ভেরিফাইড মেম্বার হওয়ার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগবাসী।আশা করি সবাই ভাল আছেন।আমি ভাল আছি বললেও কম বলা হবে অনেক ভাল আছি।কারন যে লক্ষ্য পূরণের জন্য অনেক দিন যাবৎ অপেক্ষা করছিলাম তা পূরণ হয়েছে।অবশেষে লেভেল ৫ পার করে ভেরিফাইড মেম্বার হয়েছি।

pexels-marcin-dampc-1684187.jpg
সোর্স
স্টিমেটে আমার জার্নি শুরু হয় ২৪/৬/২০২২ তারিখে পরিচিতি মূলক পোষ্ট করার মাধ্যমে।স্টিম প্লাটফর্ম সম্পর্কে আমার একটু ধারণা ছিল কিন্তু সেই ধারণা অনেক পুরোনো তাই বর্তমানে প্লাটফর্মের নিয়ম-কানুন কোন কিছু সম্পর্কে জানা ছিল না।ঠিক তখনই সার্চ কমিউনিটি তে বাংলা হরফে আমার বাংলা কমিউনিটি দেখে অবাক হয়ে যাই এবং জয়েন করে ফেলি।এরপর ডিস্কর্ডে জয়েন করি।তারপর কমিউনিটি রুলস থেকে জানতে পারলাম প্রথমে আমাকে একটি পরিচিতি মূলক পোষ্ট দিতে হবে।

সেই অনুযায়ী পরিচিতিমূলক পোষ্ট দিলাম।সেখানে থেকে জানতে পারলাম ভেরিফাইড মেম্বার দের রেফার ছাড়া নতুন মেম্বার নেওয়া হয়না।এটা দেখে মনটা দমে গেল। তবে পরে একজন সম্মানীত মডারেটর জানালেন আমার বিষয়টি অ্যাডমিন দের বিবেচনায় আছে।পরে জানানো হবে আমাকে।

পরে জেনেছিলাম আমরাই নাকি প্রথম ব্যাচ যাদের রেফার ছাড়া নেওয়া হয়েছিল।যাই হোক যেদিন জানতে পারলাম আমাকে নতুন মেম্বার হিসেবে নেওয়া হয়েছে সেদিন আমার খুশির সীমা ছিল না।সেদিনই মনে মনে সিদ্ধান্ত নিয়েছিলাম
যেহেতু লাইফ একটা সুযোগ দিয়েছে সেটাকে কাজে লাগাতেই হবে এবং একজন ভাল ব্লগার হতে হবে।

সবার প্রথমে কৃতজ্ঞতা জানাই আমাদের বড় দাদাকে।তিনি উদ্যোগ না নিলে আমরা এত ভাল একটি প্লাটফর্ম পেতাম না।এখানে আমরা আমাদের মাতৃভাষা ব্যবহার করে মনের ভাব প্রকাশ করতে পারছি,নিজের সৃজনশীলতা প্রকাশ করার সুযোগ পাচ্ছি।তাই দাদা কে জানাই লক্ষ কোটি শুভ কামনা ও ধন্যবাদ।

এখানে নতুন মেম্বার হওয়ার পর আমি চিন্তায় পড়ে গেলাম কিভাবে কি করব? কিভাবে পোষ্ট সুন্দর করে সাজাবো,রিওয়ার্ড পাব কিভাবে,কিভাবে রিওয়ার্ড গুলো কে বের করব।স্টিমিটের প্রথম দিকে এগুলো শেখানোর কেউ ছিল না।কিন্তু দেখালাম আমাদের কমিউনিটি তে abb-schoolনামক সুন্দর একটি উদ্যোগ রয়েছে।যেখানে আমার মত নিউবি কে সুন্দর ভাবে এই প্লাটফর্ম এর সাথে পরিচয় করিয়ে দেওয়া হয়,এরপর তাদের হাতে কলমে সব শিখিয়ে একজন ব্লগার তৈরি করা হয়।

আমাদের প্রফেসর এবং সহকারী প্রফেসর গণ অনেক অনেক ধৈর্য্যশীল।যারা শিক্ষকতা পেশার সাথে জড়িত তারা জানেন কত কঠিন কাজ একজন মানুষ কে শেখানো।আর আমাদের প্রফেসর আর সহকারী প্রফেসর গণ সেই কাজ একদম বেস্ট ভাবে করে যাচ্ছেন।আমাদের হাজারো প্রশ্নের পরও তারা বিরক্ত হন নি। উল্টো উনারাই আরো বলেছেন এরপরও কোন কিছু না বুঝলে আবার বুঝিয়ে নিতে।তাদের কে জানাই অন্তরের অন্তঃস্থল থেকে অনেক ধন্যবাদ।

আমি ব্যক্তিগত ভাবে মনে করি abb-schoolনা থাকলে আমি হয়ত ঝরে পড়তাম।কারন পুরোনো দের সাথে তাল মিলাতে পারতাম না।না পারতাম উন্নতি করতে।শুধু আমি কেন অনেকেই ঝরে যেত।এমন উদ্যোগ কে জানাই সাধুবাদ।

এরপরই আমার সব থেকে ভাল লাগে কমিউনিটি রুলস আর রেগুলেশন গুলো।ছোট থেকেই স্বপ্ন ছিল সেনাবাহিনী তে যাওয়ার তাই রুলস মেনে চলার নিতীতে মনে প্রাণে বিশ্বাস করতাম।এখানেও কঠোর আইন দেখে খুশি হয়েছিলাম।আমার বিশ্বাস এই সুন্দর আর কঠোর রুলস রেগুলেশন ছাড়া আমাদের কমিউনিটি এত সুন্দর ভাবে চলত না।

যাদের হাজার হাজার ধন্যবাদ দিলেও কম হয়ে যাবে তারা হলেন আমাদের সম্মানীত এডমিন ও মডারেটর মহোদয় মহোদয়া গণ।তাদের একান্ত চেষ্টার ফলেই আমাদের কমিউনিটি আজ টপ কমিউনিটি গুলোর মাঝে একটি।তাদের ব্যক্তিগত জীবন থেকে মহামূল্যবান সনয় বের করে আমাদের পেছনে ব্যয় করেন।এজন্য তাদের অনেক ধন্যবাদ জানাই।

আমাদের কমিউনিটির প্রত্যেক মেম্বার অনেক হেল্পফুল ও ফ্রেন্ডলি।তারা প্রতিনিয়ত আমাদের উৎসাহ দিয়ে ও বিভিন্নভাবে সাহায্য করেছেন।প্রত্যেককে জানাই ধন্যবাদ।আর হ্যাং-আউট এর কথা না বললেই নয়।ডাউন ব্যাটারি চার্জ করার চার্জার এর মত কাজ করে। প্রতি সপ্তাহে অপেক্ষা করি বৃহস্পতি বারের জন্য।

লেভেল ৫ এর ভাইভা দেওয়ার পর থেকেই টানটান সাসপেন্স আর উত্তেজনায় ছিলাম।অনেকটা বোর্ড পরীক্ষার রেজাল্ট দেওয়ার মত।খুব চিন্তায় ছিলাম কি হবে না হবে সেই নিয়ে।অবশেষে কাল যখন অ্যানাউন্সমেন্টে জানতে পারলাম পাশ করেছি তখন খুশির সীমা ছিল না।ভাবলাম সেই খুশি আপনাদের সাথেও শেয়ার করে নেওয়া যাক।সবাই আমার জন্য প্রার্থনা করবেন যাতে আমি একজন ভাল ব্লগার হয়ে উঠতে পারি।

Sort:  

খুব ভালো লাগলো আপনার অনুভূতি জানতে পেরে। তবে এটা আপনি ঠিক কথা বলেছেন এবিবি স্কুল না থাকলে অনেকেই ঝরে পড়ে যেত বোঝার ঘাটতির জন্য।

ছোট থেকেই স্বপ্ন ছিল সেনাবাহিনী তে যাওয়ার

এখনো তো মনে হয় আপনার সুযোগ আছে। চেষ্টা করে দেখতে পারেন।

 2 years ago 

চেষ্টা করতেছি ভাই।ধন্যবাদ।

 2 years ago 

আপনার অনুভূতি গুলো পড়ে বেশ ভালো লাগলো।আমারও এমন অনুভূতিগুলো এমন হয়েছিলো।আসলেই এডমিন, মডারেটস থেকে শুরু করে প্রত্যেকটি মেম্বার হেল্পফুল।ধন্যবাদ

 2 years ago 

হ্যা আসলেই উনারা অনেক ভাল।ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুবই ভাগ্যবান বোঝা যাচ্ছে। কারণ রেফার ছাড়া নতুন মেম্বার একেবারেই নেয়া হয় না। কিন্তু আপনি এই সুযোগটি পেয়েছেন। তাছাড়া আমার মনে হচ্ছে যে আপনি খুব দ্রুত প্রতিটি লেভেলও পার হয়ে গিয়েছেন এবং অল্প সময়ের মধ্যে ভেরিফাইড মেম্বার হয়ে গিয়েছেন। এটি আসলে একটি খুশির বিষয়।

ডাউন ব্যাটারি চার্জ করার চার্জার এর মত কাজ করে।

এই লাইনটি খুব মজা লেগেছে। আসলেই হ্যাংআউট এর বিষয়টি এমনই। খুবই ভালো লাগে ওই সময়টাতে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনাকে অভিনন্দন দাদা।আমাদের কমিউনিটি সত্যিই অনেক হেল্পফুল ,যেখানে আমরা আমাদের মনের কথা খুব সুন্দরভাবে তুলে ধরতে পারি।
abb-school অনেক কিছু হাতে কলমে শিখিয়ে দেয় ও বুঝিয়ে দেয় যেটি অন্যান্য কমিউনিটিতে বিরল।এভাবেই এগিয়ে যান,শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপু এভাবে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ একটি স্বচ্ছ সুন্দর কমিউনিটি। সেজন্য এখানে যাকে তাকে ভেরিফাইড লেভেল দেওয়া হয় না অন‍্যসব কমিউনিটির মতো। আপনার অনূভুতি বুঝতে পারছি। এই অনূভুতি আরও ভালো হবে আরও উচ্ছসিত হবেন যখন প্রথমবার লাজুক খ‍্যাক এর ভোট পাবেন। যাইহোক ধন্যবাদ আপনাকে ভাই। এগিয়ে যান।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই।ধন্যবাদ

 2 years ago 

ভালো কাজের মাধ্যমে আপনি ভেরিফাইড মেম্বার হিসেবে নির্বাচিত হয়েছেন। পরবর্তীতে আরো অনেক ভালো কাজ করবেন এই আশা রাখি।

 2 years ago 

হ্যা ভাই চেষ্টা করব ভাল কাজ উপহার দেব।ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88