন টেপ উঠিয়ে আমার নামের সাইন করেছি।

IMG20220702112011.jpg

images (17).jpeg

IMG20220702112124.jpg

এভাবেই শেষ হয়ে গেল আমার আজকে এই
আর্টটি। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

images (17).jpeg

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

মোম রং দিয়ে আপনি তো সন্ধ্যা বেলা খুবই চমৎকার একটি দৃশ্য অংকন করলেন। এরকম দৃশ্যগুলো আমার কাছে অনেক ভালো লাগে দেখতে। আপনার দৃশ্যের কালার কমিউনিকেশন সাধারণ ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার মোম রঙের দৃশ্যের কালার কম্বিনেশন আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু।

 2 years ago 

মোম রং ব্যবহার করে খুব সুন্দর করে একটি সন্ধ্যাকালীন দৃশ্য অঙ্কন করেছেন। যা দেখতে বেশ ভালো লাগতেছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মোম রং দিয়ে আর্ট করতে আমার কাছে ভালই লাগে। এজন্যই মাঝে মাঝে আর্ট করতে বসি। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

মোম রং দিয়ে খুবই সুন্দর একটি সন্ধ্যা কালীন দৃশ্য অংকন করেছেন। এইরকম দৃশ্য আসলে অনেক সুন্দর দেখায়। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

মোম রং এর সন্ধ্যাকালীন দৃশ্যটির ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি তো দারুণ একটি সন্ধ্যা কালীন দৃশ্য অঙ্কন করেছেন ৷ অনেক সুন্দর হয়েছে আপনার অঙ্কন ৷ধন্যবাদ আপনাকে সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ৷

 2 years ago 

আমার সন্ধ্যাকালীন দৃশ্যটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন একটি রঙের সাথে আরেকটি রং মিশে গেলে আর্টের সৌন্দর্য নষ্ট হয়ে যায়। মোম রং দিয়ে সান্ধ্যকালীন একটি দৃশ্য অংকন করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার অংকন দেখতে অনেক সুন্দর হয়েছে আপু। অনেক সুন্দর করে রঙের ফিনিশিং করেছেন। অনেকদিন থেকে মোম রং দিয়ে আর্ট করা হয় না। ধন্যবাদ আপনাকে এই সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার অংকনটি দেখতে অনেক সুন্দর হয়েছে জেনে ভালো লাগলো ভাইয়া। ফিনিশিং ভালোভাবে দেয়ার চেষ্টা করেছি মাত্র। ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

মোম রং দিয়ে সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশংকন অসাধারণ হয়েছে আপু। সন্ধ্যাকালীন মুহূর্তের সূর্য অস্তের মুহূর্তটা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি খুবই ভালো লেগেছে।

 2 years ago 

সন্ধ্যায় সূর্য ডোবার মুহূর্তটি দেখতেও খুবই ভালো লাগে। তাই আর্ট করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মোম রং দিয়ে আপনি খুবই সুন্দর সান্ধ্যকালীন একটি দৃশ্য অংকন করেছেন দেখতে অসাধারণ লাগছে এবং খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মোম রঙের সন্ধ্যাকালীন আর্টটি নিখুঁতভাবে করার চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মোম রং দিয়ে আমি কিছু ছবি এঁকেছিলাম অনেক দিন আগে। তবে আমি এই কাজটি খুব এইটা ভালো পারি নাই। তবে আপনার আর্ট দেখে আমি রীতিমতো মুগ্ধ হলাম। খুবই আকর্ষনীয় লাগছে দৃশ্যটি।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করতে থাকবেন। চেষ্টা করতে করতে এক সময় অবশ্যই পেরে যাবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মোম রং দিয়ে খুব সুন্দর একটি সন্ধ্যাকালীন দৃশ্য অঙ্কন করেছেন আপু। সত্যি আপু খুব সুন্দর করে আপনি চিত্রটি ফুটিয়ে তুলেছেন আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দরভাবে চিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি । আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89