আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা ০৩|| steemit সঙ্গে প্রথম পরিচয় ও অনুভূতি

in আমার বাংলা ব্লগ3 years ago

আড়াইশো ওয়ার্ডের ভিতর আসলে প্রথম পোস্টের অনুভূতি ও স্টিমের অনুভূতি প্রকাশ করা আসলে অনেক কঠিন। তবে যেহেতু এটা একটা প্রতিযোগিতা আর যেহেতু একটু ভিন্নতা থাকতে হবে, তাই নিজের চিন্তাশক্তিকে একটু বিস্তার করে গুছিয়ে কথা গুলো লেখায় বুদ্ধিমানের কাজ। যাইহোক ধন্যবাদ আমাদের কমিউনিটির এডমিনকে, যে এত সুন্দর একটা প্রতিযোগিতার ব্যবস্থা করেছে।


যাইহোক আমি অবশ্য প্রথম পোস্ট ইন্ট্রোডাকশন দিয়ে শুরু করিনি। কারণ প্রথম পোস্ট ছিলো একটু ভিন্ন রকম পোস্ট। আমার মনে আছে খুব ভালো ভাবে, সেই 2018 সেপ্টেম্বর এর দিকে আমি প্রথম পোস্ট করেছিলাম। তবে আমার স্টিমিট এ ঢোকার ঘটনাটা তার থেকেও 6 মাস আগের। আমি প্রথম তখন ইমেইল দিয়ে ট্রাই করেছিলাম , আমার ইমেইলে ছয় মাস পরে ভেরিফিকেশন মেসেজ এসেছিল মাষ্টার পাসওয়ার্ডের । আর সবথেকে বড় বিষয় হচ্ছে আমার খুব কাছের এক বন্ধু কাজি রওনাকুল সেই আমাকে স্টিমিট সম্পর্কে ধারনা দিয়েছিল ।আর তার ধারনা এসেছিল তার এক আমেরিকা প্রবাসী আংকেলের কাছ থেকে । যদিও আমার বন্ধু পরবর্তী সময়ে অনইচ্ছার কারণে এখান থেকে চলে গিয়েছে । কিন্তু আমার লেখালেখির আগ্রহের কারণে আমি এখনো রয়েই গিয়েছি। সময়ের পরিক্রমায় বহুমানুষের সঙ্গে পরিচয় হয়েছে,বহু কিছু শিখেছি আমি এবং এখনো প্রতিনিয়ত শিখছি আমি । সত্যি বলতে কি যেহেতু আমি লিখতে পছন্দ করি ,তাই এটা আমার কাছে নেশার মতো হয়ে গিয়েছে ।
যদিও প্রথমে ভাবেনি এখান থেকে টাকা ইনকাম করা যায় । তবে যখন প্রথম দেশ ভিত্তিক কমিউনিটি গুলোতে যুক্ত হয়ে ছিলাম,সেটা সম্ভবত steemitbd এবং পরবর্তীতে bdcommunity সেখানে যুক্ত হওয়ার মাধ্যমে পরবর্তী জানতে পারলাম discord এবং টাকা পয়সার বিষয় গুলো এবং ততোদিনে এটার প্রতি আমার আগ্রহ ভীষণ পরিমাণে বেড়ে গিয়েছে । কারণ এটা একদম সত্য কথা যেখানে টাকাপয়সার বিষয় থাকে, সেখানে আগ্রহ মানুষের একটু বেশি কাজ করে। তাই আস্তে আস্তে আগ্রহ পরিমাণটা বেড়ে যায় এবং আমার জীবনের একটা ধারাবাহিকতা চলে আসে এই প্লাটফর্মের প্রতি। তবে বিভিন্ন সময় বিভিন্ন প্রতিকূলতার সম্মুখীন হয়েছি , বিভিন্ন মানুষকে পাশে পেয়েছি । আমি বিশ্বাস করি ব্লকচেইন আমার জীবনে চলার পথে অনেক বড় ভূমিকা রেখেছে । আমি কৃতজ্ঞ সবার প্রতি । এখনে কাজ করে যেতে চাই এখনো এবং ভবিষ্যতেও। https://steemit.com/dad/@shuvo35/dad প্রথম পোস্টের লিঙ্ক।
FB_IMG_1598212233530.jpg

FB_IMG_1598212194768.jpg

প্রোফাইল সাজানোর সময় সেই এই ছবি গুলো ব্যবহার করা হয়েছিল, যাহা এখনো বিদ্যমান।

Sort:  
 3 years ago 

আপনার অনুভূতি জেনে ভালো লাগলো দাদা।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব ভালো লাগলো আপনার অনুভূতি শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো শুভ ভাইয়া। আগামী পথ চলা আরো ও বেশি সুন্দর হোক। এই কামনা করি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আমাদের সময়কার অবস্থা একটু ভিন্ন ছিলো, তখন আইডি খোলা অনেক কষ্টকর ছিলো, এখন তো সবাই সাথে সাথে আইডি খুলে ফেলে।

আর আমাদের সময় সহজে কেউ গাইড করতো না, কমিউনিটিতে আমরা পরে থাকতাম শুধু গাইড এবং সহযোগিতা পাওয়ার জন্য। এখন সবাই সহজেই সব কিছু পেয়ে যাচ্ছে। কোন সহজ হয়েগেছে এখন সব কিছু, তবে আমাদের মাঝে বেশ আবেগ ও অনুভূতি কাজ করেছিলো তখন। ধন্যবাদ আপনার অনুভুতি ভাগ করে নেয়ার জন্য।

 3 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

ঠিক বলছেন ভাই। খুব ভালো লেগেছে আপনার কথা গুলো

 3 years ago 

অনুভূতিগুলো সত্যিই অসাধারণ ছিল দাদ।ধন্যবাদ শেয়ার করার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.33
TRX 0.11
JST 0.034
BTC 66753.89
ETH 3256.47
USDT 1.00
SBD 4.34