কিছু কথা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

Screenshot_20220612-164037_Messenger.jpg

বাংলা ব্লগের জন্মদিনের সময়টা অবশ্য আরও বিশেষ করে কাটাতে চেয়েছিলাম । তবে ব্যাপারটা আসলে এতটাই জটিলতাপূর্ণ হয়ে গিয়েছিল যে বাসা ভর্তি লোকজন ছিল , তার মধ্যে দীর্ঘসময়ের হাংআউট । সর্বোপরি অতিরিক্ত একটা মানসিক চাপ লেগেই ছিল। তার মধ্যে বিগত কয়েকদিন থেকে ঠিকঠাক মত ঘুম হচ্ছিল না । কারণ প্রতিনিয়ত ভাবছিলাম দীর্ঘসময়ের হাংআউট কিভাবে পরিচালনা করবো । এইটা নিয়ে বেশ চিন্তায় ছিলাম । তবে অবশেষে সব চিন্তার অবসান হয়ে , গতকাল শেষ হয়ে গিয়েছে আমাদের বর্ষপূর্তির অনুষ্ঠান ।

আমি কাজের মানুষ , কাজ করতে পছন্দ করি । বিশেষ করে কথা বলতে পছন্দ করি । আর সেই কথা দিয়ে সবাইকে মনোরঞ্জন করে রাখতে আমার ভালো লাগে । এটা আমার অনেকটা নেশা হয়ে গিয়েছে । আমি মনেকরি, আমি প্রতিনিয়ত শিখছি এবং জানার চেষ্টা করছি । যদিও মাঝে মাঝে একটু এলোমেলো হয়ে যায়, যেমনটি গতরাতে একটু হয়েছিল । আমি ভেবেছিলাম যে খুব স্বাভাবিকভাবেই কেক কাটার ভিডিওটা দেখাতে পারব । তবে ডিসকর্ডের টেকনিক্যাল ত্রুটির কারণে সেটা স্বাভাবিক ভাবে আমি দেখাতে পারিনি । তবে আমার কাছে মুহুর্তটি রেকর্ড করে রাখার মত তাৎক্ষণিক কোন মাধ্যম ছিল না । কারণ আমার অন্য ডিভাইসটি নষ্ট হয়ে গিয়েছিল । সর্বোপরি বেশ বেগতিক অবস্থার ভিতর পড়তে হয়েছিল সেই মুহূর্তে ।

একটা জিনিস আমি বেশ ভালোভাবেই মানি , যখন একটা বিষয় নিয়ে বেশি বেশি চিন্তাভাবনা করা যায়, তখন সেটা একটু এদিক-সেদিক হয় । আমি গত সাতদিন থেকে যেভাবে পরিকল্পনা করে রেখেছিলাম হুট করে ডিভাইসটা নষ্ট হয়ে যাওয়ার কারণে সেটা একটু এলোমেলো হয়ে গিয়েছিল । যাইহোক তার ভিতরে টেকনিক্যাল ত্রুটি তো কিছুটা ছিলই । তবে তাও শেষমেষ মোটামুটি কেক কাটার ভিডিওটা দেখাতে পেরেছিলাম , এতেই আমি খুশি ।

বিচারকার্য কোনভাবেই সহজ কাজ না । আর যেহেতু আমাদের মূলত প্রধান টার্গেট ছিল পুরাতন ইউজারদের কে নিয়ে কাজ করার । তাই একটু চিন্তা-ভাবনা ও বিষয়গুলো একটু ভিন্ন ছিল । তবে হ্যাঁ , এটা সত্য কথা সকল ইউজাররাও বেশ ভালো করেছে এবং তারাও বেশ বিভ্রান্তির ভিতরে পড়ে গিয়েছিল । কারণ তাদের সামনে অনেকগুলো প্রতিযোগিতা চলমান ছিল । তারপরেও তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আমরা বেশ মুগ্ধ হয়েছি ।

নিজের অভিজ্ঞতার কথা থেকে যদি একটা কথা স্বাভাবিকভাবে বলতে চাই । আসলে যখন একটা জায়গায় অনেক মানুষ একসঙ্গে মিলিত হয় তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা কিছুটা মুশকিল । সকল মানুষের মন মানসিকতা বুঝে সবাইকে বিনোদিত করা মোটেও সহজ না । তবে আমি যে খুব ভালো বিনোদন দিতে পারি, এটা আমি বলব না । তবে চেষ্টা করেছি, আমার যথাসাধ্য মতো কাজটা করার জন্য । তবে হ্যাঁ, তারপরেও একটু এদিক-সেদিক হয়েছে, তার জন্য আমি দুঃখিত । তবে যেহেতু একা হয়ে সবার মন রক্ষা করা কিছুটা হলেও কঠিন ও কষ্টকর, এই কথাও কিন্তু চিরন্তন সত্য । আসলে সকলের মন রক্ষা করা কিছুটা হলেও কঠিন তবে আমরা যতদূর পেরেছি, সবাইকে কোনো না কোনোভাবে বিশেষ দিনটাতে উপহারের আয়ত্তে নিয়ে আসার জন্য ।

20220611_132938.jpg

যার কথা না বললেই না, সেটা হচ্ছে আমাদের প্রতিষ্ঠাতা এবং তার ছোটভাই । তাদের আসলে ভীষণ সূক্ষ্ম চিন্তাভাবনার কারণেই হয়তো সবকিছু করা সহজ হয়েছে । এটা একদম সত্য কথা, যেখানে মধু থাকবে সেখানে পিঁপড়া আসবেই । আসলে আমরা অনেকটাই পিঁপড়ার মত , যদি মধু না থাকতো তাহলে কোন পিঁপড়ায় এখানে আসতো না । এজন্য আমি, আমার ব্লগের প্রতিষ্ঠাতা বড় দাদা ও ছোট দাদার কাছে বিশেষ কৃতজ্ঞ । যেটা কোনোভাবেই অস্বীকার করার মতো না ।

তারপরে আমার সহযোদ্ধা বিশেষ করে আমার এডমিন প্যানেলে আমার যে ভাইয়েরা আছে, আমরা ভীষণ আন্তরিক ও আমাদের সিদ্ধান্ত প্রতিনিয়ত আমরা মিলিতভাবে নিয়ে থাকি । হয়তো আমাদের এই বন্ধন প্রথম থেকে ছিল বিধায় আমরা এখন প্রতিনিয়ত ভীষণ স্বাভাবিকভাবে নিজেদেরকে উপস্থাপন করতে পারি এবং আমি মনেকরি প্রতিটি কর্মক্ষেত্রে এমন বন্ধন দরকার ।

আমাদের মডারেটররা খুবই যত্নশীল এবং তারাও চেষ্টা করে খুবই আন্তরিক ভাবে কাজ করার জন্য এবং তাদের মাঝেও বেশ ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে এবং আমাদের প্রতিষ্ঠাতা থেকে শুরু করে এডমিন এবং মডারেটরবৃন্দ সকলের মধ্যে যে বন্ধন , তা আসলেই প্রশংসনীয় ।

আসলে একটা কমিউনিটির প্রধান ও শেষ প্রাণ হচ্ছে ইউজার । আমাদের ইউজাররা খুবই ভালো তাদের নিয়ে আমি অন্য কোনো মন্তব্য করতে চাই না । তাদেরকে চেষ্টা করছি আমরা প্রতিনিয়ত একটা নিয়মের মধ্যে রাখার জন্য । তাদেরকে প্রতিনিয়ত চেষ্টা করছি শিখিয়ে-পড়িয়ে এই ইন্টারন্যাশনাল প্লাটফর্মে বাংলা ভাষাকে উজ্জীবিত করার জন্য ।

যদিও ব্যাপার গুলো মোটেও সহজ না । তবে আমরা প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি । সর্বোপরি বর্ষপূর্তি অনুষ্ঠান হয়ে গেল । আমি কৃতজ্ঞ সকলের প্রতি । সকলের জন্য আমার ভালোবাসা রইল এবং আমি সকলের কাছে ভালোবাসার দাবিদার ।

ভাল থাকবেন সবাই ।।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আমি কাজের মানুষ , কাজ করতে পছন্দ করি । বিশেষ করে কথা বলতে পছন্দ করি । আর সেই কথা দিয়ে সবাইকে মনোরঞ্জন করে রাখতে আমার ভালো লাগে ।

ভাইয়া আপনি কাজ করতে পছন্দ করেন এবং নিজের কাজের প্রতি অনেক যত্নশীল এটা আমরা সকলেই জানি। অনেকক্ষণ সময় ধরে হ্যাংআউট পরিচালনা করা সত্যিই অনেক কঠিন কাজ। হ্যাংআউটে সুন্দর একটি পরিবেশ তৈরী করা সত্যিই অনেক কঠিন কাজ। ভাইয়া আপনি আপনার কথার যাদুতে এবং মিষ্টি কন্ঠে সবাইকে মাতিয়ে রাখেন। আপনার কথাগুলো শোনার জন্য আমরা সবসময় অধীর আগ্রহে অপেক্ষা করি। এই বিশেষ হ্যাংআউট সত্যি অনেক ভালো লেগেছে। আমার কাছে আপনার কেক কাটার মুহূর্তটি আমার অনেক ভালো লেগেছে। তবে দুঃখের বিষয় হলেও সত্য আমি এই বিশেষ হ্যাংআউটের মাঝের কিছুটা সময় থাকতে পারিনি। আমার অঞ্চলে প্রচন্ড ঝড় বৃষ্টি শুরু হওয়ায় নেটওয়ার্কের বাইরে চলে গিয়েছিলাম। সেই পরিস্থিতিতে মনে হয়েছিল যেন আমি সবকিছু থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছি। তবে যাইহোক আল্লাহর অশেষ রহমতে আবারো আপনাদের মাঝে যুক্ত হতে পেরেছিলাম এজন্য আমার খুবই ভালো লেগেছিল। ভাইয়া আপনার লেখাগুলো পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।♥️♥️♥️

 2 years ago 

আপনার কথা একবার শো বলছিলাম, তখন রুপক ভাই বললো , আপনার নাকি ওখানে ঝড় বৃষ্টি হচ্ছে ।

 2 years ago 

যেহেতু আমার বাংলা ব্লগের জন্মদিন ছিলো তাই কেক কাটার বিষয়টি আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে। আগামী বছরের আগ পর্যন্ত এগুলোই আমাদের স্মৃতি হয়ে থাকবে। আমি ১ মিনিটের জন্যও হ্যাংআউটে বোর ফিল করি নাই। সেরা হ্যাংআউট ছিলো। কেক কাটার ভিডিও নিয়ে একটু ঝামেলা হলেও পরে দেখেছি। আর ভাই আপনার উপস্থাপনা সব সময় পারফেক্ট। আপনার উপস্থাপনা পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়া যাবে না কমিউনিটিতে। ভালোবাদা অবিরাম প্রিয় ভাই। ❣️❣️

 2 years ago 

আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি ভাই , আপনাদের মতো শ্রোতা ছিল বলেই সব সম্ভব হয়েছে । ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ হ্যাংআউটটি আসলেই অনেক জাঁকজমকপূর্ণ ছিল। সেই মুহুর্তগুলোতে আমরা বেশ আনন্দ উপভোগ করেছি। টেকনিক্যাল সমস্যার কারণে এরকম কিছু হতেই পারে। সেটা বাদ দিয়ে পুরো অনুষ্ঠানজুড়ে আপনি অনেক ভালো এংকারিং করেছেন। আপনার মনের জোর দেখে আমি রীতিমত অবাক আপনাকে একটুও বিরক্ত হতে দেখিনি। আপনার কাছ থেকে ৫ স্টিম পুরস্কার পেয়ে আমার ভীষণ ভাল লেগেছিল। বৃষ্টি হচ্ছিল তাই ভালো করে কথা বলতে পারিনি। সবকিছুর জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

চেষ্টা করেছি সবাইকে নিয়ে , সময়টা ভালো কাটানোর জন্য । তবে আশা করি পরবর্তী সময়ে আরও বেশ ভালো করা যাবে ।

 2 years ago 

সাড়ে পাচঘন্টার একটা হ্যাংআউট পরিচালনা কি মুখের কথা ভাই!!কতটা মানসিক শক্তি,আত্মবিশ্বাস থাকলে এটা করা যায় তা গতকাল আপনি বুঝিয়ে দিয়েছেন।
মাঝে মাঝে গানও বলেছেন।বোঝাই যাচ্ছিলো যে আপনার ভেতর কিছুটা অস্বস্তির পাশাপাশি অনেকটা এক্সাইটমেন্টও কাজ করছিলো।
সর্বোপরি গতকালের হ্যাং আউট টা অনেক জাকজমক ছিল🥰।
এমন হ্যাং আউট আরো আসুক বছরের পর বছর।ভালোবাসা নিয়েন🥰

 2 years ago 

আসলে একটা কমিউনিটির প্রধান ও শেষ প্রাণ হচ্ছে ইউজার । আমাদের ইউজাররা খুবই ভালো তাদের নিয়ে আমি অন্য কোনো মন্তব্য করতে চাই না ।

ভাইয়া খুব ভালো লাগলো আপনার এই লেখাটি। সত্যি ভাইয়া আপনারা আমাদেরকে এত ভালবাসেন এবং আমাদের পাশে থাকেন বলে আমরা এখানে কাজ করছি। আপনাদের সকলকে অনেক অনেক ধন্যবাদ আশা করি আপনারা সকলে আমাদের পাশে থাকবেন। এবং আমরা সকলে মিলেই আমার বাংলা ব্লগ কমিউনিটিকে এভাবে আরো বছরকে বছর এগিয়ে নিয়ে যাব।

 2 years ago 

এটাই সত্যিকথা আপু, একটা কমিউনিটির প্রধান প্রাণ হচ্ছে সেই কমিউনিটির ইউজার । আর আমি মনেকরি, আপনারা আমাদের সবথেকে প্রধান অতিথি ।

 2 years ago 

আমার বাংলা ব্লগ বর্ষপূর্তি উপলক্ষে প্রথমে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাতে চাই। কারন আমার বাংলা ব্লগের জন্মদিনটা আপনি ভিডিও দেখিয়ে খুব সুন্দর ভাবে কেক কেটে সবাইকে আনন্দ পরিতৃপ্তি দিয়েছেন। সেখানে আপনি এবং হীরা ভাবি বাড়িতে আরও বিশেষ কিছু মেহমান ছিল সবকিছু দিয়ে আমাদের সাথে এত সুন্দর একটা মুহূর্ত ভাগাভাগি করে নিয়েছেন ভুলার মত নয়। সবচেয়ে আশ্চর্যের বিষয় ছিল আপনাদের সবাইকে একই ফ্রেমে দেখতে পারবো এটা আমার কাছে একেবারেই কল্পনার জগতে প্রবেশ করার মত এবং বাস্তব রূপ দিয়েছেন এ জন্য আপনাদেরকে হাজার সেলুট জানাই। আর আপনি যেভাবে দীর্ঘ সময় ধরে সবাইকে আনন্দে মাতিয়ে রাখেন এটা আমার মনে হয় না অন্য কারো পক্ষে সম্ভব। তবে একটা কথা মানতেই হবে, সেরাদের মাঝে একজন সেরা থাকে, আর সেই সেরা মানুষটি হচ্ছেন আপনি। কতটুকু ভালো করতে পেরেছি তা জানি না। তবে চেষ্টা করেছি অংশগ্রহণ করার জন্য। আমি যে কথাটা বিশ্বাস করি তা হচ্ছে বিজয়ী হওয়ার চাইতে অংশগ্রহণ করাটা বড় ব্যপার। আর যেখানে হারজিত নেই সেখানে পরিতৃপ্তি কিংবা আনন্দ পাওয়া যায় না। সব মিলিয়ে আমার জীবনের সেরা একটা অনুষ্ঠান উপভোগ করলাম। আর সেখানে আমার বাংলা ব্লগের কৃতিত্বের মূল কেন্দ্রবিন্দু ছিল আর,এমন, ই, দাদা এবং ব্লাক্স দাদা। আমাদেরকে এত সুন্দর একটা অনুষ্ঠানে উপহার দেওয়ার জন্য আপনাকে আবারো জানাই অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

যখন শ্রোতাদের কাছ থেকে ভাল মন্তব্য শোনা যায়, তখন দিন শেষে একজন এংকার হিসাবে বেশ ভালই লাগে।

 2 years ago 

শুভ ভাই আপনি খুবই এনার্জেটিক মানুষ। কি সুন্দর ভাবে আপনি প্রায় ৬ ঘন্টার একটি হ্যাং আউট হোস্ট করেছেন। একটুও ক্লান্তির ছাপ দেখিনি। সুমন ভাই তো বলতেই ছিলো যে আপনি সারা রাত কন্টিনিউ করতে পারতেন। এটাই আমার বাংলা ব্লগ এর উপর ভালোবাসা। সত্যি অসাধারন একটি দিন পার করেছি আমরা কাল।

 2 years ago 

চেষ্টার কোন কমতি রাখিনি ভাই । চেষ্টা করছিলাম সবাইকে বিনোদিত করার জন্য ভাই ।

 2 years ago 

ভাইয়া আপনার উপস্থাপনা নিঃসন্দেহে এনার্জিটিক ছিল। ছয়ঘন্টা একটানা কথা বলে গেছেন যেটা সবার কাছেই ভালো লেগেছিল। আপনার এনার্জি দেখে সবাই হতবাক। যেমনটা দাদা বলেছিল হ্যাংআউট শেষে। আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি চির স্মরণীয় হয়ে থাকবে। আমরা একশতম বর্ষপূর্তি উদযাপন করতে চায় যদি বেচেঁ থাকি এই ধরণীতে।

যেখানে মধু থাকবে সেখানে পিঁপড়া আসবেই । আসলে আমরা অনেকটাই পিঁপড়ার মত , যদি মধু না থাকতো তাহলে কোন পিঁপড়ায় এখানে আসতো না ।

এটা একদম সত্য কথা ভাইয়া মধু না থাকলে পিপড়াও আসতো না। মধু আছে বলেই পিপড়াঁ আসে। দিনশেষে আমার বাংলা ব্লগের প্রতি চির কৃতজ্ঞ।

 2 years ago 

এটাই পৃথিবীর চরম সত্য কথা । হয়তো এই জন্যই সবাই আসে, এই জন্যই সবাই লেগে আছে এহং এই জন্যই সবাই কাজ করছে, কিছু কথা বুঝে নিতে হয় ।

 2 years ago 

আসলে আমাদের আমার বাংলা ব্লগ কমিউনিটি এর বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ হ্যাংআউট -এর আয়োজন আপনারা করেছেন তার যথার্থ সুন্দর্য হয়েছে। এটি অনেক চমৎকার হয়েছে আসলে এই ধরনের এত বড় প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণ করা একটু মুস্কিল হওয়াটাই স্বাভাবিক। কিন্তু আমার মনে হয় আপনারা অনেক সাবলীল ভাবে সুন্দর ভাবে সবকিছু মেনটেইন করতে পারেন। আপনাদের প্রতিটি কথা প্রতিটি অনুপ্রেরণা মূলক বার্তা সবাই আমাদের জন্য আশীর্বাদ স্বরূপ। ভালই লাগলো গতকালকের হ্যাংআউট।

 2 years ago 

আমি আমার জায়গা থেকে যথাসাধ্য ভাবে চেষ্টা করেছি, এখন শ্রোতাদের ভালো মন্তব্য শুনলে ভালোই লাগে ।

 2 years ago 

আমার বাংলা ব্লগ এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই হ্যাংআউট টি অনেক জমজমাট ছিলো। এবং এটি সফল হয়েছে একমাত্র আপনাদের অক্লান্ত পরিশ্রমের কারণে। আপনি সাড়ে পাঁচ ঘণ্টা হ্যাংআউট সঞ্চালনা যেভাবে করেছেন তা সত্যিই প্রশংসার দাবীদার ভাইয়া।
সবমিলিয়ে দারুন একটি সময় ছিলো। সবাইকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই যারা দীর্ঘ সময় আমাদের সঙ্গে ছিল তাদের জন্যেও আমার ভালোবাসা ছিল নিরন্তন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63396.97
ETH 2619.18
USDT 1.00
SBD 2.80