রঙিন কাগজ কেটে স্টার শেপের ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম রঙিন কাগজ কেটে ফুল তৈরি নিয়ে। আজকে আমি একটা স্টার শেপের ফুল তৈরি করেছি। এই ফুলগুলো তৈরি করতে বেশ ভালো লাগে আমার কাছে। তাছাড়া ফুলগুলো সাজিয়ে রাখলেও দেখতে খুব ভালো লাগে। এই ফুলগুলো তৈরির ক্ষেত্রে ভাঁজ করাটাই প্রধান কাজ। ভাঁজ গুলো উল্টাপাল্টা হলে ফুল কাটার পর আর একটা সঙ্গে আর একটা জোড়া থাকে না। আলাদা আলাদা হয়ে যায়। সেজন্য ভাঁজগুলো করার ক্ষেত্রে খুব সার্থকতা অবলম্বন করতে হয়। তাছাড়া ভাঁজ করার পরে কাগজটি অনেক মোটা হয়ে যায়। কাটতে একটু অসুবিধা হয়। কিন্তু একটু সময় নিয়ে ধৈর্য সহকারে কাটলে ফুলগুলো দেখতে আসলেই ভালো লাগে। তাহলে কথা না বাড়িয়ে শুরু করি আমার আজকের ফুল তৈরি ।



FrameArt_20229112628236.jpg

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
    • পেন্সিল
  • কাঁচি

arabesko.ru_13-1.png



IMG20220720201451.jpg

arabesko.ru_13-1.png

প্রথমে একটি চারকোনা কাগজ নিয়ে নিয়েছি। তারপর কাগজটি কোনাকুনি ভাঁজ করে দিয়েছি। তারপর আরো একবার কোনাকুনি ভাঁজ করেছি।

arabesko.ru_13-1.png

IMG20220720201459.jpgIMG20220720201521.jpg

arabesko.ru_13-1.png

তারপর কাগজটিকে ছবির মত দুই কোনা থেকে ভাঁজ করে নিয়েছি।

arabesko.ru_13-1.png

IMG20220720201546.jpgIMG20220720201611.jpg

arabesko.ru_13-1.png

এখন কাগজটিকে উল্টিয়ে নিয়ে মাঝখান থেকে ভাঁজ করে নিয়েছি।

arabesko.ru_13-1.png

IMG20220720201635.jpgIMG20220720201652.jpg

arabesko.ru_13-1.png

এখন নিচের অংশ কাচি দিয়ে কেটে নিয়েছি। তারপর পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি।

arabesko.ru_13-1.png

IMG20220720201746.jpgIMG20220720202029.jpg

arabesko.ru_13-1.png

এখন কাঁচি দিয়ে আঁকা অংশ কেটে নিয়েছি। তারপর আস্তে আস্তে ভাঁজগুলো খুলতে হবে।

arabesko.ru_13-1.png

IMG20220720202341.jpgIMG20220720202427.jpg

arabesko.ru_13-1.png

ধীরে ধীরে ভাঁজগুলো খোলার পর আমার ফুলটি তৈরি হয়ে যাবে। এখানে খুবই আস্তে আস্তে ভাঁজগুলো খুলতে হবে। তা না হলে কাগজগুলো ছিড়ে যেতে পারে।

arabesko.ru_13-1.png

IMG20220720202638.jpg


arabesko.ru_13-1.png

এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের ফুল। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে, সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন ।পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

arabesko.ru_13-1.png

ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago (edited)

রঙিন কাগজ কেটে খুবই সুন্দর এবং চমৎকার একটি স্টারসেপ প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।। তবে শুধু বেগুনী কালার না হয়ে যদি সবুজ এবং লাল কালারের মিশ্রণ থাকত তাহলে দেখতে আরো বেশি সুন্দর দেখাতো।।

 2 years ago 

ভাইয়া আপনি কি আমার পোস্টে কমেন্ট করেছেন? এখানে তো সাদা কালারের আমি কিছু দেখলাম না । আমি তো বেগুনি কালারের ফুল বানিয়েছি। যাই হোক ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

টাইপ করার সময় মিসটেক করে ফেলেছি বেগুনি না লিখে সাদা লিখে ফেলেছি এজন্য আন্তরিকভাবে দুঃখিত।। তবে সেফ টি কিন্তু অনেক সুন্দর ছিল
।।

 2 years ago 

আপু আমার কাছে এই ধরনের ফুল গুলো খুবই ঝামেলার মনে হয়। মনে হয় খুব কষ্ট করে কাজগুলো করতে হয় কিন্তু আপনিও কি খুব সহজ করে কাজটি দেখিয়েছেন। আমার মনে হয় আপনার এই ফুলের স্টেপ গুলো দেখে আমি নিজেও পারব।

 2 years ago 

একটু তো ঝামেলা আছেই। তারপরও ভালোই লাগে বানাতে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যে করার চেষ্টা করেছেন , তাতে আপনি সম্পূর্ণ সার্থক বলবো। কারণ স্টার গুলো খুবই সুন্দর হয়েছে। ভীষণ ভালো লাগছে কাজ টা। ধন্যবাদ সুন্দর একটা পোস্ট শেয়ার করেছেন।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি স্টারগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু আপনি দেখছি রঙিন কাগজ কেটে স্টার শেপের ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন প্রতিটি ধাপ সত্যি অনেক ভালো ছিল এবং এই ধরনের কিছু তৈরি করতে হলে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন। আর আপনি দেখছি অনেক নিখুঁতভাবে ফুলটি তৈরি করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এরকম ফুল তৈরি করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ কেটে খুব সুন্দর ফুল তৈরি করেছেন আপু। খুব সুন্দর ভাবে রঙিন কাগজের ফুল দিয়ে রঙিন কাগজের ফুল উপস্থাপন করেছেন। যা প্রশংসা করার মত। এইসব রঙিন কাগজ দিয়ে বিভিন্ন উৎসবে ঘর সাজালে ভালোই লাগে দেখতে। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এসব রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ফুল বানালে দেখতে ভালই লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে। ফুলটা আমার কাছে বেশ ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করে আমাদের সামনে তুলে ধরেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি ফুলটির প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দরভাবে রঙিন কাগজ কেটে স্টার শেপের ফুল তৈরি করেছেন। সত্যি আপু এমন একটি ফুল তৈরি করতে হলে মাথায় অনেক বুদ্ধি থাকতে হয়। যদি ফুলটি আরেকটু বেশি বড় হতো তাহলে দেখতে হয়ত আমার কাছে আরো বেশি ভালো লাগতো। এমনিতেই দারুন লাগছে ফুলটি দেখতে।

 2 years ago 

তাহলে এর থেকে বড় কাগজ অর্ডার দিয়ে বানাতে হতো। এত বড় কাগজ কোথায় পেতাম। যাই হোক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি রঙিন কাগজ কেটে স্টার শেফের ফুল তৈরি করেছেন। সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে বলতে হয়। এত সুন্দর একটি পোস্ট তৈরি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া আমার কাগজের তৈরি ফুলটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

একদম ঠিক আপু এই ফুলগুলো দিয়ে ঘর সাজালে দেখতে অনেক সুন্দর লাগে। আমরা যদি বিভিন্ন কালারের এভাবে ফুল তৈরি করি তাহলে দেখতে খুবই সুন্দর লাগবে। এই ফুল বানানোর ক্ষেত্রে সত্যি ভাঁজ করাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমি কখনো এই ফুল বানাইনি তবে অন্য ধরনের বানিয়েছি আর আপনার ফুলের মতো কাটতে হয়। ফুলগুলো কাটার সময় সাবধানে কাটতে হয় তা না হলে সত্যি সবগুলো ফুল আলাদা হয়ে যাবে। কালার ফুল হলে মনে হয় আরও বেশি ভালো হতো।ধন্যবাদ সুন্দর একটি ফুল শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য এবং মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65897.19
ETH 2706.68
USDT 1.00
SBD 2.88