রাখী বন্ধন || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220813-WA0009.jpg
আমি মনেকরি যদি একটা জায়গায় দীর্ঘদিন থেকে বসবাস করা যায় । তাহলে সেই ক্ষেত্রে যদি একটা ভালো প্রতিবেশী পাওয়া যায় , সেটা আসলেই অনেকটা সৌভাগ্যের বিষয় । হয়তো এই ক্ষেত্রে আমি বেশ সৌভাগ্যবান । কারণ আমার পাশের ফ্ল্যাটের যে বৌদি থাকে সে ভীষণ আন্তরিক । আমি মনেকরি যে , তার মতো একজন প্রতিবেশী পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার । হয়তো এই যাত্রায় আমি বেশ সৌভাগ্যবান । কারণ তার দুটো মেয়ে আছে এবং যারা আমার ছেলেকে নিজের ভাইয়ের মত দেখে এবং আমিও তাদেরকে নিজের মেয়ের মতো দেখি ।

IMG-20220813-WA0012.jpg

সর্বোপরি আমাদের বন্ধনটা ভালোই চলছিল প্রায় দীর্ঘ এক বছর ধরে । তবে নিয়তির নির্মম পরিহাস মাঝেমাঝে মেনে নিতে হয় । হয়তো কিছুদিন পরেই আমাদের একটা দূরত্ব তৈরি হবে । আসলে এটা মনের দূরত্ব না, এটা শুধুমাত্র পথের দূরত্ব । কারণ বৌদি নিচ তলায় চলে যাবে ।

IMG-20220813-WA0013.jpg

যদিও তার নিচ তলায় চলে যাওয়ার পিছনে অনেকগুলো কারণ আছে । মূলত তাকে প্রতিনিয়ত এই পাঁচতলায় উঠানামা করতে হয় । কারণ তার মেয়েদেরকে স্কুলে পৌঁছে দিয়ে আসা আবার স্কুল থেকে ফেরত নিয়ে আসা এবং তাদের মেয়েদেরকে নিয়ে গানের স্কুলে যাওয়া, বাজার করা এবং সর্বোপরি সে নিজেই তার পরিবারটাকে সামলায় । কারণ তার বাড়ির কর্তা থাকে চাকরির সুবাদে বাহিরে । এই জন্যই পুরো পরিবারের সব দায়িত্ব তার কাঁধের উপরে । আমি তাকে যত দেখি ততই মুগ্ধ হই । কারণ সে বাস্তব জীবনের একজন যোদ্ধা । সে এই সময়ে এসেও নিজের থেকেই প্রতিনিয়ত পরিশ্রম করে যাচ্ছে শুধুমাত্র তার মেয়েদের জন্য ।

IMG-20220813-WA0024.jpg

আমি এবার বৌদিকে আগের থেকেই বলে রেখেছিলাম এবার কিন্তু আপনার কাছ থেকে রাখী পড়তে চাই । বিশেষ করে আমার ছেলে পড়বে আপনার মেয়েদের কাছ থেকে আর আমি পড়বো আপনার কাছ থেকে । যদি আপনার কোন সমস্যা না থাকে , তাহলে আমি এই ব্যাপারে খুবই ইচ্ছুক । যদিও বৌদি ব্যাপারটা শুনে নিজের থেকেই ভীষণ খুশি হয়েছে এবং সেও আসলে ভাই বোনের সম্পর্কটাকে আরো পরিপক্ক করতে চায় এবং আমিও এ ব্যাপারে বেশ ভালই আগ্রহ প্রকাশ করেছি।

IMG-20220813-WA0021.jpg

সন্ধ্যা বেলা যখন ঘুম থেকে ওঠার পরে, আমি নিজের কাজ করছি তখন ঐ পাশ থেকে একটা বার্তা চলে আসলো । আমি বুঝতে পারলাম যে, আজকে তাহলে হাতে রাখি উঠবে। সত্যি বলতে কি, এই অভিজ্ঞতা এইবারই আমার প্রথম । আমি যেহেতু প্রতিনিয়ত অভিজ্ঞতা সঞ্চারণ করতে পছন্দ করি, সেই জায়গা থেকে আমিও ভীষণ আগ্রহেই ছিলাম এবং যখন আমি বৌদির বাসায় গেলাম , তখন একটা অন্যরকম অভিজ্ঞতা কাজ করছিলো । আমি গিয়েই তাদের বাহিরের বিছানায় বসে গিয়েছি এবং আমার সামনে মিষ্টান্ন খাবারের ব্যবস্থা করা হয়েছিল এবং অবশেষে বৌদি নিজে আমার মাথায় হাত দিয়ে আশীর্বাদ করেছে এবং তার মেয়েরা আমার ছেলের মাথায় হাত দিয়ে আশীর্বাদ করে, রাখী পড়িয়ে দিয়েছে ।এবং সঙ্গে আমার ও বাবুর জন্য গিফট তো ছিলোই।

IMG-20220813-WA0011.jpg

যদিও ব্যাপারটা খুবই স্বাভাবিক, তবে এর ভিতরে আলাদা একটা অনুভূতি কাজ করছিল আমার কাছে । আসলে পবিত্রতা মূলক কাজে ভিন্ন অনুভূতি হবে এটাই স্বাভাবিক। তবে আমি মনেকরি এই রাখী পড়ানোর মাধ্যমে ভাই বোনের সম্পর্ক আরো দৃঢ় হয় এবং সেখানে বিশ্বাসের পরিমাণটা আরো বেড়ে যায় এবং ভাইয়ের মঙ্গলের জন্যই বোনেরা আশীর্বাদ করে ।

IMG-20220813-WA0021.jpg

যদিও আমার এর থেকে তেমন বেশি কিছু জানা নেই । তবে আমি মনেকরি , সে আমার বড় বোন এতটুকুই সত্য । এর বাহিরে আমি অন্যকিছু আর দেখছি না । শুধুমাত্র যে নিজের পরিবারের মানুষ হলেই ভাই বোন হয় তা কিন্তু না । আসলে ভাই বোনের সম্পর্ক অনেকভাবেই স্থাপন করা যায় । এটা মূলত আমি প্রমাণ পেলাম । কারণ একজন প্রতিবেশীর কাছ থেকে, এমন অতিথিয়তা আমি আসলে কোনভাবেই কাম্য করিনি । তার আচার-আচরণ আমাকে প্রতিনিয়ত বেশ ভালোই মুগ্ধ করেছে ।

IMG-20220813-WA0024.jpg

যদিও সে নিচতলায় চলে যাবে কিছুদিন পরে । আমি ভাবছি বেশ ভালই কষ্ট হবে আমার জন্য । কারণ আমার ছেলের আসলে খেলার সঙ্গী গুলোর মাঝে অনেকটা দূরত্ব তৈরি হবে । তবে আমি মনেকরি, খুব গভীর সম্পর্ক গুলোর মাঝে একটু দূরত্ব তৈরি হওয়া উচিত । তাহলে সেই সম্পর্ক গুলো আরো দৃঢ় হয় এবং আরো মজবুত হয় । এইদিক থেকে আমি এই ব্যাপারকে ভালোই বলব । হয়তো এখন প্রতিনিয়ত দেখা হচ্ছে । তখন হয়তো মাঝে মাঝে দেখা হবে, সেটার ভিতরে আলাদা একটা ভাললাগা বোধ কাজ করবে ।

IMG-20220813-WA0018.jpg

IMG-20220813-WA0000.jpg

IMG-20220813-WA0015.jpg

যাইহোক আমি এই যাত্রায় খুব খুশি হয়েছি রাখী পড়তে পেরে এবং আমিও তার জন্য আশীর্বাদ করছি, সে যেখানেই থাকুক না কেন । সে যেন তার পুরো পরিবার নিয়ে ভালো থাকতে পারে ,এমনটাই প্রার্থনা করছি , তার ছোট ভাই হিসেবে।

Banner-3.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আসলে ভাইয়া আপনার মুহূর্তগুলো মনে রাখার মত ছিল। ছিল বিশেষ করে বৌদি যখন আপনার মুখে মিষ্টি তুলে দিয়েছিল এবং আপনাকে এবং বাবুকে আশীর্বাদ দিল তখনকার মুহূর্তটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার প্রতিবেশীর সঙ্গে আপনার এত গভীর সম্পর্ক দেখে সত্যি আপনার ফ্যান হয়ে গেলাম। 🙏 আপনার এবং শায়ান বাবুর জন্য রইল অজস্র ভালোবাসা এবং আশীর্বাদ।

 2 years ago (edited)

দাদা অসাধারণ একটি ব্লগ শেয়ার করেছেন ৷
দাদা আপনিই তো প্রতিনিয়ত বলেন মানুষ মানুষের জন্য ৷ঠিক তাই আসলে একটা মানুষের সাথে যখন কথা বলতে বলতে চলতে চলতে একটা পর্যায়ে অনেক টা নিজের বলতে গেলে পরিবারের মতো হয়ে যায় ৷ঠিক যেমনটা আপনি লিখছেন৷পাশের ফ্লাটের বৌদির কথা ৷আমি মনে করি আমরা সবাই মানুষ কেউ কারো ভাই বোন মা বাবা কারো না কারো তো অবশ্যই ৷সেখানে আমরা যদি ভাবি তবে কিসের কি ৷দিনশেষে সবাই মানুষ ৷
যাই হোক দাদা আপনার পাশের ফ্লাটের বৌদি রাখি পরিয়েছে দেখে অনেক ভালো লাগলো ৷সেই বৌদি আপনাকে নিজের ভাই হিসেবে বরন করছে ৷সত্যি পৃথিবীতে এখনো ভালো মানুষ আছে ৷তা এ পোষ্টি পড়ে বুঝলাম এবং কী তার বাস্তব প্রমান
ধন্যবাদ দাদা ভালো থাকবেন

 2 years ago 

আগে মানুষ হওয়া খুবই জরুরী ভাই । চেষ্টা করছি মানুষ হওয়ার জন্য।

 2 years ago 

অনেক ভাল লাগলো ভাইয়া। আমিও এবার এই প্রথম রাখি পরালাম দাদাকে। সে এক অনয়রকম অনুভুতি সেদিন আমার ভেতর কাজ করছিল। অনেক ভাল থাকবেন, অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার গল্প পড়ে আমি এতটাই আবেগপ্রবণ হয়ে গেছি আসলে কি বলবো বুঝতে পারছি না। শুধু এতটুকুই বলতে চাই যেখানেই যাই না কেন যতদূরেই থাকি ভাইবোনের সম্পর্ক আজীবন থাকবে। মন থেকে আশীর্বাদ করি আপনি সবসময় ভালো থাকবেন,সুস্থ থাকবেন এবং সবাইকে ভালো রাখবেন। অনেক অনেক ধন্যবাদ।শুভকামনা নিরন্তর।💗

 2 years ago 

আপনার জন্য নিরন্তর ভালোবাসা ও শ্রদ্ধা রইল বৌদি । আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি ।

 2 years ago 

একজন ভালো প্রতিবেশী পাওয়া আসলেই সৌভাগ্যের ব্যাপার ভাইয়া। ভালো প্রতিবেশী থেকেই সৃষ্টি হয় আত্নার সম্পর্ক। রাখি পড়ার মাধ্যমে আপনার ভাই বোনের সম্পর্ক আরও দৃঢ় হলো। বেচেঁ থাকুক আপনাদের সম্পর্ক আজীবন ❤️

 2 years ago 

এইটা একদম সত্য কথা, একজন ভালো প্রতিবেশীর ভূমিকা অনেকটাই গুরুত্বপূর্ণ আমাদের বসবাস যোগ্য স্থানে ।

 2 years ago (edited)

বাহ ভাইয়া অনেক ভাল লাগলো আপনার আজকের পোষ্টটি পড়ে। শেষ পর্যন্ত আপনিও রাখী পরেছেন। আবার সাথে গিফটও পেয়েছেন। শায়নবাবুও পড়েছে। কিছু সম্পর্ক রক্তের না হলেও রক্তের থেকেও বেশি হয়। যেমন আপনার আর দিদির ভাই বোনের সম্পর্কটা। আপনার আর শায়নবাবুর জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই । কখন কোন সম্পর্ক কত গভীরে চলে যায় এটা বলা মুশকিল।

 2 years ago 

অটুট থাকুক এই বন্ধন।উনি যদি নিচ তলায় না গিয়ে আপনার এলাকা ছেড়েও যেতেন তারপরেও যেন আপনাদের মাঝের এ বন্ধন টিকে থাকে,সেই প্রত্যাশাই ব্যক্ত করি।
অনেক সুন্দর একটি ব্লগ পড়লাম,বেশ ভালো লাগলো।শুভ কামনা রইলো আপনাদের জন্য।

 2 years ago 

আমি তো মনে করি সম্পর্ক গুলো এমনটাই হওয়া উচিত।

 2 years ago 

তবে আমি মনেকরি এই রাখী পড়ানোর মাধ্যমে ভাই বোনের সম্পর্ক আরো দৃঢ় হয় এবং সেখানে বিশ্বাসের পরিমাণটা আরো বেড়ে যায় এবং ভাইয়ের মঙ্গলের জন্যই বোনেরা আশীর্বাদ করে ।

এবারের রাখি বন্ধন আমাদের জন্য সত্যি অনেক স্পেশাল ছিল। আমরা সবাই নতুন একটি অনুভূতির সাথে সম্পৃক্ত হয়েছি। এর আগে হয়তো কাউকে রাখি পড়ানো হয়নি। তবে এবার আমরা কমবেশি এই বিষয়টির সাথে জড়িয়ে পড়েছি। আপনার প্রতিবেশী আপু এবং আমাদের সকলের প্রিয় আপু আপনাকে রাখি পরিয়েছেন দেখে অনেক ভালো লাগলো। তারা বাসা বদল করে নিচতলায় যাচ্ছেন জেনে খারাপ লাগছে। কারণ শায়ানের এখন অনেকটা মন খারাপ হয়ে যাবে। যাইহোক আস্তে আস্তে সব কিছু স্বাভাবিক হবে। শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

একজন ভালো প্রতিবেশি কিন্তু সৌভাগ্যবানের কপালেই জোটে। আপনার বিপদ হলে কিন্তু আত্মীয়স্বজন পরে আগে ঐ প্রতিবেশি আপনার কাজে আসবে। আপনি যে আপনার ঐ প্রতিবেশির কাছে রাখি পড়েছেন দেখে ভালো লাগল। এবং শায়ানও বাদ যায়নি। ভেঙে যাক সকল বাঁধা। সবাই এক হোক সম্প্রতির সুরে।

 2 years ago 

একদিন সঠিক বলেছেন ভাই । আসলেই প্রতিবেশী ভালো হলে ,বসবাসের জায়গাতে বেশ শান্তিপূর্ণ ভাবে থাকা যায় ।

 2 years ago 

আপনাদের সুন্দর সম্পর্ক দেখে খুব ভালো লাগলো। সারাজীবন যাতে এ সম্পর্ক টা থাকে এটাই কামনা করি।আত্মার সম্পর্ক দূরে গেলেও মলিন হয় না।ভাইয়া আপনারা কাছে সম্পর্কের মূল্য কতটা তা আপনার এই পোস্ট টি পড়ে বুঝতে পারলাম।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64104.40
ETH 3148.52
USDT 1.00
SBD 4.25