নেমেসিস||ক্রাইম থ্রিলার

in আমার বাংলা ব্লগ2 years ago

pexels-vijay-putra-64699.jpg

গ্রীক পুরাণ মতে নেমেসিস হলো প্রতিশোধের দেবী।ব্যক্তিগত ভাবে আমি মনে করি যত নেগেটিভ অনুভূতি আছে সেগুলো একদম বিশুদ্ধ।কি বিশ্বাস হল না? দেখুন আপনাকে কেউ খুশির সময়ে মন থেকে আশির্বাদ করুক আর না করুক,আপনি কারো ক্ষতি করলে সে কিন্তু আপনাকে অভিশাপ টা মনে থেকেই দেয়।তেমনি আপনি কারো উপকার করলে সে মন থেকে কৃতজ্ঞ হোক না হোক,ক্ষতি করলে সে মন থেকেই আপনার ক্ষতি চাইবে।

আপনি তো দেখি খুশি হয়ে গেলেন।হ্যা আপনাকেই বলছি।ভাবছেন যাক আজ প্রতিশোধ নিয়ে একটা দারুন গপ্পো শোনা যাবে।কেন মশায় প্রতিশোধ মানেই তো দুইপক্ষের ক্ষতি।একজনের আগে হয়েছে, আর এক পক্ষের এখন হবে।আমরা বাঙালীরা এমনই,আলুর দোকানে আগুন লাগলে সেখানে নুন নিয়ে যাই আলুপোড়া খেতে।

আরে মশায় যাচ্ছেন কোথায়? আপনি তো দেখি রেগে গেলেন।আরে হবে হবে গপ্পো হবে। গপ্পোমানেই তো সেই মার মার কাট কাট।তা নাহয় দুটো জ্ঞানের কথা শুনলেন,তাতে কি এমন ক্ষতি হলো? এই আপনার মত মানুষদের জন্যই আজ সমাজের এই অবস্থা।আরে আবার যাচ্ছেন কোথায়,বসুন বসুন এই গপ্পো শুরু হলো।

এই এতক্ষণে আমার লেকচার শুনে হয়ত আমাকে বিশাল ভাল মানুষ,কবি বা সমাজসেবক গোছের কিছু মনে করবেন।কিন্তু আপনার জন্য একবালতি সমবেদনা।আমি ওসব কিছুই নই।নেহাৎ গরীব একজন মানুষ,যে পেটের দায়ে খুন-টুন করে আর কি।আমি খুনি হতে পারি।কিন্তু পেটের দায় ছাড়া কখনো খুন করি না।কি দরকার মানুষের মত তুচ্ছ জীবকে মেরে হাত নোংরা করার।কিন্তু ওইযে পাপি পেটের প্রশ্ন।

যাই হোক নিজের কথা তো অনেক বললাম।এখন আপনি ভাবছেন কি বাচাল রে বাবা।এর তো খুন করার জন্য অস্ত্রের দরকার হয় না,এর বকবকানি শুনেই মানুষ পটল তুলবে।আরে আমি সব সময় এত কথা বলি না,আসলে বলার মানুষ পাইনা।যাকে খুন করব তার সাথে তো আর সুখ দুঃখের কথা শেয়ার করা যায়না,আর সে ব্যাটা শুনতেও চায়না।কেবল কাদে আর মুখ খোলা থাকলেই বলে আমায় মাফ করে দাও ভাই।

আরে বলুন তো মাফ করার আমি কে? মাফ করবে ঈশ্বর।আর ওকে মাফ যদি করেই দেই তবে আমার পেটে ভাত জুটবে কিভাবে? তাই চুপচাপ থাকি।আজ অনেকদিন পর আপনার মত শ্রোতা পেয়ে তাই একটু সুখ দুঃখের গল্প করে নিচ্ছিলুম।

যাই হোক অনেক বকবক করলাম এখন একটু বেরোবো।এক শিকারের বায়না নিয়ে রেখেছি।আরে বায়না বুঝলেন না,অ্যাডভান্স অ্যাডভান্স।হায়রে বাঙ্গালী,বাংলাও বোঝে না।তো সে পাখির পেছনেই তক্কে তক্কে আছি।এবারের খদ্দের এর বায়না টা একটু অদ্ভুত। সবাই আমার কাছে আসে যাতে তাদের হয়ে আমি হাত নোংরা করি,কিন্তু ইনার বায়না হল আমি খালি শিকার কে তুলে আনব।তারপর উনি নিজ হাতে তাকে জমরাজের কাছে পাঠাবেন।

কি ভাবছেন আমার তাতে বেজার হবার কি আছে? আরে মশায় আপনি তো আদার ব্যাপারি এসবের কি বুঝবেন? মেরে ফেলার থেকে কিডন্যাপ করা বেজায় কঠিন।ধরুন আপনি একটা মর্ডার কনট্রাক্ট আমাকে দিলেন,আমি আপনার থেকে একটা ছবি আর ব্যাসিক কিছু ইনফরমেশন নিয়ে নেব।তারপর শিকারের পিছু করব।তারপর একদিন চিপাচাপা দেখে ট্রিগার টেনে দেব।ব্যাস ঝামেলা শেষ।

আর কিডন্যাপিং এ বেজায় হ্যাপা।প্রথমে গাড়ি ম্যানেজ করো,তারপর পিছু করো,তারপর তাকে কায়দা করা আরো কত কিছু। ও আপনার জেনে কাজ নেই।আমি যখন বলেছি ঝামেলা তার মানে ধরে নিন ঝামেলা আছে।তবে ক্লাইন্ট টাকা দিতে কোন কার্পন্য করে নি।আর তার এই আবদারের পেছনে কাহিনীটাও বেশ মর্মান্তিক।আমি আবার সব ধরনের শিকারের পিছে যাই না।আগেই তো বলেছি মানুষের মত নিকৃষ্ট জীবকে মেরে হাত নোংরা করতে চাইনা।আমি শুধু সেই কেস গুলোই নেই.............

গল্পের বাকি অংশগুলো পর্ব আকারে আসবে।যেহেতু পোস্টে ভ্যারিয়েশন আনতে হবে তাই,পর্ব গুলো প্রতি সপ্তাহে একটা,দুটো এভাবে আসবে।এতক্ষণ কষ্ট করে পড়ার জন্য ধন্যবাদ।গল্পটি কেমন লাগল সে সম্পর্কে আপনার মূল্যবান মতামত অবশ্যই জানাবেন।কোথাও ভুল৷ থাকলে তা জানাতেও দ্বিধা করবেন না।

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার কথাগুলো আসলে খুবই ভালো লাগলো ।মানুষের মতো তুচ্ছ জীবকে মেরে শুধু শুধু হাত নোংরা করার কি দরকার ? তবে সেই তুচ্ছ কাজটাও একটা সময় মানুষ পেটের দায়ে করে ফেলে !

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলুর দোকানে আগুন লাগলে, আমরা নুন নিয়ে যাই, আলুপোড়া খেতে -- 😅বাঙালীরা এমন। অনেক ভালো লেখেন কিন্তু ভাইয়া। পরের পর্বের অপেক্ষায়। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু প্রশংসার জন্য।আপনার জন্যও অনেক শুভ কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62