ঈদের দিন: ছোট্ট একটু ট্রাভেলিং

in আমার বাংলা ব্লগ2 years ago

PSX_20220830_214159.jpg

W3W

আসসালামু আলাইকুম।
হ্যালো আমার বাংলা ব্লগ
আশা করছি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। সকলে সুস্থ সুন্দর এবং ভালো থাকুন সেই কামনা করি এবং সকলের জন্য দোয়া করবেন আমিও যেন সব সময় সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি। সকলের প্রতি অনেক অনেক প্রীতি শুভেচ্ছা ভালোবাসা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগিং।

আজকে আবারো আপনাদের সামনে উপস্থিত হয়ে গেলাম আমার একটি ছোট্ট ট্রাভেলিং পোস্ট নিয়ে।

আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। ভ্রমণ করতে আমার বেশ ভালো লাগে। যদিও বাংলাদেশের বাইরে আমি কোথাও ভ্রমণ করিনি কিংবা বড় কোন ভ্রমণ করা হয়নি তবে তার পরেও আমার নিজের দেশের বাড়িতে যখন বেড়াতে যাই তখন আমাদের এলাকার বিভিন্ন দর্শনীয় স্থান এবং এলাকার বাইরে যে সকল দর্শনের স্থান রয়েছে সে সকল দর্শনীয় স্থানগুলো ঘুরে দেখার চেষ্টা করে থাকি

তবে আজকে যে ছোট্ট ট্রাভেলিং এর গল্পটা শেয়ার করব এটি আমার ঈদের দিনের ছোট্ট একটি ভ্রমণের গল্প ছিল
যদিও গল্পটা বেশ ছোট তারপরেও এর সারমর্ম টা ছিল বেশ ভালো এবং ভালোলাগার মতো।

PSX_20220830_214330.jpg

whats3world

ঈদের দিন বিকেল বেলা।

যাইহোক প্রত্যেক আত্মীয়র বাড়িতে ঘুরতে যাব এটাই ছিল সিদ্ধান্ত। সুতরাং আমি এবং আমার চাচাতো ভাই বাইক নিয়ে বের হয়ে পড়লাম।

দুপুরের দিকে কিছুটা বৃষ্টি হবার কারণে রাস্তা হালকা ভেজা ভেজা ছিল। তারপরেও পিস রাস্তায় কোন সমস্যা ছিল না। তবে সেই ভেজা ভেজা আবহাওয়াতে চারিদিকের পরিবেশ যেন আরো সবুজ এবং সতেজ হয়েছিল। বাইক রাইডিং করে ছোট্ট ট্রাভেলিং করতে বেশ ভালো লাগছিল

PSX_20220830_214224.jpg

W3W
রাস্তার পাশ দিয়ে যখন আমি এবং চাচাতো ভাই বাইক রাইডিং করে যাচ্ছিলাম তখন এক ঝাঁক মহিষ এর সঙ্গে দেখা হলো। মহিষগুলো সারাদিন ডাঙ্গায় খাওয়া-দাওয়া শেষ করে তারা এখন তাদের নির্দিষ্ট ফার্মে ফিরে যাচ্ছে
। এগুলোর সবগুলো ছিল দেশি মহিষ এবং এর সঙ্গে একজন রাখালকে নিযুক্ত করা হয়েছিল। বৃষ্টির পর বাইক রাইডিং হালকা বাতাস এবং তার সঙ্গে এক ঝাক মহিষ এর দল দেখে বেশ ভালই অনুভূত হয়েছিল।

20220710_152958.jpg

W3W here

এরপর দেখা মিলল অসাধারণ নীল আকাশের। বৃষ্টির পরে আকাশটা কেমন জানি আরও রঙিন হয়ে উঠেছে। যদিও ঝিমঝিম করে বৃষ্টি পড়েছিল তারপরেও বৃষ্টির পরের আকাশটা যেন কেমন একটা নীল এবং সাদা বর্ণ ধারণ করেছিল দেখে যে কোন মানুষ প্রেমে পড়ে যাবে।

আর আমি এমনিতেই আকাশ অনেক বেশি ভালোবাসি
। প্রাকৃতিক সৌন্দর্যের ভেতরে যে সকল উপাদানগুলো রয়েছে অর্থাৎ প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে সবথেকে আকাশ আমার প্রিয়। আকাশ দেখতে এবং আকাশ সম্পর্কে চিন্তা করতে আমার এত ভালো লাগে বলে বোঝাতে পারবো না। তাছাড়াও ওই দূর আকাশের দিকে তাকিয়ে থাকলে মনের সকল ক্লান্তি এবং গ্লানি মুছে যায়
এবং মনকে আকাশের মত নীল এবং বড় করে তোলার জন্য আকাশ সত্যি গুরুত্বপূর্ণ অবদান রাখে।

PSX_20220830_214359.jpg

PSX_20220830_214416.jpg
ঈদের দিন এবং অপরদিকে হালকা বৃষ্টি হবার কারণে আশেপাশে তেমন মানুষ ছিল না। তাছাড়াও গ্রাম এলাকায় এর থেকে আর বেশি কত মানুষই বা থাকতে পারে??

যাইহোক আমরা বাইক রাইডিং করলাম এবং বাইক রাইডিং প্রায় 30 মিনিট হবার পর আমরা আমাদের একজন আত্মীয়দের বাড়িতে গেলাম। সেখানে গিয়ে কিছুক্ষণ সময় থাকার পরে আমাদেরকে নাস্তা করতে দেওয়া হলো এবং নাস্তা শেষ করে তাদের কাছ থেকে বিদায় নিয়ে ছুটে চলে আসলাম আমাদের দ্বিতীয় ভ্রমণের উদ্দেশ্যে।

ভ্রমণ বলতে এবারে আমরা আমাদের স্বাস্থ্য ভাইয়ের নানি বাড়িতে বেড়াতে যাবার জন্য প্রস্তুতি গ্রহণ করলাম। বেশ অনেক বছর পর আমি আবার একসঙ্গে আত্মীয় স্বজনদের সঙ্গে দেখা করার সুযোগ পেলাম এবং এর জন্য কম বেশি সবার সঙ্গে দেখা করে অবশেষে সন্ধ্যার দিকে বাসার উদ্দেশ্যে রওনা দিলাম।

যদিও আমার এই ট্রাভেলিং এর গল্পটা খুব ছোট এবং খুব অল্প সময়ের ভিতরে শেষ করা হয়েছে তবে আমার কাছে এই দিনটা ছিল খুবই স্পেশাল। কেননা বছরে কিংবা দুই বছরে শুধুমাত্র আমি একবার তাদের সঙ্গে সাক্ষাৎ করতে পারি। তবে এবার যে আমি তাদের সঙ্গে সাক্ষাত করতে পেরেছি এটাই আমার কাছে বড় চাওয়া এবং বড় পাওয়া ছিল। আর সেই সুবাদে আমার এই ছোট্ট গল্পটি অনেক মধুর এবং এর সারমর্ম সত্যি বিশাল ছিল।

শেয়ার করুন আপনাদের অনুভূতিগুলো @amarbanglablog এ। আমার বাংলা ব্লগ আপনার অপেক্ষায়

Photographer@steem-for-future
Devicemobile Samsung galaxy f22
EditAdobe Photoshop express
LocationsBangladesh

এসো শিখি.png

abb.gif

F.gif

Join us on discord server here

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

follow @amarbanglablog for last update

amarbanglablog.gift.gif

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90