স্বরচিত বিরহ অনুভূতিমূলক কবিতা 'মিথ্যা প্রেমের শিকার'

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম

IMG_20230322_190857626_BURST0001_COVER.jpg


হ্যালো বন্ধুরা,
আপনারা সবাই কেমন আছেন? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে ও রহমতে অনেক অনেক ভাল রয়েছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই বোন বন্ধুদের আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা সালাম ও অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আমার আজকের পোষ্টের বিষয় কবিতা। পূর্ব দিনের ন্যায় আজকেও আমি আপনাদের মাঝে কবিতা নিয়ে উপস্থিত হয়েছি। আজ আমি আপনাদের মাঝে বর্তমান সময়ের বাস্তব প্রতারণামূলক ভালোবাসার এক কবিতা নিয়ে উপস্থিত হলাম। যে প্রতারণায় শিকার হচ্ছে হাজার হাজার প্রেমিক প্রেমিকা। আশা করি কবিতাটা আবৃত্তি করতে আপনাদের অনেক অনেক ভালো লাগবে।

কবিতা

নাম: মিথ্যা প্রেমের শিকার

রচয়িতা:
নাজিদুল ইসলাম (সুমন)


তোমার অবহেলার রাজ্যে

আমার ছিল বিচরণ।
সত্যিকারে ভালবেসেছি তাই
বুঝতে পারেনি তোমার মন।

তোমার ছলনাময়ী অনুভূতিগুলো
আমায় করেছে গ্রাস।
সুখের আশায় পাশে থেকেও
আজ একাকীত্ব বসবাস।

জানতাম যদি মিথ্যা অপবাদে
এভাবেই দিবে ধোকা।
অনেক আগেই বুঝে যেতাম
আমি কত বড় বোকা।

বুঝতে শিখেছি আজকে আমি
আমার বোকামির পরিচয়
ভেবো না তুমি ঠকিয়ে আমায়
করেছ বড় জয়।

নিন্দুক সমাজ কখনো তোমায়
বলবে না ভালো মেয়ে
পাবেনা কখনো সত্যিকারের মন
আমার মনের চেয়ে।

ভালোবেসেছি তোমায় আমি
মন প্রাণ উজাড় করে
বুঝতে চাও নি আমার ব্যথা
অবহেলা দিয়েছো মোরে।

ভুলে গেছি সব দুঃখ বেদনা
পর করেছো যখন
হয়তো কিছুদিন কষ্ট পেয়েছি
বুঝেছি তুমি নও আপন।




সমা
প্ত


বিশেষ্য মন্তব্য

কোন ব্যক্তি যখন মন থেকে সত্যিকারের ভালোবাসার ফাঁদে জড়িত হয়ে যায়, তখন মন প্রাণ দিয়ে ভালবাসতে থাকে। তবে সেই ভালোবাসার মধ্যে যদি প্রিয়জন প্রতারণা করে থাকে হয়তো প্রেমের আবেগ তা বুঝতে চায় না। মন প্রাণ দিয়ে ভালোবেসে যায় কারণ সে ভালোবাসে। আর সেই ভালোবাসার সুযোগ নিয়ে প্রতারণা প্রেমিকা যখন নিজের চাহিদা পূরণ করতে তলে তলে অগ্রসর হয় সেটা কিন্তু বড় আকারে প্রতারক এর ধর্ম। আর যখনই প্রতারণার স্বীকার করে দূরে সরে যায় তখন বুঝতে পারে সত্যিকারের ভালোবাসা এতদিন মিথ্যা ছলনার সাথে সে ভালোবাসা গড়ে তুলেছে তাই আজ ঢাকায় পড়ে আর্তনাদ করছে। বর্তমান ভালোবাসা ঠিক এমন ভাবেই চলছে। একজন আরেকজনের প্রতি ভালবাসায় আসক্ত হয়ে পরবর্তীতে দেখা যায় প্রথমত সত্যি হয়তো মন থেকে ভালোবাসতো কিন্তু পরবর্তীতে কোন এক ধোকায় পড়ে প্রিয়জনকে ধোঁকা দিয়ে দূরে হেটে যায়। হয়তো এই থেকে অনেকেই প্রিয়জনকে যেমন কাঁদায় নিজেকেও কাঁদতে হয় ১০০% এর মধ্যে ১০ পার্সেন্ট সুখী হয় না। তবে পবিত্র একটি মনকে নষ্ট করে থুয়ে যায় প্রতারক বোকা প্রেমিকা। আর সেটাই হতে পারে ব্রেকআপ অথবা ডিভোর্সের কারণ। ভালো যখন বাসতেই হবে ভালোবাসার মতো হাজারটা আঘাত আসুক তবুও মনের মধ্যে একটা শব্দ 'ছাড়বো না তোমায়'। সেটাকে বলা হয় সত্যিকারের ভালোবাসা।


received_305654148004402.webp
zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

Sort:  
 last year 

খুব সুন্দর একটা কবিতা লিখেছেন ভাই আপনার কবিতা গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে। মনে হচ্ছে আপনার জীবনের সঙ্গে মিলে গিয়েছে কবিতাটি। কবিতার নামটিও বেশ ভালোভাবে মিলিয়েছেন মিথ্যা প্রেমের শিকার। বিরহ মূলক একটি কবিতা ।ধন্যবাদ এত সুন্দর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

অনেকটা মিল রেখে লেখার চেষ্টা করেছি

 last year 

আপুনি তো খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। একটা সত্যি করে বলেন তো ভাই কতটা মিথ্যা শিকার হয়েছেন প্রেমিকার কাছ থেকে। আর কতবার ধোকা খেয়েছেন ছলনাময়ী নারীর কাছ থেকে। কবিতার মধ্যে তো খুব সুন্দর করে এগুলো তুলে ধরেছেন। আসলে মনের কথাগুলো কবিতার মধ্যে প্রকাশ পায়। কবিতাটি পড়ে ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

অনেক বেশি। যা বলে প্রকাশ করা সম্ভব নয়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65628.71
ETH 2669.64
USDT 1.00
SBD 2.86